May 3, 2024, 10:02 pm
সর্বশেষ:
আন্তর্জাতিক শ্রম দিবসে বাঁশখালী লবন শ্রমিক কল্যান ইউনিয়নের আলোচনা সভা ও র‌্যালী আন্তর্জাতিক শ্রম দিবসে বাঁশখালীতে রিক্সা শ্রমিকদের আলোচনা সভা ও র‌্যালী রেকর্ড ভেঙ্গে সর্বোচ্চ ৪৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা চুয়াডাঙ্গায় সোনারগাঁয়ে বেপরোয়া মহিউদ্দিন পেপার মিলস, বিলিং ঘর ধসে পড়ে ১০ লাখ টাকার ক্ষতি আলফাডাঙ্গায় বৃষ্টির আশায় ইসতিসকার নামাজ আদায় বান্দরবানের ট্রাস্ট ব্যাংকের পাশে আগুন,পুড়ে ছাই দোকান ও বসতঘর           শ্রীমঙ্গল মহিলা ভাইস-চেয়ারম্যান এর বিরুদ্ধে সম্পত্তি জবর দখলের অভিযোগ বাজারে ধানের দাম কম, শ্রমিকের মজুরি বেশি সাতক্ষীরা তালা উপজেলার তরুণ প্রজন্ম অনলাইন জুয়ায় আসক্ত সাংবাদিকদের সাথে বান্দরবানে উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থীর মতবিনিময় সভা

আমেরিকার স্যাংশনে আওয়ামী লীগ সরকারের হাঁটু কাঁপছে: মির্জা ফখরুল

  • Last update: Wednesday, June 14, 2023

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমেরিকার স্যাংশনে আওয়ামী লীগ সরকারের হাঁটু কাঁপছে।

বুধবার (১৪ জুন) বিকেলে চট্টগ্রাম নগরের কাজির দেউরি মোড়ে বিএনপির অঙ্গসংগঠন যুবদল, ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে আয়োজিত তারুণ্যের সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ দেশটাকে এমন জায়গায় নিযে গেছে যে, আমরা লজ্জায় মুখ দেখাতে পারি না। আমেরিকা থেকে স্যাংশন এসেছে। তারা বলে যে, আমরা আমেরিকার ভিসা নীতিতে ভয় পাই না। এখন এমন ভয় পেয়েছে যে, তাদের হাঁটু কাঁপা শুরু হয়েছে। ১৪ বছর হয়েছে আওয়ামী লীগ ক্ষমতায়। এর মধ্যে তারা আমাদের অনেক কিছু কেড়ে নিয়েছেন। আমরা ন্যায়বিচার পাচ্ছি না। কোর্টে কোনো বিচার হয় না। মিথ্যা ও গায়েবি মামলা দিয়ে আটক রাখা হয়। হাইকোর্টে আগাম জামিন নিয়ে নিম্ন আদালতে আত্মসমর্পণ করলে আবার কারাগারে পাঠিয়ে দেওয়া হয়। কারাগার থেকে হাইকোর্টে জামিন নিয়ে বের হই, তখন নতুন মামলায় গ্রেপ্তার দেখানো হয়।

তিনি বলেন, দেশের কোথাও শান্তি নেই। পদে পদে গলা টিপে ধরা হয়েছে। আমরা একটি গণতান্ত্রিক দেশ চেয়েছিলাম। যেখানে আমাদের ভোট আমরা দেব, যাকে খুশি তাকে দেব। কথা বলতে পারব, সরকারের সমালোচনা করতে পারব এবং লিখতে পারব। কিন্তু আজকে সেটি সম্ভব হচ্ছে না। এখন সাংবাদিক ভাইয়েরা লিখতে পারেন না। কিছু লিখলেই ডিজিটাল সিকিউরিটি আইনে সাংবাদিকদের গ্রেপ্তার করা হয়।

মির্জা ফখরুল আরও বলেন, দেশে নতুন কোনো কলকারখানা তৈরি হচ্ছে না। ৪২ ভাগ পোশাক কারখানা বন্ধ হওয়ার পথে। ডলার না থাকায় ব্যবসায়ীরা আমদানি করতে পারছেন না। সরকারি লোকেরা সব পাচার করে দিয়েছে। তারা ব্যাংক লুট করেছে। সরকার উন্নয়নের কথা বলে। কিন্তু প্রকৃত পক্ষে জনগণের টাকায় আওয়ামী লীগের উন্নয়ন হয়েছে।

যুবদল সভাপতি সুলতান সালাউদ্দিন টুকুর সভাপতিত্বে সমাবেশে বিএনপির জাতীয় ও চট্টগ্রামের নেতারা উপস্থিত ছিলেন।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC