March 29, 2024, 8:02 am

ফ্রান্স ব্যবসায়ী নেতাদের সঙ্গে রাষ্ট্রদূতের বৈঠক

  • Last update: Wednesday, February 1, 2023

জিয়াউল হক জুমনঃ দেশের অর্থনীতিকে চাঙ্গা করতে ১১ দফা দাবি নিয়ে ফ্রান্সে বাংলাদেশী রাষ্ট্রদূত খন্দকার এম তালহার সঙ্গে বৈঠক করেছেন বাংলাদেশী ব্যবসায়ীদের সংগঠন ইউরো বাংলা বিজনেস এ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দ।
সোমবার (৩০ জানুয়ারি ২০২৩) বিকেলে প্যারিসে বাংলাদেশ দূতাবাসের বলরুমে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

এসময় ব্যবসায়ী নেতারা দেশের অর্থনীতি সচল রাখতে বাংলাদেশ বিমানের ফ্লাইট চালু, প্রবাসীদের জন্য জাতীয় পরিচয় পত্র প্রাপ্তি ও সংশোধনের ব্যবস্থা, এক্সপোর্ট-ইমপোর্টে অদৃশ্য জটিলতা নিরসন, প্রবাসীদের বাংলাদেশে বিনিয়োগের নিরাপদ ব্যবস্থা, রাষ্ট্রিয় খরচে মরদেহ দেশে প্রেরণ ও বিমানবন্দরে প্রবাসী হয়রানি বন্ধসহ ১১ দফা দাবি রাষ্ট্রপতি বরাবর তুলে ধরেন।

এসব দাবির প্রেক্ষিতে রাষ্ট্রদূত খন্দকার এম তালহা বলেন, নানা সীমাবদ্ধতার মধ্যেও আমরা সবসময় দেশ ও প্রবাসীদের কল্যাণে কাজ করছি। সেকারণে দূতাবাসের পাশাপাশি প্রবাসীদেরও সহযোগিতার মানসিকতা থাকতে হবে। দেশ থেকে মালামাল আমদানির ব্যাপারে প্রেরক ও আমদানি কারককে সৎ ও সচেতন হতে হবে। প্রয়োজনে আমদানিকৃত মালামাল গ্রাহকের কাছে সুন্দরভাবে উপস্থাপন করতে ফ্রান্সেই প্যাকেজিং ফ্যাক্টরি তৈরি করতে হবে।

বিমানবন্দরে কোনো প্রবাসী হয়রানির শিকার হলে নির্দিষ্ট দিনক্ষণ ও ব্যক্তির বিষয়ে লিখিত অভিযোগ করলে অভিযুক্তকে কঠোর শান্তির আওতায় আনার ব্যাপারেও আশ্বাস প্রদান করেন তিনি।

এসময় ইউরোবাংলা বিজনেস এসোসিয়েশনের পক্ষ থেকে রাষ্ট্রদূত খন্দকার এম তালহাকে ক্রেস্ট প্রদান করা হয়।

বৈঠকে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ইউরো বাংলা বিজনেস এসোসিয়েশনের প্রেসিডেন্ট মঞ্জুরুল হাসান চৌধুরি সেলিম, ফ্রান্স আওয়ামী লীগের সাধারন সম্পাদক দিলওয়ার হোসেন কয়েছ, ইউরো বাংলা বিজনেস এসোসিয়েশনের হেড কো-অর্ডিনেটর আবু তাহির, ডিরেক্টর হাসান মাহমুদ দুলাল, ডিরেক্টর আল আমিন চৌধুরী ও ডিরেক্টর হেলাল আহমদ।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC