সাতক্ষীরায় ১০ টাকা চালের জন্য ১০০ টাকা ঘুষ বাণিজ্য

জেলা সংবাদ টপ নিউজ বাংলাদেশ
Share this news with friends:

আবদুল্লাহ আল মামুন, সাতক্ষীরা জেলা প্রতিনিধি:
সাতক্ষীরা সদর উপজেলার ঘোনা ইউনিয়নে সরকারী ১০টাকা দরের চালের কার্ড নবায়ন করার জন্য ১০০টাকা করে আদায় করার অভিযোগ উঠেছে এক ইউপি সদস্যর বিরুদ্ধে। সংশ্লিষ্ট ইউপি সদস্যর নাম শাহিনুর রহমান শানুন।

তিনি ওই ইউনিয়নের ৬নং ওয়ার্ডের সদস্য। রেশন কার্ডের মালিক ৬ নং ওয়ার্ডের বাসিন্দা মোহন লাল, সাবেক গ্রাম পুলিশ আব্দুর রহিম, খলিলুর রহমান, মমতাজ বেগম ওরফে ঝুরি ও ফরিদা বেগম জানান, জননেত্রী শেখ হাসিনার খাদ্য বান্ধব কর্মসূচীর অংশ হিসেবে আমরা ১০টাকা দরে রেশন কার্ডের মাধ্যমে চাল সংগ্রহ করে আসছি।

Advertisements

ইতোমধ্যে আমাদের রেশন কার্ডের পৃষ্টা শেষ হয়ে গেছে। বিষয়টি স্থানীয় ইউপি সদস্য শাহিনুর রহমান ওরফে শানুনকে জানালে তিনি আমাদেরকে বলেন নুতন কার্ড পেতে হলে নগদ ১০০শত টাকা করে দিতে হবে। আমরা আমাদের নুতন কার্ড পাওয়ার জন্য মেম্বরের কাছে প্রত্যকে একশত করে টাকাসহ কাগজ দিয়েছি। এ ব্যপারে ছনকা গ্রামের বাসিন্দা হতদরিদ্র মিজানুর রহমান দফাদার জানান, তার কাছে মেম্বর কার্ড নবায়ন করার জন্য একশত টাকা দাবী করে।
তিনি ১০০ টাকা দিতে না পারায় তার কার্ডটি নবায়ন হয়নি। এব্যপারে ইউনিয়নের ১০টাকা দরে রেশন কার্ডের চাল বিতরণকারী ডিলার ভাড়ুখালী গ্রামের মনোয়ার হোসেন জানান, কার্ড নবায়ন করে জেলা খাদ্যনিয়ন্ত্রণ অফিস। খরচ ২০টাকা। তবে মেম্বর কি কারনে একশত টাকা করে নিয়েছে তা তিনি বলতে পারেন না।

এব্যপারে ইউপি সদস্য শাহিনুর রহমান শানুনের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, ‘জনগনের কাছ থেকে আমি ১০০শত টাকা করে নিয়েছি এটা সত্য। তবে ২০টাকা অফিস খরচ, আর ৮০টাকা আমার মুজুরি, এটা আমি সবাইকে বলেছিলাম।

Drop your comments: