May 11, 2024, 1:32 am
সর্বশেষ:
বান্দরবানে ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের বীজ ও সার বিতরণ উপজেলা নির্বাচনে প্রার্থী হতে ইউপি চেয়ারম্যান থেকে পদত্যাগ সাতকানিয়ার রাজিয়া হত্যার প্রধান আসামী ফারুখ র‌্যাবের হাতে গ্রেফতার মৌলভীবাজার আদালত প্রাঙ্গণে “ন্যায়কুঞ্জ” উদ্বোধন করেন প্রধান বিচারপতি আন্তর্জাতিক শ্রম দিবসে বাঁশখালী লবন শ্রমিক কল্যান ইউনিয়নের আলোচনা সভা ও র‌্যালী আন্তর্জাতিক শ্রম দিবসে বাঁশখালীতে রিক্সা শ্রমিকদের আলোচনা সভা ও র‌্যালী রেকর্ড ভেঙ্গে সর্বোচ্চ ৪৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা চুয়াডাঙ্গায় সোনারগাঁয়ে বেপরোয়া মহিউদ্দিন পেপার মিলস, বিলিং ঘর ধসে পড়ে ১০ লাখ টাকার ক্ষতি আলফাডাঙ্গায় বৃষ্টির আশায় ইসতিসকার নামাজ আদায় বান্দরবানের ট্রাস্ট ব্যাংকের পাশে আগুন,পুড়ে ছাই দোকান ও বসতঘর          

জিয়াউর রহমানের জীবনাদর্শনেই গণতন্ত্রকে মুক্ত করার নির্দেশনা রয়েছেঃ গয়েশ্বর রায়

  • Last update: Thursday, January 20, 2022

জিয়াউর রহমান পথে পথে হাটছেন, খাল খনন করছেন, মানুষকে উদ্বুদ্ধ করেছেন, তাই তিনি রাজাদের রাজা ছিলেন। তিনি সফল রাষ্ট্রপতি ছিলেন। সাংস্কৃতিক অঙ্গণে কবিতা, গানের মাধ্যমে অনেক কিছু করার আছে। কারণ সাংস্কৃতিক অঙ্গণের কোন সীমারেখা নেই। তাই জিয়াউর রহমানের আর্দশ অনুসরণ করে সাংস্কৃতিক কর্মকান্ডের ভেতর দিয়েই গণমুখী আন্দোলনেই সফলতার দোরগোড়ায় পৌঁছিতে হবে। জিয়াউর রহমানের জীবনাদর্শনেই গণতন্ত্রকে মুক্ত করার নির্দেশনা রয়েছে।

জিয়াউর রহমানের নীতি, আর্দশ ও নির্দেশনা ধারণ করে ঐক্যবদ্ধ থেকে আন্দোলনের মাধ্যমে গণতন্ত্রকে তথা গণতন্ত্রের মাতা দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে, তারুণ্যের অহংকার তারেক রহমানকে দেশে ফিরে এনে মানুষের অধিকার প্রতিষ্ঠা করতে হবে। জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে।

আজ জাতীয় প্রেসক্লাবেব ২য় তলায় জহুর হোসেন চৌধুরী হলে মহান স্বাধীনতার ঘোষক, বহুদলীয় গণতন্ত্রের প্রবর্তক, আধুনিক ও স্বনির্ভর বাংলাদেশের স্থপতি, বিএনপি’র প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বীর উত্তম এর ৮৬ তম জন্মবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা- জাসাস এর আয়োজনে আলোচনা সভা ও প্রতিবাদী সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বিএনপি’র জাতীয় স্থায়ী কমিটি’র অন্যতম সদস্য বাবু গয়েশ্বর চন্দ্র রায় উপরোক্ত বক্তব্য প্রদান করেন।

অনুষ্ঠান সভাপতিত্ব করেন জাসাস এর যুগ্ম আহবায়ক লিয়াকত আলী। অনুষ্ঠান সঞ্চালনা করেন জাসাস এর সদস্য সচিব জাকির হোসেন রোকন। বিশেষ অতিথি হিসেবে বিএনপি চেয়ারপার্সন এর উপদেষ্টা পরিষদের সদস্য লে. কর্নেল (অব.) এম এ লতিফ খান বলেন, শহীদ জিয়ার রাজনৈতিক বিচক্ষণতা বিশ^ রাজনীতির জন্য অনুসরণীয় হয়ে থাকবে। বিশেষ অতিথি হিসেবে বিএনপি’র সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মেগাস্টার চিত্রনায়ক আশরাফ উদ্দিন আহমেদ উজ্জ্বল বলেন, শহীদ জিয়ার চোখ, মুখ, মুভমেন্ট দেশপ্রেমের কথা বলে, মানুষকে পথ- প্রদর্শনের কথা বলে। “শহীদ জিয়ার ঘোষণা-মুক্তিযুদ্ধের সুচনা”। জিয়াউর রহমান অবশ্যই আমাদের জন্য অনুকরণীয়। বিশেষ অতিথি হিসেবে বিএনপি ঢাকা মহানগর দক্ষিণ এর সদস্য সচিব রফিকুল আলম মজনু বলেন, জিয়াউর রহমান না জন্মিলে দেশ স্বাধীন হতো না।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন জাসাস এর যুগ্ম আহবায়ক সংগীত পরিচালক ইথুন বাবু, মো: ফেরদৌস ফকির, ইঞ্জি: জাকির হোসেন, সদস্য মাকসুদুর রহমান টিপু, রফিকুল ইসলাম স্বপন, শাহ মো: বিল্লাল হোসেন, নাসির উদ্দিন মিলন, শিহাব খান, আশরাফুল ইসলাম দিপু, শফিকুল হাসান রতন, জাসাস নেতা মিজান ভান্ডারী, আব্দুল মালেক মুন্সি প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতেই কোরআন থেকে তেলোয়াত, এরপর জাসাস এর সদস্য কণ্ঠশিল্পী শাহীনুর আবেদীন ও তার দলের শিল্পীদের বিএনপি’র দলীয় সংগীত পরিবেশনা এবং জাসাস আহবায়ক কমিটি’র যুগ্ম আহবায়ক সংগীত পরিচালক ইথুন বাবু, এড. ফরহাদ হোসেন নিয়ন, সদস্য এ বি এম সোহেল রশিদ, এনামুল হক জুয়েল, মিজানুর রহমান, জাসাস নেতা কণ্ঠশিল্পী পরান প্রমুখদের লেখা গান, কবিতা পরিবেশন করা হয়। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জাসাস সদস্য মো: নাহিদ উল্লাহ চৌধুরী, এম আই মিঠু, তারিকুল ইসলাম ভুইয়া সায়মন তারিক, জাসাস নেতা আনোয়ার হোসেন, আব্দুল মালেক সাগর, ডিএম আমিরুল ইসলাম ওমরসহ বিভিন্ন থানার নেতৃবৃন্দ।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC