May 10, 2024, 2:52 pm
সর্বশেষ:
বান্দরবানে ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের বীজ ও সার বিতরণ উপজেলা নির্বাচনে প্রার্থী হতে ইউপি চেয়ারম্যান থেকে পদত্যাগ সাতকানিয়ার রাজিয়া হত্যার প্রধান আসামী ফারুখ র‌্যাবের হাতে গ্রেফতার মৌলভীবাজার আদালত প্রাঙ্গণে “ন্যায়কুঞ্জ” উদ্বোধন করেন প্রধান বিচারপতি আন্তর্জাতিক শ্রম দিবসে বাঁশখালী লবন শ্রমিক কল্যান ইউনিয়নের আলোচনা সভা ও র‌্যালী আন্তর্জাতিক শ্রম দিবসে বাঁশখালীতে রিক্সা শ্রমিকদের আলোচনা সভা ও র‌্যালী রেকর্ড ভেঙ্গে সর্বোচ্চ ৪৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা চুয়াডাঙ্গায় সোনারগাঁয়ে বেপরোয়া মহিউদ্দিন পেপার মিলস, বিলিং ঘর ধসে পড়ে ১০ লাখ টাকার ক্ষতি আলফাডাঙ্গায় বৃষ্টির আশায় ইসতিসকার নামাজ আদায় বান্দরবানের ট্রাস্ট ব্যাংকের পাশে আগুন,পুড়ে ছাই দোকান ও বসতঘর          

সিরাজগঞ্জে কবরস্থান থেকে কঙ্কাল চুরি হচ্ছে

  • Last update: Wednesday, January 19, 2022

সিরাজগঞ্জের সলঙ্গার নাইমুড়ি গ্রামে রাতের অন্ধকারের কবরস্থান থেকে কঙ্কাল চুরি করছে সংঘবদ্ধ কঙ্কাল চোর চক্র। দুই বছর আগে কঙ্কাল চুরির ঘটনা ঘটলেও মাঝে তা বন্ধ ছিল। আবারও নতুন করে কঙ্কাল চুরির ঘটনায় গ্রামবাসীর স্বজনদের মরদেহ রক্ষায় কবরস্থান ব্যবস্থাপনা কমিটির দ্বারস্থ হলেও চুরি হয়ে যাওয়া কঙ্কালগুলোর কোনো সন্ধান মেলেনি।

স্থানীয় সূত্রে জানা যায়, চলতি বছরের ১৭ জানুয়ারি সিরাজগঞ্জের সলঙ্গার নাইমুড়ি গ্রামের এক নারীকে দাফন করার জন্য গ্রামবাসী জড়ো হয় স্থানীয় কবরস্থানে। এ সময়ই প্রথম নজরে আসে পুরনো বেশ কয়েকটি কবর নতুন করে খোঁড়া হয়েছে। স্থানীয়দের সন্দেহ হলে তারা একটি কবর খুড়ে দেখতে পায়, সেখানে মরদেহর কোনো চিহৃই নেই। এরপর একে একে আরও ১৫টি কবর খুড়ে দেখতে পায় একই অবস্থা সেখানেও। আর এরপরই আতঙ্ক ছড়িয়ে পরে পুরো গ্রামে। কোনো একটি চক্র এই কঙ্কাল চুরির ঘটনায় জড়িত বলে ধারণা করছেন স্থানীয়রা।

এ বিষয়ে কবরস্থান ব্যবস্থাপনা কমিটির সভাপতি জানান, কঙ্কাল চুরির ঘটনা তিনিও নিশ্চিত হয়েছেন। ব্যাপারটি দুঃখজনক বলে তিনি আরও জানান, কবরস্থানে পর্যাপ্ত আলো আর পাহারাদারের ব্যবস্থা করা হচ্ছে।

স্থানীয় মেম্বার বলেন, এটি খুব দুঃখজনক, আর বিষয়টির সঠিক তদন্ত করতে পুলিশের সহায়তা নেবেন তারা।

সলঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান, কঙ্কালগুলো চুরি হয়েছে, নাকি কোনো প্রাণী কবর খুড়ে টেনে নিয়ে গেছে। সেটি নিশ্চিত হওয়া বেশি জরুরী। তবে কোনো প্রকার অভিযোগ না থাকায় পুলিশ এখনো কোনো তদন্ত শুরু করেনি।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC