April 26, 2024, 5:36 pm
সর্বশেষ:

আমিরাতে কূটনীতিকদের মাঝে মহান মুক্তিযুদ্ধের ইতিহাস উপস্থাপন

  • Last update: Wednesday, March 8, 2023

সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবিতে বাংলাদেশ দূতাবাসে বঙ্গবন্ধুর ভাষণ, মুক্তিযুদ্ধ, মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের ইতিহাস তুলে ধরা হয়েছে।

এ উপলক্ষে মঙ্গলবার (৭ই) মার্চ একটি অভিজাত হোটেলে দেশটিতে অবস্থানরত বিভিন্ন দেশের কূটনীতিকদের নিয়ে বিশেষ অনুষ্ঠানের আয়োজন করে দূতাবাস কর্তৃপক্ষ।

দুই দেশের জাতীয় সংগীতের মধ্য দিয়ে অনুষ্ঠানের শুভ সূচনা হয়। এর পর ৫৩ তম জাতীয় দিবসের কেক কাটা হয়। রাষ্ট্রদূত আবু জাফরের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন আমিরাতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাননীয় প্রতি মন্ত্রী আহমেদ বিন আলি আল সায়েঘ।

উক্ত অনুষ্ঠানে রাষ্ট্রদূত আবু জাফর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন এবং স্বাধীনতা সংগ্রামে বলিষ্ঠ নেতৃত্বের মাধ্যমে স্বাধীন ও সার্বভৌম বাংলাদেশ গঠনে তাঁর অবিস্মরণীয় অবদানের কথা স্মরণ করেন। অতঃপর তিনি জাতীয় চার নেতা, মুক্তিযুদ্ধে নিহত সকল শহীদ, নির্যাতিত মা-বোন ও বীর মুক্তিযোদ্ধাদের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন এবং মহান মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার তাৎপর্যের ওপর সংক্ষেপে আলোচনা করেন।

তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকারের উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত রাখতে এবং গৃহীত কর্মপরিকল্পনা বাস্তবায়নের মাধ্যমে জাতির পিতার স্বপ্নের ‘সোনার বাংলা’ গঠনে সকলকে যার যার অবস্থান থেকে কাজ করতে হবে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের শাহাদত বরণকারী সকল সদস্য, জাতীয় চার নেতা, মুক্তিযুদ্ধে আত্নোৎসর্গকারী সকল বীর শহিদদের রুহের মাগফেরাত ও জীবিত মুক্তিযোদ্ধাদের সুস্বাস্থ্য এবং দেশের শান্তি, মঙ্গল ও উন্নয়ন কামনা করে বিশেষ দোয়ার মাধ্যমে অনুষ্ঠানের পরিসমাপ্তি করা হয়।

উল্লেখ্য, আসন্ন রমজান উপলক্ষে ৫৩ তম স্বাধীনতা ও জাতীয় দিবসের অনুষ্ঠান ৭ই মার্চের ভাষণের দিনে উদযাপন করা হয়েছে। উক্ত উদযাপনে কনসাল জেনারেল বিএম জামাল হোসেনসহ বিভিন্ন দেশের শতাধিক কূটনীতিক উপস্থিত ছিলেন৷

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC