May 8, 2024, 8:45 pm
সর্বশেষ:
উপজেলা নির্বাচনে প্রার্থী হতে ইউপি চেয়ারম্যান থেকে পদত্যাগ সাতকানিয়ার রাজিয়া হত্যার প্রধান আসামী ফারুখ র‌্যাবের হাতে গ্রেফতার মৌলভীবাজার আদালত প্রাঙ্গণে “ন্যায়কুঞ্জ” উদ্বোধন করেন প্রধান বিচারপতি আন্তর্জাতিক শ্রম দিবসে বাঁশখালী লবন শ্রমিক কল্যান ইউনিয়নের আলোচনা সভা ও র‌্যালী আন্তর্জাতিক শ্রম দিবসে বাঁশখালীতে রিক্সা শ্রমিকদের আলোচনা সভা ও র‌্যালী রেকর্ড ভেঙ্গে সর্বোচ্চ ৪৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা চুয়াডাঙ্গায় সোনারগাঁয়ে বেপরোয়া মহিউদ্দিন পেপার মিলস, বিলিং ঘর ধসে পড়ে ১০ লাখ টাকার ক্ষতি আলফাডাঙ্গায় বৃষ্টির আশায় ইসতিসকার নামাজ আদায় বান্দরবানের ট্রাস্ট ব্যাংকের পাশে আগুন,পুড়ে ছাই দোকান ও বসতঘর           শ্রীমঙ্গল মহিলা ভাইস-চেয়ারম্যান এর বিরুদ্ধে সম্পত্তি জবর দখলের অভিযোগ

আবুধাবি থেকে আটকে পড়াদের আনতে ফ্লাইট ২৫ জুন

  • Last update: Monday, June 22, 2020

বিজি ৪১৪৮ নম্বরের ফ্লাইটটি ওই দিন আবুধাবির স্থানীয় সময় দুপুর ২টায় ছেড়ে ঢাকা এসে পৌঁছাবে বাংলাদেশ সময় রাত ৯টায়

সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবিতে আটকে পড়া বাংলাদেশি নাগরিকদের ফিরিয়ে আনতে আগামী ২৫ জুন বিশেষ ফ্লাইট পরিচালনা করবে বিমান বাংলাদেশ এয়ারলাইনস। বাংলাদেশ বিমানবাহিনী ওয়েলফেয়ার ট্রাস্ট এই বিশেষ ফ্লাইটের উদ্যোগ নিয়েছে। শনিবার বাংলাদেশ বিমানবাহিনীর অফিশিয়াল ফেসবুক পেজে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, বাংলাদেশি নাগরিকদের ফিরিয়ে আনতে বাংলাদেশ বিমানবাহিনী ওয়েলফেয়ার ট্রাস্টের তত্ত্বাবধানে আগামী ২৫ জুন ঢাকা-আবুধাবি-ঢাকা বিশেষ ফ্লাইট পরিচালনা করা হবে। বিমান বাংলাদেশ এয়ারলাইনসের বোয়িং-৭৮৭-৯ দিয়ে আবুধাবি-ঢাকা রুটে ফ্লাইটটি পরিচালনা করা হবে। বিজি ৪১৪৮ নম্বরের ফ্লাইটটি ওই দিন আবুধাবির স্থানীয় সময় দুপুর ২টায় ছেড়ে ঢাকা এসে পৌঁছাবে বাংলাদেশ সময় রাত ৯টায়। বিশেষ ফ্লাইটে একমুখী যাত্রায় টিকিটের মূল্য ইকোনমি ক্লাস ৩৯ হাজার টাকা (৪৫ কেজি চেক ইন ও সাত কেজি কেবিন ব্যাগেজ), প্রিমিয়াম ইকোনমি ক্লাস ৫০ হাজার টাকা (৫০ কেজি চেক ইন ও ১০ কেজি কেবিন ব্যাগেজ) ও বিজনেস ক্লাস ৬০ হাজার টাকা (৫০ কেজি চেক ইন এবং ১৫ কেজি কেবিন ব্যাগেজ)। অতিরিক্ত লাগেজ এক হাজার ৫০০ টাকা প্রতি পাঁচ কেজি স্লটের জন্য। আগ্রহী যাত্রীদের https://baf.shataj.com/ticket/ লিংকের মাধ্যমে নিবন্ধন করতে অনুরোধ করা হয়েছে।

প্রয়োজনীয় তথ্য পূরণ করার পর ‘Book Now’ বাটনটিতে ক্লিক করলে একটি বুকিং নম্বর (Booking Number) পাওয়া যাবে। ওই বুকিং নম্বরটি সংরক্ষণ বা লিপিবদ্ধ করে পরে পেমেন্ট করার সময় রেফারেন্স হিসেবে ব্যবহার করতে হবে। এরপর ‘Pay Now’ বাটনটিতে ক্লিক করে বুকিং নম্বর (Booking Number) এবং যাত্রীর জন্মতারিখ দিয়ে ‘ঋরহফ’ বাটনটিতে ক্লিক করলে যাত্রীর সব তথ্য প্রদর্শিত হবে। সঠিক তথ্য নিশ্চিত করে এবং পছন্দ অনুযায়ী ক্লাস নির্বাচন করে পেমেন্ট করা যাবে। আসনসংখ্যা সীমিত থাকায় আগের বুকিং নম্বরধারীকে অগ্রাধিকার দেওয়া হবে।

আবুধাবি বিমানবন্দরে যাত্রীদের বিনা মূল্যে করোনা টেস্ট করানো হবে। নেগেটিভ সার্টিফিকেট থাকলে বাংলাদেশে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকতে হবে না। যাত্রার চার ঘণ্টা আগে বিমানবন্দরে উপস্থিত থাকার পাশাপাশি বিমানবন্দরে অবশ্যই দুই জোড়া ডিসপোজেবল গ্লাভস ও মাস্ক নিয়ে আসতে হবে। বিস্তারিত জানার জন্য বাংলাদেশ বিমানবাহিনী কল্যাণ ট্রাস্ট, ঢাকা ক্যান্টনমেন্ট, ই-মেইল : [email protected] অথবা টেলিফোন : +8802-55060000 এক্সটেনশন : 3395 নম্বরে যোগাযোগ করতে বলা হয়েছে।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC