May 10, 2024, 4:43 pm
সর্বশেষ:
বান্দরবানে ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের বীজ ও সার বিতরণ উপজেলা নির্বাচনে প্রার্থী হতে ইউপি চেয়ারম্যান থেকে পদত্যাগ সাতকানিয়ার রাজিয়া হত্যার প্রধান আসামী ফারুখ র‌্যাবের হাতে গ্রেফতার মৌলভীবাজার আদালত প্রাঙ্গণে “ন্যায়কুঞ্জ” উদ্বোধন করেন প্রধান বিচারপতি আন্তর্জাতিক শ্রম দিবসে বাঁশখালী লবন শ্রমিক কল্যান ইউনিয়নের আলোচনা সভা ও র‌্যালী আন্তর্জাতিক শ্রম দিবসে বাঁশখালীতে রিক্সা শ্রমিকদের আলোচনা সভা ও র‌্যালী রেকর্ড ভেঙ্গে সর্বোচ্চ ৪৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা চুয়াডাঙ্গায় সোনারগাঁয়ে বেপরোয়া মহিউদ্দিন পেপার মিলস, বিলিং ঘর ধসে পড়ে ১০ লাখ টাকার ক্ষতি আলফাডাঙ্গায় বৃষ্টির আশায় ইসতিসকার নামাজ আদায় বান্দরবানের ট্রাস্ট ব্যাংকের পাশে আগুন,পুড়ে ছাই দোকান ও বসতঘর          

বাঁশখালী উপজেলা আইনজীবি সমিতির নির্বাচন সম্পন্ন

  • Last update: Thursday, January 20, 2022

এনামুল হক রাশেদী, বাঁশখালী(চট্টগ্রাম) প্রতিনিধিঃ
চট্টগ্রাম জেলার বাঁশখালী উপজেলা আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতি নির্বাচিত হয়েছেন অ্যাডভোকেট দিলিপ কুমার দাশ এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন অ্যাডভোকেট মুহাম্মদ দিদারুল আলম।

২০ জানুয়ারি’২২ ইং বৃহস্পতিবার দুপুর ১২টা থেকে উৎসাহ-উদ্দিপনার মধ্যমধ্য দিয়ে শান্তিপুর্ন ও সুশৃংখল পরিবেশে ভোট গ্রহণ শুরু হয়ে চলে বিকাল ৫টা পর্যন্ত। বাঁশখালী উপজেলা আইনজীবি সমিতি নির্বাচনে ৪৮ জন ভোটারের মধ্যে ৪৩ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার এডভোকেট আব্দুল খালেক। এবারের নির্বাচনে ৪২ ভোটের মধ্যে ২৩ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন সিনিয়র আইনজীবি এডভোকেট দিলিপ কুমার দাশ। তাঁর প্রতিদ্বন্ধি এডভোকেট মুনিরুল আলম চৌধুরী পেয়েছেন ১৯ ভোট। ৪৩ ভোটের মধ্যে ২৫ ভোট পেয়ে পুনরায় সাধারন সম্পাদক নির্বাচিত হয়েছেন গতবারের সাধারন সম্পাদক তরুন আইনজীবি এডভোকেট মুহাম্মদ দিদারুল আলম। তার নিকটতম প্রতিদ্বন্ধি এডভোকেট তাকছিমুল গনি চৌধুরী পেয়েছেন ১৮ ভোট। বাঁশখালী আইনজীবি সমিতির ৪৮ জন সদস্যের মধ্যে ৪৩ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করলেও একজন ভোটার সভাপতি পদে ভোট দেননি।
এছাড়াও নির্বাচনে সমিতির সহ-সভাপতি পদে অ্যাডভোকেট ফজল আকবর, জয়নাল আবেদীন বেলাল চৌধুরী, সহ-সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট মো. মহিউদ্দীন চৌধুরী, অর্থ সম্পাদক পদে অ্যাডভোকেট নাজমুল আলম চৌধুরী, সাংস্কৃতিক সম্পাদক পদে অ্যাডভোকেট লিংকন তালুকদার নির্বাচিত হয়েছেন।

এবারের নির্বাচন ৩ সদস্যবিশিষ্ট নির্বাচন কমিশন সুন্দর, সুশৃংখল, বিশেষ দক্ষতা, স্বচ্ছতা ও সুনামের সাথে সম্পন্ন করায় প্রায় সকল আইনজীবি বৃন্দ সন্তোষ প্রকাশ পুর্বক অভিনন্দন জানিয়েছেন। প্রধান নির্বাচন কমিশনার এডভোকেট আব্দুল খালেকের সাথে সহযোগী কমিশনার ছিলেন তরুন আইনজীবি এডভোকেট আবু নাসের ও এডভোকেট শওকত ইকবাল চৌধুরী।

নির্বাচনে প্রধান আকর্ষন ছিলেন, বাঁশখালী আইনজীবি সমিতির সাবেক নির্বাচিত সাধারন সম্পাদক বাঁশখালী পৌরসভার নব নির্বাচিত মেয়র বিজ্ঞ আইনজীবি এডভোকেট তোফাইল বিন হোসাইন। নির্বাচনের শুরু থেকে শেষ পর্যন্ত তিনি উপস্থিত থেকে পুরো নির্বাচনী পরিবেশকে প্রানবন্ত করে তোলেন। পরে তিনি নব নির্বাচিত সভাপতি ও সাধারন সম্পদককে গলায় ফুলের মালা পড়িয়ে দিয়ে শুভেচ্ছা জানান।
বাঁশখালী আইনজীবী সমিতির নব নির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদক বলেন, নির্বাচনে সকাল থেকে ভোটাররা শান্তিপূর্ণ ও সুশৃঙ্খলাভাবে ভোট প্রদান করে। সবার দোয়া ও আন্তরিক সহযোগিতায় বাঁশখালী আইনজীবি সমিতির উন্নয়নে, আইনজীবিদের কল্যানে এবং সর্বোপরি বাঁশখালী আদালতাঙ্গনে সুন্দর স্বচ্ছ পরিবেশ বজায় রেখে বাঁশখালী আদালতের সুনাম ও ঐতিহ্য ধরে রাখতে নিরলসভাবে কাজ করে যাবেন।
প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট আব্দুল খালেক বলেন, দুপুর ১২টা থেকে বিকাল ৫টা পর্যন্ত সুন্দর ও সুশৃঙ্খলাভাবে ভোটাররা তাদের ভোট প্রদান করে তাদের পছন্দের প্রার্থী নির্বাচন করেছেন।

এছাড়াও আমি ও আমার সহযোগী নির্বাচন কমিশনারদ্বয় সুন্দর ও সুশৃঙ্খলাভাবে নির্বাচন আয়োজনে বদ্ধ পরিকর ছিলাম। আমরা সুন্দর একটি নির্বাচন উপহার দিতে পেয়ে আনন্দিত একিইসাথে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি সকল আইনজীবি সদস্যদেরকে।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC