May 7, 2024, 7:16 pm
সর্বশেষ:
সাতকানিয়ার রাজিয়া হত্যার প্রধান আসামী ফারুখ র‌্যাবের হাতে গ্রেফতার মৌলভীবাজার আদালত প্রাঙ্গণে “ন্যায়কুঞ্জ” উদ্বোধন করেন প্রধান বিচারপতি আন্তর্জাতিক শ্রম দিবসে বাঁশখালী লবন শ্রমিক কল্যান ইউনিয়নের আলোচনা সভা ও র‌্যালী আন্তর্জাতিক শ্রম দিবসে বাঁশখালীতে রিক্সা শ্রমিকদের আলোচনা সভা ও র‌্যালী রেকর্ড ভেঙ্গে সর্বোচ্চ ৪৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা চুয়াডাঙ্গায় সোনারগাঁয়ে বেপরোয়া মহিউদ্দিন পেপার মিলস, বিলিং ঘর ধসে পড়ে ১০ লাখ টাকার ক্ষতি আলফাডাঙ্গায় বৃষ্টির আশায় ইসতিসকার নামাজ আদায় বান্দরবানের ট্রাস্ট ব্যাংকের পাশে আগুন,পুড়ে ছাই দোকান ও বসতঘর           শ্রীমঙ্গল মহিলা ভাইস-চেয়ারম্যান এর বিরুদ্ধে সম্পত্তি জবর দখলের অভিযোগ বাজারে ধানের দাম কম, শ্রমিকের মজুরি বেশি

ইউক্রেনিয়ানদের জন্য আমিরাতে অন-অ্যারাইভাল ভিসার সুবিধা স্থগিত

  • Last update: Wednesday, March 2, 2022

আরব আমিরাতে অবস্থিত ইউক্রেনের দূতাবাস জানিয়েছে, মধ্যপ্রাচ্যের দেশটি ইউক্রেনের নাগরিকদের জন্য অন-অ্যারাইভাল ভিসা নেওয়ার বিষয়টি স্থগিত করে দিয়েছে।

মানে এখন ইউক্রেনের কোনো নাগরিক যদি আরব আমিরাতে আসতে চায় তাহলে তাদের আগে ভিসা নিতে হবে এরপর আমিরাতের উদ্দেশে রওনা দিতে হবে।

আগে আরব আমিরাতে তাদের জন্য বিশেষ সুবিধা ছিল। ফলে আরব আমিরাতে এসে ভিসা নিতে পারতেন ইউক্রেনীয়রা।

ফেসবুকে ইউক্রেনের দূতবাসের দেওয়া তথ্য অনুযায়ী মঙ্গলবার থেকে নতুন নিয়ম কার্যকর হয়েছে।

ইউক্রেন ও রাশিয়ার মধ্যে যুদ্ধ লাগায় অনেকেই আরব আমিরাতে আশ্রয়ের উদ্দেশে আসতে পারে। এ আশঙ্কা থেকেই অন-অ্যারাইভাল ভিসা স্থগিত করে দিল তারা।

আরব আমিরাতের মোট জনসংখ্যার বেশিরভাগই অন্য দেশের। আরব আমিরাতে প্রায় ১৫ হাজার ইউক্রেনীয় বসবাস করেন। কিন্তু যুদ্ধের সময় কেউ আসা মানে শরণার্থী হিসেবে তাদের আশ্রয় দিতে হবে।

বিশ্বের বিভিন্ন দেশ শরণার্থী গ্রহণ করলেও ইরাক, সিরিয়া, ইয়েমেন বা আফগানিস্তান থেকে কোনো শরণার্থীকে আশ্রয় দেয় না।

এদিকে গত সপ্তাহে ইউক্রেনে হামলা করায় জাতিসংঘে রাশিয়ার উপর নিন্দা প্রস্তাব আনা হয়। কিন্তু এই প্রস্তাবে ভোট দেওয়া থেকে বিরত থাকে আরব আমিরাত।

সূত্র: আল জাজিরা

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC