June 24, 2024, 3:03 am

বানিয়াচং উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী

  • Last update: Wednesday, March 22, 2023

শাহ সুমন (বানিয়াচং) প্রতিনিধিঃ হবিগঞ্জের বানিয়াচং উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত করা হয়েছে।বুধবার (২২মার্চ) দুপুর ১২টায় প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ভূমিহীন ও গৃহহীনদের ঘর একযুগে উদ্ধোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।এ সময় বানিয়াচং উপজেলার ১৭৭টি ক’শ্রেণীভূক্ত ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ২শতক ভূমি সহ একটি করে পাকা ঘর প্রদান করা হয়েছে।সেই সাথে বানিয়াচং উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষনা করা হয়েছে।

বানিয়াচং উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত করার আনুষ্ঠানিক এই ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ ব্যাপারে বুধবার বানিয়াচং উপজেলা পরিষদ মিলনায়তনে বানিয়াচং উপজেলার ১৭৭টি পরিবারকে ভূমির দলিল ও ঘরের চাবি হস্তান্তর করা হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার পদ্মাসন সিংহ’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে দলিল ও চাবি হস্তান্তর করেন স্থানীয় সংসদ সদস্য এডঃ আব্দুল মজিদ খান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হবিগঞ্জ জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) প্রিয়াংকা পাল, উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কাসেম চৌধুরী,সহকারী কমিশনার(ভূমি) নাজমুল হাসান,ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার, কৃষিবিদ কৃষি কর্মকর্তা মোঃ এনামুল হক, অফিসার ইনচার্জ অজয় চন্দ্র দেব, পিআইও মলয় কুমার দাস, বানিয়াচং প্রেসক্লাব সভাপতি মোশাহেদ মিয়া, পল্লী সঞ্চয় ব্যাংক কর্মকর্তা সুদীপ কুমার দাস, ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান খান, আহাদ মিয়া, আনোয়ার হোসেন, জয়কুমার দাস, এরশাদ আলী, মুক্তিযোদ্ধা মঞ্জিল মিয়া, উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক সাহিবুর রহমান, বানিয়াচং উপজেলার ভূমিহীন ও গৃহহীন অর্থাৎ ক’শ্রেণীভূক্ত পরিবারের মাঝে ৪টি পর্যায়ে ২ শতক ভূমি সহ মোট ৫শ ২টি পাকা ঘর প্রদান করা হয়েছে।১ম পর্যায়ে ১০৫টি পরিবার,২য় পর্যায়ে ৭০টি পরিবার,৩য় পর্যায়ে ১৫০টি পরিবার, ৪র্থ পর্যায় ও শেষ ধাপে আরও ১৭৭টি পরিবারকে ঘর প্রদান করায় বানিয়াচং উপজেলা ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষনা করা হয়েছে।

এ ব্যাপারে বানিয়াচং উপজেলা নির্বাহী অফিসার পদ্মাসন সিংহ বলেন, বুধবার মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্যার আমাদের বানিয়াচং উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষনা করেছেন।

বানিয়াচং উপজেলায় ক’শ্রেণীভূক্ত ভূমিহীন ও গৃহহীন পরিবার আর নাই।আমরা চারধাপে ৫০২টি পরিবারকে ভূমিসহ পাকা ঘর প্রদান করে সেই কাজটি সম্পন্ন করেছি।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC