May 2, 2024, 8:29 am
সর্বশেষ:
রেকর্ড ভেঙ্গে সর্বোচ্চ ৪৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা চুয়াডাঙ্গায় সোনারগাঁয়ে বেপরোয়া মহিউদ্দিন পেপার মিলস, বিলিং ঘর ধসে পড়ে ১০ লাখ টাকার ক্ষতি আলফাডাঙ্গায় বৃষ্টির আশায় ইসতিসকার নামাজ আদায় বান্দরবানের ট্রাস্ট ব্যাংকের পাশে আগুন,পুড়ে ছাই দোকান ও বসতঘর           শ্রীমঙ্গল মহিলা ভাইস-চেয়ারম্যান এর বিরুদ্ধে সম্পত্তি জবর দখলের অভিযোগ বাজারে ধানের দাম কম, শ্রমিকের মজুরি বেশি সাতক্ষীরা তালা উপজেলার তরুণ প্রজন্ম অনলাইন জুয়ায় আসক্ত সাংবাদিকদের সাথে বান্দরবানে উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থীর মতবিনিময় সভা রামপালে ট্রাক চাপায় ভ্যানচালকসহ নিহত-৩ লোহাগাড়া চরম্বায় বৃষ্টির আশায় ইসতিসকার নামাজ আদায় করেন ধর্মপ্রান মুসল্লিরা

ইউরোপ ও আমেরিকায় পোশাল রপ্তানি বন্ধে ষড়যন্ত্র চলছে: বাণিজ্যমন্ত্রী

  • Last update: Wednesday, November 29, 2023

ইউরোপ ও আমেরিকায় পোশাক রপ্তানি বন্ধে দেশে যে ষড়যন্ত্র চলছে, তা কখনো সফল হবে না বলে মন্তব্য করেছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। বুধবার সকালে রংপুর নগরীর সেন্ট্রাল রোডে নিজ বাসভবনে তিনি এ কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, ‘রাজনীতি ও ব্যবসা দুটি আলাদা জিনিস। তারা (ইউরোপ-আমেরিকা) এমন কিছু করবে না, যাতে বাংলাদেশের পোশাক শিল্পে প্রভাব পড়ে।’ এসময় তিনি দেশের পোশাক রপ্তানিকারকদের কোনো ধরনের দুশ্চিন্তা না করার আহ্বানও জানান।

এদিকে বর্তমানে দেশে মাছ-মাংস, চাল, ডাল, তেলসহ শীতের শাক-সবজির দাম কিছুটা নিম্নমুখী হলেও চিনির দাম কমার নাম নেই। কিন্তু কেন কমানো যাচ্ছে না চিনির দাম? সে বিষয়েও কথা বলেন বাণিজ্যমন্ত্রী।

টিপু মুনশি বলেন, ‘চিনি আমদানিতে কর কমাতে এনবিআরকে চিঠি দেওয়া হয়েছিল। কিন্তু ডলারের দাম বৃদ্ধির কারণে তা সম্ভব হয়নি। এছাড়া দেশে চিনির উৎপাদন কম, আবার ভারতীয় চিনি আমদানিও বন্ধ। তাই আপাতত চিনির দাম কমার সুযোগ নেই।’

বাণিজ্যমন্ত্রী দাবি করেন, চিনির দাম না কমলেও বাজারে শীতকালীন শাক-সবজি এবং চাল, ডাল, তেল, আলু, মুরগিসহ অনেক খাদ্যপণ্যের দাম আগের চেয়ে অনেকটাই কমেছে। নির্বাচনের পর আরও কমবে বলে তিনি জানান।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC