May 5, 2024, 3:34 am
সর্বশেষ:
মৌলভীবাজার আদালত প্রাঙ্গণে “ন্যায়কুঞ্জ” উদ্বোধন করেন প্রধান বিচারপতি আন্তর্জাতিক শ্রম দিবসে বাঁশখালী লবন শ্রমিক কল্যান ইউনিয়নের আলোচনা সভা ও র‌্যালী আন্তর্জাতিক শ্রম দিবসে বাঁশখালীতে রিক্সা শ্রমিকদের আলোচনা সভা ও র‌্যালী রেকর্ড ভেঙ্গে সর্বোচ্চ ৪৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা চুয়াডাঙ্গায় সোনারগাঁয়ে বেপরোয়া মহিউদ্দিন পেপার মিলস, বিলিং ঘর ধসে পড়ে ১০ লাখ টাকার ক্ষতি আলফাডাঙ্গায় বৃষ্টির আশায় ইসতিসকার নামাজ আদায় বান্দরবানের ট্রাস্ট ব্যাংকের পাশে আগুন,পুড়ে ছাই দোকান ও বসতঘর           শ্রীমঙ্গল মহিলা ভাইস-চেয়ারম্যান এর বিরুদ্ধে সম্পত্তি জবর দখলের অভিযোগ বাজারে ধানের দাম কম, শ্রমিকের মজুরি বেশি সাতক্ষীরা তালা উপজেলার তরুণ প্রজন্ম অনলাইন জুয়ায় আসক্ত

অভিবাসী শ্রমিক পাঠানো ও গ্রহণকারী দেশগুলোর মধ্যে সহযোগিতা জোরদারের আহ্বান

  • Last update: Monday, February 12, 2024

স্মার্ট বাংলাদেশ গড়ার সঙ্গে সামঞ্জস্য রেখে অভিবাসীদের আরো দক্ষ করে গড়ে তোলার গুরুত্বের বিষয় তুলে ধরেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী। এ সময় তিনি অভিবাসী শ্রমিক পাঠানো ও গ্রহণকারী দেশগুলোর মধ্যে সহযোগিতা জোরদারের আহ্বান জানান। বৈশ্বিক অভিবাসন মানদণ্ড অনুসরণে বাংলাদেশ প্রতিশ্রুতিবদ্ধ বলে মন্তব্য করেন৷

গতকাল রোববার সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে চলমান সপ্তম আবুধাবি সংলাপের প্লেনারি সেশনে এসব কথা বলেন শফিকুর রহমান। বৈশ্বিক মানদণ্ড অনুসরণের লক্ষ্যে দেশের ১১০টি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের বিষয়ে তুলে ধরেন। একই সঙ্গে যুক্তরাজ্য, দক্ষিণ কোরিয়া, সৌদি আরবসহ বিভিন্ন দেশের সঙ্গে দ্বিপক্ষীয় সভায় গৃহীত বিভিন্ন প্রকল্পের কথা তুলে ধরেন।
আমিরাতের আয়োজনে উক্ত সংলাপে সদস্যভুক্ত ১৬ দেশের প্রতিনিধি অংশ নেন। দু’দিনের সম্মেলনে বক্তারা বৈশ্বিক শ্রমবাজার নিয়ন্ত্রণ ও উদ্ভাবনী প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে দক্ষ শ্রমিক তৈরির ওপর গুরুত্ব আরোপ করেন।

এদিকে গতকাল সকালে দুবাই ইন্টারকন্টিনেন্টাল হোটেলে সৌদি আরবের মানবসম্পদমন্ত্রী আহমাদ বিন সুলাইমান আল রাজি ও বিকেলে সংযুক্ত আরব আমিরাতের মানবসম্পদমন্ত্রী ড. আব্দুর রহমান আল আওয়ারের সঙ্গে বৈঠক করেন শফিকুর রহমান। এ সময় আবুধাবির বাংলাদেশ রাষ্ট্রদূত আবু জাফর, দুবাই বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল বি এম জামাল হোসেন, প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের যুগ্ম সচিব (গবেষণা ও নীতি অনুবিভাগ) আয়েশা হক, উপসচিব ড. নাশিদ রিজওয়ানা মনির প্রমুখ উপস্থিত ছিলেন।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC