May 12, 2024, 3:53 am
সর্বশেষ:
আমিরাতে কুলাউড়া ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের নতুন কমিটি গঠন তুলা চাষ বৃদ্ধির লক্ষ্যে বান্দরবানে কৃষক সমাবেশ ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য করার দাবির প্রতীকী ভোটে প্রস্তাব পাস চট্টগ্রামের লোহাগাড়ায় যুবদল নেতা মুসলিম উদ্দিন গ্রেপ্তার বান্দরবানে ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের বীজ ও সার বিতরণ উপজেলা নির্বাচনে প্রার্থী হতে ইউপি চেয়ারম্যান থেকে পদত্যাগ সাতকানিয়ার রাজিয়া হত্যার প্রধান আসামী ফারুখ র‌্যাবের হাতে গ্রেফতার মৌলভীবাজার আদালত প্রাঙ্গণে “ন্যায়কুঞ্জ” উদ্বোধন করেন প্রধান বিচারপতি আন্তর্জাতিক শ্রম দিবসে বাঁশখালী লবন শ্রমিক কল্যান ইউনিয়নের আলোচনা সভা ও র‌্যালী আন্তর্জাতিক শ্রম দিবসে বাঁশখালীতে রিক্সা শ্রমিকদের আলোচনা সভা ও র‌্যালী

মাত্রাতিরিক্ত বিমান ভাড়াঃ প্রবাসীদের পক্ষ থেকে সরকারের প্রতি আকুল আবেদন

  • Last update: Tuesday, January 18, 2022

মাত্রাতিরিক্ত বিমান ভাড়ায় নাজেহাল মধ্যপ্রাচ্যের প্রবাসীরা। বিমান ভাড়া কমানোর দাবিতে বিভিন্ন সংগঠন কথা বলছে। এনআরবির সেক্রেটারি মুহাম্মদ ইয়াসিন চৌধুরী তার ফেসবুকে পোস্টে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে বিমান ভাড়া কমানোর দাবি জানিয়েছেন। সোশ্যাল মিডিয়ার পোস্টটি নিচে দেওয়া হলো,

বাংলাদেশ বিমানের ভাড়া দ্বিগুনের চেয়েও বেশি করাই প্রবাসীরা বিদেশে তাদের কর্মস্থলে ফিরে যেতে পারছেনা। দুঃখজনক হলেও সত্য যে, এই নিয়ে বারবার সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে চিঠি দেওয়ার পরেও মন্ত্রণালয় কোনো ধরনের কর্ণপাত করছেন না। এরকম অবস্থা বিরাজমান থাকলে প্রবাসীরা বাধ্য হয়ে তাদের অধিকার রক্ষায় আন্দোলনে নামতে বাধ্য হবে।

অন্যদিকে প্রবাসীগণ তাদের কর্মস্থলে ফিরে যেতে না পারায় দেশ বঞ্চিত হচ্ছে রেমিট্যান্স থেকে। আবার অনেকেই টিকিটের টাকা যোগাড় করতে না পেরে ভিসার মেয়াদ উত্তীর্ণ হওয়ায় এবং অনেকে বিদেশে তাদের চাকরি হারিয়ে বাংলাদেশে বাধ্য হয়ে জীবনের তাগিদে বিভিন্ন ধরনের অনৈতিক কাজে লিপ্ত হচ্ছে।

এমত অবস্থায় আমরা প্রবাসীগন মনে করি টিকেটের মূল্য সহনীয় পর্যায়ে না আসলে প্রিয় স্বদেশ বড় ধরনের ক্ষতির সম্মুখীন হবে এবং পাশাপাশি প্রবাসীদের মাঝে সরকারের ভাবমূর্তি নষ্ট হবে।

অতএব সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের প্রতি প্রবাসীদের পক্ষ থেকে আকুল আবেদন জানাচ্ছি, অতি দ্রুত টিকেটের মূল্য সহনীয় পর্যায়ে নিয়ে এসে প্রবাসীদেরকে তাদের কর্মস্থলে যাওয়ার সুযোগ করে দিন।

অসংখ্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি মাননীয় পররাষ্ট্র মন্ত্রী ড.এ.কে. আব্দুল মোমেন, এমপি সাহেবের প্রতি, উনি আমাদের চিঠির পরিপ্রেক্ষিতে মাননীয় বিমান প্রতিমন্ত্রী জনাব মোঃ মাহবুব আলী সাহেব কে চিঠির মাধ্যমে প্রবাসীদের দূর্ভোগ লাঘবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের টিকেটের মূল্য হ্রাসে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার অনুরোধ জানিয়েছেন।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC