April 26, 2024, 9:23 am
সর্বশেষ:
মোরেলগঞ্জে চোখে মরিচের গুড়ো ছিটিয়ে হামলা, ভাংচুর ও মারপিটে আহত-৪ মৌলভীবাজার জেলা বিএনপি’র সম্পাদক ও যুবদল সম্পাদক সহ ১৪ নেতাকর্মী কারাগারে বান্দরবানে আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবস উদযাপন ধর্ষন মামলায় ফের আটক আ’লীগ নেতা মুহিবুর লোহাগাড়ার ইউএনও`র সাথে লোহাগাড়া সাংবাদিক সমিতির নব গঠিত কমিটির সৌজন্য সাক্ষাৎ সর্বজনীন পেনশন স্কিম সেবা প্রদানে বান্দরবানে হেল্প ডেক্স উদ্বোধন ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন : শার্শায় তিন পদে ১১ প্রার্থীর মনোনয়ন জমা শার্শায় ৬টি সোনারবার উদ্ধার, আটক ১ সোনারগাঁ বারদী বাজারের ৫০ টাকার খাজনা ৫০০ টাকা মোরেলগঞ্জে অগ্রনী ব্যাংকের পিএলসি নতুন ভবনের উদ্বোধন

আগামী মাসে শুরু হচ্ছে বিশ্বব্যাপী একমাত্র আইসিসি-অনুমোদিত ১০ ওভারের ফর্ম্যাটে আবুধাবি টি-টেন লিগ

  • Last update: Wednesday, December 16, 2020

আবুধাবি টি-টেন লিগের পরবর্তী আসর মাঠে গড়াবে নতুন বছরের ২৮ জানুয়ারি। সংযুক্ত আরব আমিরাতের ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা এমিরেটস ক্রিকেট বোর্ড (ইসিবি) ও আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) এর অনুমোদিত টুর্নামেন্টের জন্য প্রস্তুত আয়োজকরা।

আজ মঙ্গলবার (১৬ ডিসেম্বর) এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানায় আয়োজকরা। প্রেস বিজ্ঞপ্তি অনুযায়ী নতুন বছরের শুরুতে অর্থাৎ ২০২১ সালের ২৮ জানুয়ারি শুরু হবে এবারের আসর। পূর্বপরিকল্পনা অনুযায়ী নভেম্বরে টুর্নামেন্ট আয়োজনের পরিকল্পনা থাকলেও করোনার কারণে আসরের সময়সূচি পিছিয়েছে। করোনার কারণে আন্তর্জাতিক আইন মেনে দেশটির রাজধানী আবুধাবীর জায়েদ ক্রিকিট স্টাডিয়াম ২৮ জানুয়ারি শুরু হয়ে টি-টেন শেষ হবে ৬ ফেব্রুয়ারি। এবারো গত বছরের মত ১০ দিনে ৮ টিমের অংশগ্রহণে টুর্নামেন্ট সম্পন্ন হবে। প্রতিম্যাচের ইনিংস ৪৫ মিনিট করে ৯০ মিনিটের মধ্যে সমাপ্ত হওয়ার নিয়ম রাখা হয়েছে।

ইসিবিসহ এবারো টুর্নামেন্ট আয়োজনের দায়িত্বে রয়েছে আবু ধাবি কালচার অ্যান্ড ট্যুরিজম বিভাগ (ডিসিটিএডি), আবু ধাবি স্পোর্টস কাউন্সিল (এডিএসসি), আবু ধাবি ক্রিকেট (এডিসি)। গত বছর তুমুল জনপ্রিয়তা অর্জন করেছিল আবু ধাবির টি-টেন লিগ। সেই আসরে অংশ নিয়েছিল বাংলাদেশি মালিকানাধীন দল বাংলা টাইগার্স। দলটিতে মাত্র একজন বাংলাদেশি ক্রিকেটার অংশ নিলেও কোচিং ও সাপোর্ট স্টাফে প্রাধান্য পেয়েছিলেন বাংলাদেশিরা। বিসিবি থেকে এনওসি না পাওয়ায় অনেক ক্রিকেটার সুযোগ পেয়েও খেলতে পারেননি।

ডিফেন্ডিং চ্যাম্পিয়ন্স মারাঠা আরবীয়ানসের সহ-স্বত্বাধিকারী পারভেজ খান (চেয়ারম্যান – প্যাসিফিক ভেঞ্চারস অ্যান্ড প্যাসিফিক স্পোর্টস ক্লাব), রাজজু আইয়ার ও অনুরাগ মহেশ্বরীর সহ-স্বত্বাধিকারী, ২০১৯ এর রানার আপ – ডেকান গ্ল্যাডিয়েটর্সের মালিক হলেন ভারতীয় ব্যবসায়িক গৌরব গ্রোভার। টিম আবুধাবি পুরোপুরি আবুধাবি ক্রিকেটের মালিকানাধীন এবং আবুধাবি স্পোর্টস কাউন্সিল দ্বারা পরিচালিত। বাংলাদেশি ব্যবসায়ী ইয়াসিন চৌধুরী এবং সিরাজউদ্দিন আলম বাংলা টাইগারস্এর মালিক, কলন্দরদের মালিক আতিফ রানা, সামিন রানা, সেলিম রফিক আহমেদ এবং চৌদ্দির উমর হুসেন, আর নীলেশ ভাটনগর (এনবি উদ্যোগের মালিক), নর্দান ওয়ারিয়র্সের মালিকানা রয়েছে ব্যবসায়ী শাবাজ ইলিয়াস, মোহাম্মদ মোড়ানী, নাদের আদম আলী, জুনায়েদ আজিজ মতি এবং ওসমান আলী ওসমান এবং পুনে ডেভিলসের নেতৃত্বে আছেন পরাগ সংঘভী ও কৃষ্ণ কুমার।

মারাঠা আরাবিয়ান টিমের সহ-স্বত্বাধিকারী পারভেজ খান বলেন, “আমাদের দলটি আবুধাবি টি-১০ শিরোপা রক্ষায় এবং প্রতিযোগিতাটি পর পর জয়ী হিসেবে প্রথম দল হয়ে ইতিহাস গড়ার প্রতিশ্রুতিবদ্ধ। আমাদের দুর্দান্ত একটি দল রয়েছে এবং আমি নিশ্চিত যে আমাদের টিম বিজয় ফিরিয়ে আনতে যথাসাধ্য চেষ্টা করবে। ”

টি-১০ স্পোর্টস ম্যানেজমেন্টের (টিএসএম) প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান শজি উল মুলক বলেন, “আমরা অত্যন্ত আনন্দিত যে আমাদের দলের মালিকরা আবুধাবি টি-টেন এর আরেকটি টুর্নামেন্ট খেলার সিদ্ধান্ত নিয়েছে। দ্রুত গতিতে দশ ওভারের ফর্ম্যাটে দলটির মালিকদের প্রতি আস্থা প্রকাশ করে। টিএসএম এ আমাদের দল, আমাদের পরিচালক ও স্ট্র্যাটেজি অ্যান্ড ডেভেলপমেন্ট হারুন লোরগাতের নেতৃত্বে, আমাদের অংশীদারদের একত্রিত করে এবং আমাদের সেরা ইভেন্টকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য একটি সম্মিলিত মালিকানা প্ল্যাটফর্ম নিশ্চিত করে একটি দুর্দান্ত কাজ করেছে। “

আবু ধাবি ক্রিকেটের চিফ এক্সিকিউটিভ অফিসার ম্যাট বাউচার বলেন, ” সমস্ত দলের মালিকরা আবারও এক সঙ্গে ফের মাঠে ফেরা একমুহূর্তে চমকপ্রদ খবর। মালিকরা আবুধাবি টি-টেন এর মূল ভিত্তি; অনুষ্ঠানের প্রতি তাদের অব্যাহত সমর্থন এবং প্রতিশ্রুতি আবুধাবির সমস্ত সরকারী এবং ব্যক্তিগত পণ্য তৈরির ক্ষেত্রে আরও শক্তিশালী প্ল্যাটফর্ম করে দিয়েছে। আবুধাবি স্পোর্টস কাউন্সিল এবং আবুধাবি সংস্কৃতি ও পর্যটন বিভাগকে ধন্যবাদ তাদের বিশ্বমানের ক্রিকেটকে অগ্রাধিকার দিয়ে অন্তর্ভুক্ত করার জন্য। ”

ফ্যাস্ট-অ্যাকশন আবুধাবি টি-টেন নিশ্চিত করেছে যে সম্পূর্ণ ক্রিকেট ম্যাচটি ৯০ মিনিটের মধ্যে খেলা যায় – এটি ফুটবলের খেলা হিসাবে একই সময়কাল। এর জনপ্রিয়তা বিশ্ব ক্রিকেটের সর্বাধিক ব্যাঙ্কেবল নামগুলির উত্সাহী অংশগ্রহণের দ্বারা আন্ডারযুক্ত।

আবুধাবি টি-টেন সম্পর্কেঃ
আবুধাবি টি-১০ বিশ্বের একমাত্র দশ ওভারের ক্রিকেট টুর্নামেন্ট, যা আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) দ্বারা আনুষ্ঠানিকভাবে অনুমোদিত এবং আমিরাত ক্রিকেট বোর্ডের (ইসিবি) দ্বারা অনুমোদিত। এটি প্রথমবারের মতো আন্তর্জাতিকভাবে অনুমোদিত দশ ওভারের বিন্যাস প্রতিযোগিতা। আবুধাবি টি-১০ এর দ্বিতীয় সংস্করণটি ২৮ শে জানুয়ারী থেকে ২০ শে ফেব্রুয়ারী ২০২০ সাল পর্যন্ত অনুষ্ঠিত হবে। আবুধাবি টি-১০ একটি সংযুক্ত আরব আমিরাতের গৃহ-প্রাপ্ত ফর্মাল ক্রিকেট লিগ যা এখন বিশ্বব্যাপী স্বীকৃত ক্রিকেট ফর্ম্যাটে পরিণত হয়েছে। ম্যাচগুলিতে ১০-ওভার-এ-সাইড ফর্ম্যাট এবং ৪৫ মিনিটের সময়কাল ৯০ মিনিটের খেলার মোট পার্শ্ব থাকে। টুর্নামেন্টটি দশ দিনেরও বেশি সময় ধরে খেলা হয়, তারপরে একটি রাউন্ড রবিন, সেমিফাইনাল এবং ফাইনাল অনুষ্ঠিত হয়। আবুধাবি টি-১০ টুর্নামেন্টটি একটি সংক্ষিপ্ত, উচ্চ শক্তির ফর্ম্যাট যা বিশ্বব্যাপী শ্রোতা এবং আন্তর্জাতিক ক্রিকেট তারকাদের পছন্দ করে।

মিডিয়া তথ্যের জন্য যোগাযোগঃ

আবুধাবি টি ১০
তারা গ্রেওয়াল
মোবাইল: +৯৭১ ৫০ ৪৯৮১৯৫৯ / +৯১৯৮৭৮৫১১১৯৭
ইমেলঃ [email protected]

সংযুক্ত আরব আমিরাত এবং জিসিসি
মুহাম্মদ ইউসুফ
মোবাইলঃ +৯৭১ ৫২ ৯৭২৩৪১৯
ইমেলঃ [email protected]

ভারত ও শ্রীলঙ্কা
শিবাশীষ চন্দ্র
মোবাইলঃ +৯১৯৮১১৩২৭৮৮৭
ইমেলঃ [email protected]

পাকিস্তান ও বাংলাদেশ
শায়েরি ইসলাম
মোবাইলঃ +৯৭১৫২১৭৩৭৪৮৪ / +৮৮০ ১৭৩৭৬৪০২১৯
ইমেলঃ [email protected]

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC