April 27, 2024, 1:34 pm
সর্বশেষ:

আলফাডাঙ্গায় যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

  • Last update: Tuesday, March 26, 2024

আজিজুর রহমান দুলালঃ”২৬ শে মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২৪”। ২৬শে মার্চ আমাদের জন্য অবিস্মরণীয় একটি দিন। ১৯৭১ সালে যে দিনটিতে দেশকে শত্রুর হাত থেকে মুক্ত করতে প্রেরণা পেয়েছিল লক্ষ কোটি বাঙালি। সেই দিনটি আজ পর্যন্ত প্রেরণা দিয়ে যাচ্ছে প্রতিনিয়ত।

২৬শে মার্চ তুমি শুধু একটি তারিখই নও।তুমি বাঙ্গালী জাতির একটি স্মৃতি চিহ্ন, তুমি লাখো শহীদের রক্তের প্রতিক। তুমি চির বঞ্চিতের হুংকার,আবার তুমিই দিয়েছো চির শান্তি, ৩০ লক্ষ শহীদের আত্মার।

ফরিদপুর জেলার আলফাডাঙ্গায় মঙ্গলবার যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে প্রত্যুষে ৩১ বার তোপধ্বনি মাধ্যমে দিবসের সূচনা হয়। সূর্য উদয়ের সাথে সাথে সরকারি বেসরকারি সাহিত্য শাসিত ব্যক্তি প্রতিষ্ঠানসমূহে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

সকাল ৯টায় আলফাডাঙ্গা উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে পুস্পস্তবক অর্পণ করেন উপজেলা চেয়ারম্যান একেএম জাহিদুল হাসান জাহিদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা সারমিন ইয়াসমিন, আওয়ামী লীগের সভাপতি এস এম আকরাম হোসেন, পৌর সভার মেয়র আলী আকসাদ ঝন্টু, আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল আলীম সোজা, থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ সেলিম রেজা, উপজেলা ভাইস চেয়ারম্যান শেখ দেলোয়ার হোসেন,আব্দুর রউফ তালুকদার,ইউনিয়নের চেয়ারম্যানসহ বিভিন্ন রাজনৈতিক সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।

সকাল সাড়ে ৯টায় আলফাডাঙ্গা আরিফুজ্জামান সরকারি উচ্চ বিদ্যালয়ের মাঠে কোরআন তেলওয়াত, জাতীয় সংগীতের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন। পুলিশ, আনসার, ফায়ার সার্ভিস এবং স্কুল কলেজের ছাত্র ছাত্রী,বিএনসিসির সমন্বয়ে কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়।

কুচকাওয়াজে সালাম গ্রহণ করেন উপজেলা চেয়ারম্যান একেএম জাহিদুল হাসান,উপজেলা নির্বাহী কর্মকর্তা সারমিন ইয়াসমিন,থানা অফিসার ইনচার্জ সেলিম রেজা।

দুপুরে হাসপাতাল উন্নত মানের খাবার পরিবেশন, সকল শিক্ষা প্রতিষ্ঠানে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের তাৎপর্য তুলে ধরে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন,বাদ জোহর সুবিধামতো সময়ে জাতির শান্তি সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে সকল মসজিদে বিশেষ মোনাজাত এবং মন্দির ও গির্জা অন্যান্য উপাসনালয়ে প্রার্থনা। এছাড়াও বিকেল ৪ টায় বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও ইফতার মাহফিল,মুক্তিযুদ্ধভিত্তিক আলোচনা সভাসহ বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC