February 23, 2024, 10:42 pm
সর্বশেষ:
ইউরোপীয়রা জানত ইলেকশনে আমিই জিতে আসব: প্রধানমন্ত্রী হাকালুকি হাওরে কমেছে মাছের উৎপাদন বন্ডপাশা উচ্চ বিদ্যালয়ের অভিভাবক সদস্য প্রতিনিধি নির্বাচন সম্পন্ন বেসরকারি হাসপাতাল-ক্লিনিককে মানতে হবে যে ১০ নির্দেশনা স্পেনের মাদ্রিদে ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা মৌলভীবাজারের সদর উপজেলায় বিনামূল্যে চুক্ষু চিকিৎসা চুয়াডাঙ্গা জীবননগর উপজেলা পরিষদের পক্ষ থেকে এমপি আলী আজগার টগরকে সংবর্ধনা দুবাইয়ে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন প্রতিবেশীদের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রেখে ‘সামুদ্রিক সম্পদ’ আহরণ করুন: প্রধানমন্ত্রী বিদ্যুৎ ও জ্বালানি তেলের দাম বাড়ালে আন্দোলন হবে: রিজভী

নাজমা মেডিকেয়ারের ৭ম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ফ্রী সিজারিয়ান অপারেশন

  • Last update: Wednesday, February 1, 2023

আজিজুর রহমান দুলালঃ ফরিদপুরের আলফাডাঙ্গায় প্রাইভেট প্রতিষ্ঠান নাজমা মেডিকেয়ারের ৭ম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে পহেলা ফেব্রুয়ারী দিনব্যাপী ফ্রী সিজারিয়ান অপারেশন করানো হয়েছে।

উপজেলা শহরে অবস্থিত এ প্রতিষ্ঠানে গড়ে প্রতিদিন ৪ থেকে ৫ জন গর্ভবতী মায়ের সফল সিজারিয়ান অস্ত্রোপচারের মাধ্যমে নবজাতক ভুমিষ্ঠ হয়।
নাজমা মেডিকেয়ারের পরিচালক মো: হারুনুর রশীদ বলেন, আজ আমাদের ৭ম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে সব ধরণের সিজারিয়ান অস্ত্রোপচারের জন্য প্রয়োজনীয় ওষুধপত্র ছাড়া বাকী ভর্তি ফী, সার্জন খরচ, ওটি চার্জ ও ১ দিনের জন্য বেড ও কেবিন ভাড়া সবই নাজমা মেডিকেয়ার এর পক্ষ থেকে ফ্রী করে দেয়া হলো। অনেক গরিব অসহায় রোগি আমাদের কাছে ৫০০/১০০০ টাকা কম নেবার জন্য অনুরোধ করে ছাড় নেয়, তাই বছরে ১ দিন অন্তত: আমরা এই ফ্রী অপারেশনের সুযোগ দিয়ে তাদের পাশে দাড়ানোর চেষ্টা করছি মাত্র। চেষ্টা করবো প্রতিবছরই প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে কিছু না কিছু ফ্রী রেখে বিশেষ করে গরিবদের পাশে দাড়ানোর চেষ্টা চালিয়ে যেতে।

তিনি আরো বলেন, উপজেলা শহর হলেও নাজমা মেডিকেয়ারে প্রায় জেলা শহরের মতোই সব ধরণের যন্ত্রপাতি ডাক্তার ও সার্জন উপলব্ধ আছে। নবজাতক শিশুদের নিবিড় চিকিৎসার জন্য বেবী ইনকিবেটর সহ যাবতীয় নিরাপত্তা, প্রশস্ত ও পরিচ্ছন্ন পরিবেশ এবং নিজস্ব ডাক্তাররের তত্বাবধানে রোগিদের সার্বিক্ষণিক দেখাশোনার ব্যবস্থা রেখেছি।

ক্লিনিকটিতে সাংবাদিকবৃন্দের পরিদর্শনকালে বিভিন্ন রোগী ও তাদের স্বজনদের সঙ্গে আলাপ করেন।
রুমা বেগম নামের এক রোগির আত্মীয় স্বজন বলেন, সাধারনত: এ ধরণের একটা অপারেশনে আসা যাওয়া থাকা খাওয়া সহ প্রায় ১৬,০০০ থেকে ২০,০০০ টাকা খরচ হয়, কিন্তু আজকের এই বিশেষ দিন উপলক্ষ্যে আমাদের খরচ হলো মাত্র ৫০০০ থেকে ৬০০০ হাজার টাকা। তাই নাজমা মেডিকেয়ার কর্তৃপক্ষকে আজীবন শ্রদ্ধা ও দোয়া ও ভালবাসার সাথে আজীবন স্মরণ রাখবো।

রোকসানা বেগমের বাবা বলেন, আমার মেয়েকে অপারেশন করাতে আসছিলাম গত ৩ দিন আগে, ক্লিনিকের মালিক খুব ভাল মানুষ, তিনি বললেন যে, যেহেতু ৩ দিন পরে আপনি ফ্রি করাতে পারবেন, তাহলে আজকে কেন টাকা খরচ করবেন? ঐ টাকা দিয়ে আপনার মেয়েকে পুষ্টিকর কিছু খাওয়াতে পারবেন।
এলাকায় এ ধরণের সহযোগিতামূলক পদক্ষেপ এটাই প্রথম, তাই অঞ্চলের সবার মুখে মুখে প্রসংসা ছড়িয়ে পড়েছে।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC