May 2, 2024, 1:31 pm
সর্বশেষ:
রেকর্ড ভেঙ্গে সর্বোচ্চ ৪৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা চুয়াডাঙ্গায় সোনারগাঁয়ে বেপরোয়া মহিউদ্দিন পেপার মিলস, বিলিং ঘর ধসে পড়ে ১০ লাখ টাকার ক্ষতি আলফাডাঙ্গায় বৃষ্টির আশায় ইসতিসকার নামাজ আদায় বান্দরবানের ট্রাস্ট ব্যাংকের পাশে আগুন,পুড়ে ছাই দোকান ও বসতঘর           শ্রীমঙ্গল মহিলা ভাইস-চেয়ারম্যান এর বিরুদ্ধে সম্পত্তি জবর দখলের অভিযোগ বাজারে ধানের দাম কম, শ্রমিকের মজুরি বেশি সাতক্ষীরা তালা উপজেলার তরুণ প্রজন্ম অনলাইন জুয়ায় আসক্ত সাংবাদিকদের সাথে বান্দরবানে উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থীর মতবিনিময় সভা রামপালে ট্রাক চাপায় ভ্যানচালকসহ নিহত-৩ লোহাগাড়া চরম্বায় বৃষ্টির আশায় ইসতিসকার নামাজ আদায় করেন ধর্মপ্রান মুসল্লিরা

বান্দরবানে চিকিৎসা সেবা প্রদান করলো সেনাবাহিনী

  • Last update: Sunday, April 9, 2023

বাসুদেব বিশ্বাস, বান্দরবান: বান্দরবানের রোয়াংছড়ি সরকারী উচ্চ বিদ্যালয়ে বাড়ী ঘর ছেড়ে পালিয়ে আসা ক্ষুদ্র নৃগোষ্ঠির জনসাধারণকে চিকিৎসা সেবা দিয়েছে বান্দরবান সেনা জোন।

০৯ এপ্রিল (রোববার) বান্দরবান সেনা জোনের জোন কমান্ডার লে:কর্নেল মাহমুদুল হাসান (পিএসসি) এর নেতৃত্বে এই এই মেডিকেল ক্যাম্পেইনের আয়োজন করা হয়।
মেডিকেল ক্যাম্পে রোয়াংছড়ি উপজেলার খামতাং পাড়া থেকে পালিয়ে আসা ক্ষুদ্র নৃগোষ্টির খিয়াং এবং বম জনসাধারণকে বান্দরবান সেনা জোনের রেজিমেন্টাল মেডিক্যাল অফিসার ক্যাপ্টেন মো: আসাদুল ইসলাম এর তত্বাবধানে এই চিকিৎসা সেবা প্রদান করা হয়।
এসময় বিভিন্ন রোগে আক্রান্ত প্রায় শতাধিক নারী ও পুরুষকে বিনামূল্যে চিকিৎসা সেবা,রোগ নির্ণয় পূর্বক প্রয়োজনীয় ওষুধপত্র এবং ব্যবস্থাপত্র প্রদান করা হয় । এসময় চোখে ছানি পড়া রোগীদের তালিকা তৈরি করা হয় এবং পরবর্তীতে তাঁদের চক্ষু অপারেশনের জন্য যাবতীয় ব্যাবস্থা করা হবে বলে আশ্বাস দেওয়া হয়।

ক্যাম্পেইনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান সেনা জোনের জোন উপ-অধিনায়ক মেজর এএসএম মাহমুদুল হাসান,(পিএসসি)। এসময় তিনি বলেন, বান্দরবান সেনা রিজিয়নের অধীনে বান্দরবান সেনা জোন নিয়মিত পার্বত্য অঞ্চলের দুর্গম এলাকায় বছরের পর বছর স্বাস্থ্যসেবা নিশ্চয়তার জন্য সকল প্রকার চিকিৎসা সেবা,শান্তি-শৃঙ্খলা ও সমৃদ্ধির জন্য প্রতিনিয়ত নিরলসভাবে কাজ করে যাচ্ছে, আগামীতেও এই ধারা অব্যাহত থাকবে।

উল্লেখ্য, শুক্রবার (৭ এপ্রিল) বান্দরবানের রোয়াংছড়ির উপজেলা থেকে প্রায় ২০কিলোমিটার দুরে খামতাং পাড়া এলাকায় দুই সশস্ত্র সন্ত্রাসী গ্রুপের মধ্যে ব্যাঁপক গোলাগুলির ঘটনা ঘটে আর এতে ঘটনাস্থলে গুলিবিদ্ধ হয়ে ৮জন নিহত হয়। পরে আতংকে ওই পাড়ার অসংখ্য পরিবার পালিয়ে রোয়াংছড়ি সরকারী উচ্চ বিদ্যালয়ে আশ্রয় গ্রহণ করে বর্তমানে অবস্থান করছে আর তাদের নিয়মিত খাবার ও স্বাস্থ্যসেবা প্রদান করছে প্রশাসন ও সেনাবাহিনীর সদস্যরা ।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC