May 2, 2024, 1:50 pm
সর্বশেষ:
রেকর্ড ভেঙ্গে সর্বোচ্চ ৪৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা চুয়াডাঙ্গায় সোনারগাঁয়ে বেপরোয়া মহিউদ্দিন পেপার মিলস, বিলিং ঘর ধসে পড়ে ১০ লাখ টাকার ক্ষতি আলফাডাঙ্গায় বৃষ্টির আশায় ইসতিসকার নামাজ আদায় বান্দরবানের ট্রাস্ট ব্যাংকের পাশে আগুন,পুড়ে ছাই দোকান ও বসতঘর           শ্রীমঙ্গল মহিলা ভাইস-চেয়ারম্যান এর বিরুদ্ধে সম্পত্তি জবর দখলের অভিযোগ বাজারে ধানের দাম কম, শ্রমিকের মজুরি বেশি সাতক্ষীরা তালা উপজেলার তরুণ প্রজন্ম অনলাইন জুয়ায় আসক্ত সাংবাদিকদের সাথে বান্দরবানে উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থীর মতবিনিময় সভা রামপালে ট্রাক চাপায় ভ্যানচালকসহ নিহত-৩ লোহাগাড়া চরম্বায় বৃষ্টির আশায় ইসতিসকার নামাজ আদায় করেন ধর্মপ্রান মুসল্লিরা

অবৈধভাবে বিলে মাছ আহরণে এক জেলে কারাগারে

  • Last update: Thursday, November 17, 2022

তিমির বনিক, মৌলভীবাজার প্রতিনিধি: দেশের সর্ববৃহৎ জলাভূমি হাকালুকি হাওর সরকার ঘোষিত মৎস্য অভয়াশ্রম ‘পলোভাঙ্গা’ বিলে আজ বৃহস্পতিবার ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়েছে। এসময় উক্ত বিলে অবৈধভাবে বেড়জাল দিয়ে মাছ আহরণকালে আরজান আলী নামক ব্যক্তিকে আটক করে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। দন্ডিত মৎস্য শিকারী ব্যক্তি মৌলভীবাজারের বড়লেখা উপজেলার ইসলামপুর গ্রামের শওকত মিয়ার ছেলে।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন বড়লেখা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহাঙ্গীর হোসাইন। এসময় বড়লেখা থানার এসআই স্বপন দাসসহ পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহাঙ্গীর হোসাইন জানান, হাকালুকি হাওরের বিভিন্ন অভয়াশ্রম ঘোষিত জলমহালে কতিপয় অসাধু ব্যক্তির অবৈধভাবে মাছ শিকারের অভিযোগ পেয়ে তিনি বৃহস্পতিবার দিনে হাওরে অভিযান চালান। পলোভাঙ্গা বিলে অবৈধভাবে মাছ ধরাকালে এক ব্যক্তিকে হাতেনাতে আটক করেন। পরে মৎস্য রক্ষা ও সংরক্ষণ আইনে অভিযুক্ত করে আটককৃত ব্যক্তিকে ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান এবং বিল থেকে মাছ ধরার অবৈধ বেড়জাল অপসারণ করেন। প্রশাসনের এ ধরণের অভিযান অব্যাহত থাকবে প্রতিনিয়ত অবৈধ মৎস্য শিকারীদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বলে জানান।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC