May 2, 2024, 4:11 am
সর্বশেষ:
রেকর্ড ভেঙ্গে সর্বোচ্চ ৪৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা চুয়াডাঙ্গায় সোনারগাঁয়ে বেপরোয়া মহিউদ্দিন পেপার মিলস, বিলিং ঘর ধসে পড়ে ১০ লাখ টাকার ক্ষতি আলফাডাঙ্গায় বৃষ্টির আশায় ইসতিসকার নামাজ আদায় বান্দরবানের ট্রাস্ট ব্যাংকের পাশে আগুন,পুড়ে ছাই দোকান ও বসতঘর           শ্রীমঙ্গল মহিলা ভাইস-চেয়ারম্যান এর বিরুদ্ধে সম্পত্তি জবর দখলের অভিযোগ বাজারে ধানের দাম কম, শ্রমিকের মজুরি বেশি সাতক্ষীরা তালা উপজেলার তরুণ প্রজন্ম অনলাইন জুয়ায় আসক্ত সাংবাদিকদের সাথে বান্দরবানে উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থীর মতবিনিময় সভা রামপালে ট্রাক চাপায় ভ্যানচালকসহ নিহত-৩ লোহাগাড়া চরম্বায় বৃষ্টির আশায় ইসতিসকার নামাজ আদায় করেন ধর্মপ্রান মুসল্লিরা

সরাইলে ৩০ হাজার মানুষের দাবি পূরণ করলেন প্রবাসী

  • Last update: Saturday, August 28, 2021

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে ৩ গ্রামের ৩০ হাজার মানুষ ৪ যুগেরও বেশি সময় ধরে জনপ্রতিনিধিদের কাছে খোয়ালাপাড় নদীতে ব্রিজ নির্মাণের দাবি জানিয়ে আসছিলেন। কিন্তু জনপ্রতিনিধিরা এলাকাবাসীর এই দাবি পূরণ করতে পারেনি।

স্বাধীনতার ৫০ বছরে অবশেষে ব্যক্তিগত উদ্যোগে খোয়ালাপাড় নদীতে ব্রিজ নির্মিত হয়েছে। উপজেলার শাহজাদাপুর গ্রামের ৩নং ওয়ার্ডের মধু মিয়া খাদেমের পুত্র প্রবাসী ইমরান হোসেন খসরু খাদেম নিজ অর্থায়নে এই ব্রিজ নির্মাণ করে দিয়েছেন।

ব্রিজ নির্মাণ কাজ বাস্তবায়ন করেছেন শাহজাদাপুর গ্রামবাসী। এই ব্রিজ নির্মাণের মধ্য দিয়ে শাহজাদাপুর গ্রামবাসীসহ আশপাশের তিন গ্রামের ৩০ হাজার মানুষের যাতায়াতের দারুণ সুযোগ সৃষ্টি হয়েছে।

বছরের পর বছর ধরে ব্রিজের অভাবে এলাকার হাজারো মানুষ নৌকাযোগে খোয়ালাপাড় নদী পার হতেন। এখন ব্রিজ নির্মাণ হওয়ায় আনায়াসে তারা হেঁটে পারাপার হতে পারছেন। এছাড়া উপজেলা সদরসহ দূর-দূরান্ত থেকে ব্যাটারিচালিত অটোরিক্সা, সিএনজি অটোরিক্সা, মোটরসাইকেল ও বাইসাইকেলে করে খোয়ালা নদী পার হয়ে শাহজাদাপুর গ্রামসহ আশপাশের গ্রামের যাতায়াত করতে পারছেন।

দূর প্রবাস থেকে খসরু খাদেম নিঃস্বার্থভাবে নিজের কষ্টার্জিত অর্থ দিয়ে এই ব্রিজ নির্মাণ করে দেওয়ায় এলাকার মানুষ মহাখুশি। স্বাধীনতার ৫০ বছরে কোনো জনপ্রতিনিধি যে কাজ করতে পারেননি, সেই কাজ করে দেখিয়েছেন তিনি।

শাহজাদাপুর গ্রামের একাধিক ব্যক্তি বলেন, মানুষের কল্যাণের মহৎ ইচ্ছা থাকলে অসাধ্যকে যে সাধন করা যায়, সেই দৃষ্টান্ত স্থাপন করেছেন প্রবাসী খসরু খাদেম। শুধু ব্রিজের অর্থায়ন নয়, এর আগে শাহজাদাপুর গ্রামে বিদ্যুৎ সংযোগেও অর্থ দিয়ে সহায়তা করেছিলেন তিনি। এছাড়া গ্রামের মানুষের যে কোনো প্রয়োজনে সুদূর প্রবাস থেকে তিনি সহযোগিতা করে আসছেন।

এলাকার সাবেক চেয়ারম্যান সিরাজুল ইসলাম খাদেম বলেন, আমি চেয়ারম্যান হয়ে যে কাজ করতে পারিনি, খসরু খাদেম সেই কাজ করে দেখিয়েছে। গ্রামের মানুষ অনেক খুশি। এখন আর নৌকা লাগবে না, সরাসরি মোটরসাইকেল, সিএনজি নিয়ে পারাপার হতে পারবে।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC