April 26, 2024, 6:40 pm
সর্বশেষ:

আমিরাতে পরীক্ষামূলক জাতীয় পরিচয়পত্র বিতরণ শুরু

  • Last update: Tuesday, May 30, 2023

সংযুক্ত আরব আমিরাত প্রবাসীদের জন্য জাতীয় পরিচয়পত্র প্রদান কার্যক্রম শুরু হয়েছে। মঙ্গলবার (৩০ মে) দুবাইয়ে বাংলাদেশ কনস্যুলেটে আটজন প্রবাসীকে পরীক্ষামূলকভাবে জাতীয় পরিচয়পত্র দেওয়ার মাধ্যমে এই কার্যক্রমের উদ্বোধন করা হয়।

এনআইডি প্রদান কার্যক্রম উদ্বোধন উপলক্ষে আয়োজিত মতবিনিময় সভায় নির্বাচন কমিশন সচিবালয়ের মহাপরিচালক একেএম হুমায়ুন কবির বলেন, আরব আমিরাতে সফল হলে ৪০ দেশে ধারাবাহিকভাবে এনআইডি প্রদানের কাজ করবে বাংলাদেশ নির্বাচন কমিশন।

তিনি বলেন, ’দেশ আজ সমৃদ্ধ এবং অনেক দূর এগিয়েছে। প্রবাসীদের সরকার অনেক সুযোগ-সুবিধা দিচ্ছে। তারই ধারাবাহিকতায় জাতীয় পরিচয়পত্র দেওয়ার কাজ দ্রুত চলমান রয়েছে। টেকনিক্যাল সমস্যা সমাধানের চেষ্টা চলছে। তবে প্রবাসীদের সঠিক তথ্য দিয়ে অনলাইনে আবেদন করতে হবে। পাসপোর্টের সঙ্গে মিল রেখে জাতীয় পরিচয়পত্র হলে প্রবাসীদের সমস্যা কমবে।’

মতবিনিময়ে সভাপতিত্ব করেন দুবাই ও উত্তর আমিরাতের কনসাল জেনারেল বিএম জামাল হোসেন। বক্তব্য রাখেন, ব্রিগেডিয়ার জেনারেল আবুল হাসনাত, প্রবাসী বৈদেশিক মন্ত্রণালয়ের সিনিয়র সচিব সরোয়ার আলম, পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক (কনসুলার) তানভীর মনসুর, ফাতেমা জাহান, কামরুল হাসানসহ মিশনের অন্যান্য কর্মকর্তারা।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC