April 26, 2024, 10:25 pm
সর্বশেষ:

বেনাপোলে সাবেক মেয়রের বিরুদ্ধে দুর্নীতি বিরোধী বিক্ষোভ: মেয়রের সংবাদ সম্মেলন

  • Last update: Thursday, March 16, 2023

মো. রাসেল ইসলাম: যশোরের বেনাপোল পৌরসভার সাবেক মেয়র আশরাফুল আলম লিটন এর বিরুদ্ধে দুর্নীতি, লুটপাট ও অর্থ আত্মসাতের বিষয়ে তদন্ত পূর্বক বিচারের দাবিতে দুর্নীতি বিরোধী বিক্ষোভ সমাবেশ করেছে বেনাপোল সচেতন নাগরিক কমিটি।

বৃহস্পতিবার দুপুরের সময় সচেতন নাগরিক কমিটির ব্যানারে সকল শ্রেণিপেশার নারী পুরুষের সমন্বয়ে এ বিক্ষোভ মিছিল বেনাপোল বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে। বিক্ষোভ মিছিল শেষে বেনাপোল পৌর সভা চত্বরে এক সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বেনাপোল পৌর আওয়ামীলীগের সভাপতি এনামুল হক মুকুল বলেন, বেনাপোল ট্রাক টার্মিনালসহ পৌরসভার বিভিন্ন অর্থ আত্মসাতসহ মেয়রের বিরুদ্ধে অনেক দুর্নীতির অভিযোগ রয়েছে। আমরা চাই বিষয়টি তদন্ত সাপেক্ষে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হোক।

শার্শা উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি অহিদুজ্জামান অহিদ বলেন, সাবেক মেয়র আশরাফুল আলম লিটন জনগন ও পৌরসভার কোটি কোটি টাকা তসরুপ করেছে। আমরা সেই টাকার সঠিক হিসাবসহ অতিদ্রæত তার বিচার দাবি করছি। বিক্ষোভ সমাবেশে এসময় সচেতন নাগরিক কমিটির বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দসহ বন্দরের শত শত শ্রমিকরা উপস্থিত ছিলেন। বিক্ষোভ সমাবেশ শেষে

নাগরিক কমিটির পক্ষ থেকে বেনাপোল পৌর সচিবের কাছে স্মারকলিপি জমা দেওয়া হয়।

মিথ্যা অপপ্রচারে সাবেক পৌর মেয়রের সংবাদ সম্মেলন
এদিকে এদিন বিকালে বেনাপোল পৌর আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন সাবেক পৌর মেয়র আশরাফুল আলম লিটন।

তিনি তার লিখিত বক্তব্যে বলেন, একশ্রেনীর স্বার্থন্বেষী মহল রাজনৈতিক ভাবে তাকে হেয় প্রতিপন্ন করতে পরিকল্পিতভাবে বিভিন্ন প্রকার ষড়যন্ত্র করছে।

এ ক্ষেত্রে তার বিরুদ্ধে যে অপপ্রচার চালানো হচ্ছে তা সম্পূর্ন মিথ্যা, বানোয়াট, ভিত্তিহীন ও উদ্দেশ্য প্রনোদিত। পৌরসভার মেয়র থাকাকালিন কোন দুর্নীতি বা অনিয়ম হয়নি। পৌরসভার নিয়ম মোতাবেক টেন্ডার প্রক্রিয়া সম্পন্ন হয়েছে।

তিনি বলেন, পৌরসভার রাজস্ব আয়ের স্বার্থে এবং পৌরসভার কর্মকর্তা কর্মচারীর বেতন ভাতা প্রদানের লক্ষে সেবার বিনিময়ে রাস্তা হতে ট্রাক টোল আদায়ের জন্য বাংলা ১৪২৬ সনে ইজারা প্রদান করা হয় এবং ইজারাদারের দাখিলকৃত দর, ভ্যাট ও আইটিসহ ইজারা মুল্য ছিল ৫২ লাখ ১৫ হাজার ৪৬৭ টাকা। যা ইজারাদার পরিশোধ করেন এবং টোল আদায় কার্যক্রম চালু করেন। টাকা বিভিন্ন খাতে সমন্বয় করা হয়েছে তার প্রমাণ পৌরসভায় রক্ষিত আছে। এসময় পৌর ও উপজেলা আওয়ামীলীগের নেতাকর্মিরা উপস্থিত ছিলেন।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC