সাতক্ষীরায় ভূয়া কমিশনার গ্রেফতার

জেলা সংবাদ টপ নিউজ বাংলাদেশ
Share this news with friends:

আবদুল্লাহ আল মামুন, সাতক্ষীরা জেলা প্রতিনিধি:
সাতক্ষীরার কলারোয়ায় সহকারী কমিশনার ভূমি পরিচয় দানকারী অমিত কুমার ঘোষ (৩৫) ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেপ্তার হয়েছে। সে উপজেলার বামনখালী গ্রামের সমরেশ কুমার ঘোষের ছেলে। বৃহস্পতিবার রাতে তাকে থানা পুলিশ কলারোয়া বাজার থেকে গ্রেপ্তার করেন। এ ব্যাপরে তার বিরুদ্ধে থানায় মামলা রয়েছে।

মামলার বিবরণে ও মামলার বাদী উপজেলা ভুমি অফিসের ক্রেডিট, চেকিং-কাম-সায়রাত সহকারী প্রণব কুমার সরকার জানান, তিনি দপ্তারিক দায়িত্বের অংশ হিসেবে নামজারী মামলার কার্যক্রমে সহকারী কমিশনার (ভুমি)র সহায়তা করে থাকেন। প্রাক্তন সহকারী কমিশনার (ভুমি) আক্তার হোসেন গত ৮জুলাই অপরাহ্নে অফিসের দায়িত্ব হস্তান্তর করে জেলা প্রশাসক সাতক্ষীরার কার্যালয়ে ভুমি হুকুম দখল কর্মকর্তা হিসেবে যোগদান করেন।

Advertisements

এর মধ্যে অমিত কুমার ঘোষ গত ২৭জুলাই ই-নামজারী সাপোর্ট সেন্টার হতে মোবাইল ফোনের মাধ্যমে প্রাক্তন সহকারী কমিশনার (ভুমি) আক্তার হোসেনের আইডি ব্যবহার করে নামজারী কেস নম্বর উল্লেখ করে অত্র অফিসকে অবহিত করেন। পরে মামলার বাদী ই-নামজারী কেস রেজিস্টার পরীক্ষা করে দেখেন যে, কলারোয়া উপজেলা ভুমি অফিসের ই-মিউটেশন ওয়েব সাইট হ্যাকিং করে অমিত কুমার ঘোষ ৯জুলাই হতে ২৭ জুলাই পর্যন্ত নামজারীর বিভিন্ন কার্যক্রম সম্পন্ন করেন।

ই-মিউটেশন সাপোর্ট সেন্টার থেকে মোবাইল ফোনের মাধ্যমে জানা যায়, অমিত কুমার ঘোষ পিতা সমরেশ ঘোষের নামীয় ২৭৬/২৭৭ নং নামজারী কেস ২টি উপজেলা নির্বাহী অফিসার জুবায়ের হোসেন চৌধুরী, প্রাক্তন সহকারী কমিশনার (ভুমি) আক্তার হোসেন, কানুন গো জামাল উদ্দীন ও মামলার বাদী উপজেলা ভুমি অফিসের ক্রেডিট, চেকিং-কাম-সায়রাত সহকারী প্রণব কুমার সরকারের আইডি হ্যাকিং করে বামনখালী মৌজায় ১/১ খতিয়ানের সরকারি সম্পত্তি রেকর্ড সংশোধন করেন।

এমনকি নামজারী খতিয়ানে ভুয়া ডিসিআর নম্বর ব্যবহার করে সরকারি সম্পদ আত্মসাৎ করার চক্রান্ত করেন। এছাড়া অমিত কুমার ঘোষ সরকারি মেইল হ্যাক করে নিজেকে সহকারী কমিশনার (ভুমি) পরিচয় দিয়ে ঢাকায় যোগাযোগ করেন। এমনকি সে তার ব্যক্তিগত ০১৯৭৫২২৮৪৪৪ নং মোবাইল নম্বর দিয়ে ই-মিউটেশন সাপোর্ট সেন্টার ঢাকায় কথা বলেন। তার কথাপোকথনের রেকর্ডিং উল্লেখ করে গত ২৮জুলাই হ্যাকার অমিক কুমার ঘোষকে আসামী করে কলারোয়া থানায় একটি মামলা নং-৩৭(৭)২১ দায়ের করেন উপজেলা ভুমি অফিসের ক্রেডিট, চেকিং-কাম-সায়রাত সহকারী প্রণব কুমার সরকার।

Advertisements

এবিষয়ে কলারোয়া থানার অফিসার ইনচার্জ মীর খায়রুল কবীর জানান- সরকারি ভূমি অফিসের ই-মিউটেশন ওয়েব সাইট হ্যাক করে নামজারী কেসে সরকারি সম্পত্তি রেকর্ড করে ১৯৬০ সালের পেনাল কোডের ৪৬৫, ৪৬৬, ৪৬৭ ও ৪৭১ এবং ডিজিটাল নিরাপত্তা আইন-২০১৮ এর ২২, ২৩ ও ৩৪ ধারায় শাস্তিযোগ্য অপরাধে অমিত ঘোষের নামে একটি মামলা হওয়ায় তাকে গ্রেপ্তার করে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

Drop your comments: