May 24, 2022, 10:42 pm

মৌলভীবাজারে ভারতের উপহার কার্ডিয়াক এ্যাম্বুলেন্সের উদ্বোধন

  • Last update: Sunday, April 24, 2022

তিমির বনিক, মৌলভীবাজার প্রতিনিধি: মৌলভীবাজার সদর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে ভারতের উপহার স্বরূপ অত্যাধুনিক সুবিধা সম্বলিত কার্ডিয়াক এ্যাম্বুলেন্সের উদ্বোধন করা হয়েছে।

রোববার (২৪ এপ্রিল) সকাল সাড়ে ১১ টায় এ্যাম্বুলেন্সটির শুভ উদ্বোধন করেন মৌলভীবাজার সদর আসনের এমপি ও জেলা আওয়ামীলীগ সভাপতি নেছার আহমদ।

Advertisements

এসময় উপস্থিত ছিলেন হবিগঞ্জ ও মৌলভীবাজার সংরক্ষিত (নারী) আসনের এমপি সৈয়দা জোহরা আলাউদ্দিন, জেলা প্রশাসক মীর নাহিদ আহসান, হাসপাতালের তত্বাবধায়ক ডা. কে এম হুমায়ুন কবির, সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান মিছবাহুর রহমান, সিভিল সার্জন ডাঃ জালাল উদ্দিন মোর্শেদ, আবাসিক মেডিকেল অফিসার ডাঃ আহমেদ ফয়সল (জামান), অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল মোঃ জিয়াউর রহমান, জেলা আওয়ামীলীগের সহ- সভাপতি আজমল হোসেন, মৌলভীবাজার বিএমএ সভাপতি ডাঃ সাব্বির হোসেন খাঁনসহ অন্যান্যরা।

হাসপাতালের তত্বাবধায়ক ডা. কে এম হুমায়ুন কবির জানান, কার্ডিয়াক এ্যাম্বুলেন্সটি চালু হওয়ায় স্বল্প খরচে হার্টের রোগীদের জন্য খুব উপকারে আসবে। এখন থেকে কার্ডিয়াক রোগীদের স্থানান্তর করতে ও সেবা দিতে অসুবিধা হবে না।

এ্যাম্বুলেন্সটি গত বছরের ডিসেম্বর মাসের ১৪ তারিখে ভারত সরকারের পক্ষ থেকে বাংলাদেশের জনগণের জন্য উপহার স্বরুপ দেয়া হয়। এ্যাম্বলেন্সের সকল যন্ত্রাংশ খোলা থাকায় সম্পূর্ণ রুপে উপস্থাপন করতে সেটি চালু করতে বিলম্ব হয়েছে। তিনি আরো বলেন, উত্তরা মোটরসকে অবগত করলে তারা এসে সেটি পূর্ন রুপে চলাচল যোগ্য উপস্থাপন করে দিয়ে যায়।

Advertisements

উল্লেখ্য, ভারত সরকার বাংলাদেশকে ১০৯টি উন্নতমানের কার্ডিয়াক অ্যাম্বুলেন্স গত বছর ১৩ সেপ্টেম্বর ভারতের হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের কাছে এ্যাম্বুলেন্সগুলোর চাবি হস্তান্তর করেন যার মধ্যে একটি মৌলভীবাজারবাসীর জন্য দেয়া হয়।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2022 | Bangla Express | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC