April 27, 2024, 8:29 pm
সর্বশেষ:
রামপালে ট্রাক চাপায় ভ্যানচালকসহ নিহত-৩ লোহাগাড়া চরম্বায় বৃষ্টির আশায় ইসতিসকার নামাজ আদায় করেন ধর্মপ্রান মুসল্লিরা বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি’র বেনাপোল শাখা কমিটির অনুমোদন র‌্যাব-৭ এর হাতে গ্রেফতার হল ফেনীর কিশোর গ্যাং “সোয়াগ-৪৭” Azaan Khan to accelerate DUGASTA Properties’ phenomenal growth মোরেলগঞ্জে চোখে মরিচের গুড়ো ছিটিয়ে হামলা, ভাংচুর ও মারপিটে আহত-৪ মৌলভীবাজার জেলা বিএনপি’র সম্পাদক ও যুবদল সম্পাদক সহ ১৪ নেতাকর্মী কারাগারে বান্দরবানে আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবস উদযাপন ধর্ষন মামলায় ফের আটক আ’লীগ নেতা মুহিবুর লোহাগাড়ার ইউএনও`র সাথে লোহাগাড়া সাংবাদিক সমিতির নব গঠিত কমিটির সৌজন্য সাক্ষাৎ

আরাভ খানকে ফেরাতে বাংলাদেশের চিঠি পৌঁছলো আমিরাতে

  • Last update: Wednesday, May 3, 2023

পুলিশ ইন্সপেক্টর মামুন এমরান খান হত্যা মামলার অন্যতম আমসামি রবিউল ইসলাম আপন ওরফে হূদয় ওরফে আরাভ খানকে ফেরাতে বাংলাদেশের চিঠি আরব আমিরাতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পৌঁছেছে। এখন ওই দেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উত্তরের অপেক্ষায় এ দেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

অন্যদিকে আরাভ খান দুবাইয়ে নজরদারিতে রয়েছেন বলে সরকারের তরফ থেকে একাধিকবার বলা হলেও এখন পর্যন্ত তাঁকে গ্রেপ্তারের খবর পাওয়া যায়নি। আরাভ খান গতকাল মঙ্গলবার তাঁর ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন। তাতে লিখেছেন, ‘রাখে আল্লাহ মারে কে, আলহামদুলিল্লাহ।’ এই স্ট্যাটাস দেওয়ার পর বিষয়টি আবারও আলোচনায় এসেছে।

এর আগে গত ২২ মার্চ আরাভ তাঁর ফেসবুকে স্ট্যাটাস দিয়ে দেশবাসির কাছে দোয়া চেয়েছিলেন। জানতে চাইলে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তা গতকাল জানান, আরাভ খানকে ফেরাতে গত মাসে এক্সট্রাডিশন ফাইল পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে আরব আমিরাতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। সেই চিঠি তারা পেয়েছে বলেও নিশ্চিত হয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। তবে গতকাল মঙ্গলবার পর্যন্ত আমিরাতের স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে কোনো উত্তর পাওয়া যায়নি। তবে শিগগিরই তাঁরা কোনো জবাব পাবেন বলে আশা করছেন।

এক প্রশ্নের জবাবে ওই কর্মকর্তা বলেন, বাংলাদেশের সঙ্গে আরব আমিরাতের আসামি স্থানান্তরের কোনো চুক্তি নেই। চুক্তি না থাকলেও সরকার টু সরকার একে অপরকে সহযোগিতা করতে পারে। আরাভ খানকে ফেরাতে সেই সহযোগিতাই চাওয়া হয়েছে। এই কর্মকর্তা আশাবাদী, শিগগিরই আমিরাত সরকারের কাছ থেকে চিঠির উত্তর পাবেন। সেখানে পরামর্শ থাকতে পারে।

গত মার্চে আরব আমিরাতের দুবাইয়ে একটি গয়নার দোকান উদ্বোধন হয়েছে ‘আরাভের’। সেটি উদ্বোধন করতে বাংলাদেশ থেকে গিয়েছিলেন ক্রিকেটার সাকিব আল হাসান, হিরো আলমসহ বিনোদন জগতের কয়েকজন। আর সেই ঘটনা জানাজানি হওয়ার পর দেশে তোলপাড় শুরু হয়।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC