May 7, 2024, 9:54 pm
সর্বশেষ:
সাতকানিয়ার রাজিয়া হত্যার প্রধান আসামী ফারুখ র‌্যাবের হাতে গ্রেফতার মৌলভীবাজার আদালত প্রাঙ্গণে “ন্যায়কুঞ্জ” উদ্বোধন করেন প্রধান বিচারপতি আন্তর্জাতিক শ্রম দিবসে বাঁশখালী লবন শ্রমিক কল্যান ইউনিয়নের আলোচনা সভা ও র‌্যালী আন্তর্জাতিক শ্রম দিবসে বাঁশখালীতে রিক্সা শ্রমিকদের আলোচনা সভা ও র‌্যালী রেকর্ড ভেঙ্গে সর্বোচ্চ ৪৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা চুয়াডাঙ্গায় সোনারগাঁয়ে বেপরোয়া মহিউদ্দিন পেপার মিলস, বিলিং ঘর ধসে পড়ে ১০ লাখ টাকার ক্ষতি আলফাডাঙ্গায় বৃষ্টির আশায় ইসতিসকার নামাজ আদায় বান্দরবানের ট্রাস্ট ব্যাংকের পাশে আগুন,পুড়ে ছাই দোকান ও বসতঘর           শ্রীমঙ্গল মহিলা ভাইস-চেয়ারম্যান এর বিরুদ্ধে সম্পত্তি জবর দখলের অভিযোগ বাজারে ধানের দাম কম, শ্রমিকের মজুরি বেশি

‘আনফিট’ মাশরাফীকে খেলানোয় টুর্নামেন্টকে ছোট হচ্ছে: মাশরাফি

  • Last update: Tuesday, January 23, 2024

প্রথম ম্যাচে অল্প রান আপ নিয়ে বল করেছেন ২ দশমিক ৩ ওভার, আর দ্বিতীয় ম্যাচে বলই করেননি মাশরাফী বিন মোর্ত্তজা। তবে তার সামগ্রিক বোলিং দেখে সর্বোচ্চ পর্যায়ে খেলার মতন মনে হচ্ছিলো না। ‘আনফিট’ মাশরাফীকে খেলানোয় টুর্নামেন্টকে ছোট হচ্ছে বলে মনে করেন সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল।

৪০ পেরুনো মাশরাফি গত বছরের মে মাসে ঢাকা প্রিমিয়ার লিগ খেলার পর আর মাঠে ছিলেন না। রাজনৈতিক ও নির্বাচনী ব্যস্ততায় কেটেছে তার সময়। এবার বিপিএলের আগে জাতীয় নির্বাচন নিয়ে তুমুল ব্যস্ত ছিলেন তিনি। স্বাভাবিকভাবেই ফিটনেস ঘাটতিও তাতে প্রবল হয়েছে। গত আসরে সিলেট স্ট্রাইকার্সকে নেতৃত্ব দিয়ে ফাইনালে নিয়ে গিয়েছিলেন মাশরাফী। এবার তিনি ফিট না হলেও তাকেই অধিনায়ক করে দলটি। দলের অন্যতম সত্ত্বাধিকারী জগলুল হায়দার মিঠু টুর্নামেন্টের আগে বলেন, মাশরাফী দাঁড়িয়ে থাকলেই চলবে তাদের।

মঙ্গলবার (২৩ জানুয়ারি) দিনের প্রথম ম্যাচের আগে ব্রডকাস্টারদের সঙ্গে আলোচনায় সতীর্থ মাশরাফীকে নিয়ে আশরাফুল বলেন, ক্যাপ্টেন ফ্যান্টাসটিক আমরা তার নাম দিয়েছি, অসাধারণ লিডার। সে সবার কথা শুনে, খেলাটা ভালো বুঝে। কিন্তু অধিনায়ক যদি নিজে পারফর্ম করে নেতৃত্ব দেয়া সহজ হয়। আট মাস সে ক্রিকেটের বাইরে ছিলো, নির্বাচনের জন্য ব্যস্ত ছিলো। একদিন মনে হয় অনুশীলনে এসেছিল বল করেছিলো কি না জানি না। নেমেই প্রথম বলে উইকেট পেয়েছে (হাসি)। আসলে ওকে যখন মোকাবেলা করে একটা তরুণ খেলোয়াড় তারা আসলে দ্বিধায় থাকে আমি মারবো কি মারনো না। আউট হলে একটা প্রেস্টিজের বিষয় আছে। এইসব জিনিসের কারণে হয়তবা ফ্রিলি খেলতে পারে না।

মাশরাফীর জন্য একজন তরুণ পেসারের সুযোগ নষ্ট হচ্ছে বলে জানালেন আশরাফুল। তিনি বলেন, সে কিন্তু খেলতে চাচ্ছিলো না, মালিকরা চাচ্ছে সে মাঠে দাঁড়িয়ে থাকুক। এটা আমার মনে হয় এই টুর্নামেন্টটাকে ছোট করা হচ্ছে। কারণ এই ধরনের টুর্নামেন্ট পুরো বিশ্বজুড়ে দেখছে। এখানে আমাদের আগামীর খেলোয়াড় আসবে। এই যে ছয়মাস পর আমাদের বিশ্বকাপ। তাদের (সিলেট স্ট্রাইকার্স) দলে কিন্তু রেজাউর রহমান রাজা বসে আছে। যার একটা সুযোগ ছিলো এই টুর্নামেন্টে ভালো করলে বিশ্বকাপে সম্ভাবনা থাকতো। সে জায়গায় একটা মিসিং।

আশরাফুলের সঙ্গে সুর মিলিয়ে ধারাভাষ্যকার রাসেল আর্নল্ড বলেন, সে (মাশরাফি) ফিট না। কারণ সে দুই তিন পা দৌড়ে বল করছে। মিডিয়াম পেস নাকি অফ ব্রেক করছে আমি নিশ্চিত না। কিন্তু সে একটা উইকেট পেয়ে গেছে (হাসি)। আদর্শগতভাবে আপনি আরও প্রাণশক্তি চাইবেন, আরও দায়িত্ব নেয়ার প্রবণতা আরও তীব্রতা দেখতে চাইবেন। সে খেলছে, আলোচনা তৈরি করতে সক্ষম হয়েছে। কিন্তু খেলার দিক থেকে যদি ভাবি সে আসলে আদর্শ অবস্থায় নেই।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC