নেদারল্যান্ডসের মসজিদে আবারও ভাঙচুর

আন্তর্জাতিক টপ নিউজ
Share this news with friends:

নেদারল্যান্ডসের হাজিয়া সোফিয়া মসজিদে আবারও ভাঙচুর চালানো হয়েছে।

রোববার রাতে মসজিদটিতে ভাঙচুর চালানো হয়। খবর ডেইলি সাবাহর। খবরে বলা হয়, এক বছরের মধ্যে মসজিদটিতে দুবার ভাঙচুর চালানো হলো।

Advertisements

দেশটির ভিশন ফেডারেশনের পক্ষ থেকে বলা হয়েছে— ফেডারেশন অফিসের লাগোয়া মসজিদের জানালা বিয়ারের বোতল দিয়ে ভাঙচুর করা হয়। দেশটিতে দ্রুত ঘৃণামূলক বক্তব্য এবং বর্ণবাদ বাড়ছে এ ঘটনা তারই প্রমাণ।

এর আগে ২০২০ সালের ডিসেম্বরেও এ মসজিদের জানালা ভাঙচুর করা হয়। সন্ধ্যায় নামাজ শেষে এক মুখোশধারী জানালায় ঢিল ছোড়ার পর দ্রুত পালিয়ে যায়। বিবৃতিতে সুরক্ষা বাহিনী এবং দেশটির প্রশাসনের প্রতি বৈষম্য ছাড়াই এ জাতীয় বর্ণবাদী হামলার বিরোধিতা এবং প্রয়োজনীয় সতর্কতা অবলম্বন করার আহ্বান জানানো হয়।

হাজিয়া সোফিয়া মসজিদ ফাউন্ডেশনের বোর্ড চেয়ারম্যান গাজী কিরিক বলেন, আমরা এ ধরনের হামলার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়ার জন্য নিরাপত্তা বাহিনী এবং রাজনীতিবিদদের প্রতি আহ্বান জানাই। তিনি আরও বলেন, মসজিদে ভাঙচুর চালানো হচ্ছে এমন ফুটেজ পুলিশকে দেওয়া হয়েছে।

Advertisements

সাম্প্রতিক বছরগুলোতে মসজিদে এবং মুসলিমদের বিরুদ্ধে ঘৃণা-বিদ্বেষ ইউরোপজুড়ে বেড়েই চলেছে। অনেকেই ক্ষমতায় যাওয়ার জন্য অভিবাসন এবং ইসলাম বিরোধিতাকে পুঁজি করছেন। ফলে ঘৃণা ও বিদ্বেষ বেড়েই চলেছে।

Drop your comments: