টপ নিউজ বাংলাদেশ বিনোদন

কুড়িগ্রামে মঞ্চস্থ হল নাটক শেখ সাহেবের ভক্ত

Share this news with friends:

কুড়িগ্রাম প্রতিনিধিঃ কুড়িগ্রামে জেলা শিল্পকলা একাডেমির নাট্যদলের পরিবেশনায় শেখ রাসেল পৌর অডিটোরিয়ামে মঞ্চস্থ হল নাটক শেখ সাহেবের ভক্ত।
রবিবার সন্ধ্যায় নাটক পরিবেশনার পূর্বে সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন পাবলিক প্রসিকিউটর এডভোকেট এস.এম আব্রাহাম লিংকন, কালচারাল অফিসার মো. ফয়েজ উল্লাহ, প্রেসক্লাবের সভাপতি এডভোকেট আহসান হাবীব নীলু, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক অধ্যক্ষ রাশেদুজ্জামান বাবু, সাংবাদিক সফি খান, সঙ্গীত শিল্পী ভূপতি ভূষণ বর্মা প্রমুখ।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ শিল্পকলা একাডেমি ৬৪টি জেলায় বঙ্গবন্ধুর জীবন ও কর্মভিত্তিক নাটক মঞ্চায়নের উদ্যোগকে সামনে রেখে কুড়িগ্রামে শেখ সাহেবের ভক্ত নাটকটি মঞ্চস্থ করা হয়। নাটকটির রচনা ও নির্দেশনায় ছিলেন সাংবাদিক, লেখক ও গীতিকার আব্দুল খালেক ফারুক।

Advertisements

নাটকটিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেন, ডালিম কুমার, নাজমুল হুদা, দুলাল চন্দ্র বর্মণ, মো. শাহ আলম, আমিনুল ইসলাম, শাহনাজ আহমেদ, শফিকুল ইসলাম, ফরহাদ হোসেন, নারায়ণ চন্দ্র সরকার, রোকন বাবু, সুমিত সেন, আতিক হাসান, আতিকুর রহমান, শাহিন আলম, রাতুল ও প্রশান্ত প্রসাদ স্বর্ণকার।
নাটকটিতে ১৯৬৯ সাল থেকে ১৯৭৫ সাল পর্যন্ত ঘটনাক্রম এবং বঙ্গবন্ধুর একজন ভক্তের আঁকুতি, সংগ্রাম ও ভালবাসার কথা তুলে ধরা হয়।
নাটক শেষে সংস্কৃতি মন্ত্রণালয়ের দেয়া করোনায় ক্ষতিগ্রস্ত ১২১জন শিল্পীর প্রত্যোককে ১০ হাজার টাকা করে প্রণোদনার চেক তুলে দেয়া হয়।

Drop your comments:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *