May 3, 2024, 12:03 am
সর্বশেষ:
আন্তর্জাতিক শ্রম দিবসে বাঁশখালীতে রিক্সা শ্রমিকদের আলোচনা সভা ও র‌্যালী রেকর্ড ভেঙ্গে সর্বোচ্চ ৪৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা চুয়াডাঙ্গায় সোনারগাঁয়ে বেপরোয়া মহিউদ্দিন পেপার মিলস, বিলিং ঘর ধসে পড়ে ১০ লাখ টাকার ক্ষতি আলফাডাঙ্গায় বৃষ্টির আশায় ইসতিসকার নামাজ আদায় বান্দরবানের ট্রাস্ট ব্যাংকের পাশে আগুন,পুড়ে ছাই দোকান ও বসতঘর           শ্রীমঙ্গল মহিলা ভাইস-চেয়ারম্যান এর বিরুদ্ধে সম্পত্তি জবর দখলের অভিযোগ বাজারে ধানের দাম কম, শ্রমিকের মজুরি বেশি সাতক্ষীরা তালা উপজেলার তরুণ প্রজন্ম অনলাইন জুয়ায় আসক্ত সাংবাদিকদের সাথে বান্দরবানে উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থীর মতবিনিময় সভা রামপালে ট্রাক চাপায় ভ্যানচালকসহ নিহত-৩

বিশ্বকাপে নিজেদের চতুর্থ ম্যাচে ভারতের কাছে ৭ উইকেটে বাংলাদেশের হার

  • Last update: Thursday, October 19, 2023

বিশ্বকাপে নিজেদের চতুর্থ ম্যাচে ভারতের বিপক্ষে ৭ উইকেটে হেরেছে বাংলাদেশ। ফলে হারের হ্যাটট্রিকের তেতো স্বাদ পেলো টাইগাররা। আগে ব্যাট করতে নেমে তানজিদ তামিম ও লিটন দাসের জোড়া ফিফটির পর শেষ দিকে মাহমুদউল্লাহর ঝড়ো ৪৬ রানের ওপর ভর করে ২৫৬ রানের পুঁজি পায় বাংলাদেশ। লক্ষ্য তাড়া করতে নেমে ভিরাট কোহলির সেঞ্চুরি ও শুভমান গিলের ফিফটিতে ৫১ বল হাতে রেখেই সহজ জয়ে তুলে নেয় মেন ইন ব্লু’রা। সেই সাথে টানা চার জয়ে পয়েন্ট তালিকার শীর্ষস্থান দখল করলো রোহিত শর্মার দল।

বৃহস্পতিবার (১৯ অক্টোবর) পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে বাংলাদেশের দেয়া ২৫৭ রানের মাঝারি লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই ঝড় তুলেন রোহিত শর্মা। অধিনায়কের দেখাদেখি হাত খুলতে শুরু করেন শুভমান গিলও। টাইগার বোলারদের বাজে বল পেলেই বাউন্ডারির বাইরে আঁচড়ে ফেলেন। পাওয়ারপ্লেতে ৬৩ রান যোগ করেন তারা।

পাওয়ার প্লে শেষ হওয়ার পর আক্রমণাত্মক হয়ে উঠেন গিল। মোস্তাফিজের করা ১২তম ওভারে মারেন তিন চার। পরের ওভারে খানিকটা পরিকল্পনা করেই রোহিতকে আউট করেন হাসান মাহমুদ। স্কয়ার লেগে তাওহীদ হৃদয়কে রেখে শর্ট লেংথ ডেলিভারি করছিলেন ডানহাতি এই পেসার। নিজের পছন্দের জায়গায় বল পেয়ে ছক্কা মারেন রোহিত। পরের বলেও ভারতীয় অধিনায়ককে একই লেন্থে বল করেন হাসান। এবার খানিকটা নিচু করে মারতে গিয়ে স্কয়ার লেগে হৃদয়ের হাতে ধরা পড়েন ৪৮ রান করা রোহিত।

রোহিত ফিরলে ক্রিজে আসেন ভিরাট কোহলি। ক্রিজে এসেই পরপর দু’টি ‘নো’ বল পেয়ে যান কোহলি। হাসানের উপহার কাজে লাগিয়ে মারেন চার ও ছক্কা। তাতে ১৩ ওভারেই শতরান স্পর্শ করে ভারতের রান। অপরপ্রান্তে, দারুণ ছন্দে থাকা শুভমান গিল স্পর্শ করেন ওয়ানডে ক্যারিয়ারের ১০ম ফিফটি। অর্ধশতকের পর ইনিংস লম্বা করতে পারেননি গিল। মেহেদী হাসান মিরাজের লেগ স্টাম্পের ওপর করা ডেলিভারি কিছুটা জায়গা করে উড়িয়ে মারেন গিল। ডিপ মিড উইকেট সীমানায় লাফিয়ে উঠে চমৎকার ক্যাচে ভারতীয় এই ওপেনারের বিদায়ঘণ্টা বাজান মাহমুদউল্লাহ। ৫ চার ও ২ ছক্কায় ৫৫ বলে ৫৩ রান করে ফেরেন গিল।

এরপর টাইগার বোলারদের কোনো পরিকল্পনাই কাজ করেনি ভিরাট কোহলি-শ্রেয়াস আইয়ারের ব্যাটিংয়ের সামনে। দু’জনে মিলে গড়েন ৪৬ রানের জুটি। ব্যক্তিগত ১৯ রানে মিরাজকে ছক্কা মারতে গিয়ে রিয়াদের হাতে ক্যাচ দিয়ে আইয়ার প্যাভিলিয়নে ফিরলেও কোহলি দলকে এগিয়ে নেন। নাসুমের বলে ছক্কা হাঁকিয়ে ওয়ানডে ক্যারিয়ারের ৪৮তম সেঞ্চুরি তুলে নেন কোহলি। ৯৭ বলে ৬ চার ও ৪ ছক্কায় ১০৩ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন এই ব্যাটার। লোকেশ রাহুল অপরাজিত থাকেন ৩৩ রানে। টাইগারদের হয়ে মেহেদী মিরাজ নেন ২ উইকেট। এছাড়াও ১টি উইকেট শিকার করেন হাসান মাহমুদ

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC