দেশে আটকা পড়া প্রবাসীরা শীঘ্রই আমিরাতে ফিরতে পারবেনঃ কনসাল জেনারেল

আমিরাত সংবাদ টপ নিউজ
Share this news with friends:

বাংলা এক্সপ্রেস প্রতিবেদকঃ দেউশে আটকা পড়া প্রবাসীরা শীঘ্রই আমিরাতে ফিরতে পারবেন বলে জানিয়েছেন দুবাই কনস্যুলেটের নব – নিযুক্ত কনসাল জেনারেল বি এম জামাল হোসেন।

আজ বৃহস্পতিবার (৫ আগস্ট) নব – নিযুক্ত কনসাল জেনারেল ব্যক্তিগত পঞ্চম কর্মদিবসে আমিরাতে কর্মরত বাংলাদেশি গণমাধ্যমের কর্মীদের সঙ্গে মতবিনিময়কালে এ কথা জানান।

Advertisements

তিনি শুরুতে নিজের পরিচয় তুলে ধরে বলেন, “আমিরাত প্রবাসীদের সার্থের পূর্ণ সংরক্ষণ ও আইনানুগ সাহায্যের জন্য পূর্ণ ক্ষমতা ও কর্তৃত্ব প্রদান করে আমাকে এখানে পাঠিয়েছে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার। গণমাধ্যম কর্মীদের সহযোগীতায় আমি আমার দায়িত্ব যথাযথ পালন করবো বলে আশাবাদী। যখনই কনস্যুলেট সেবায় কোন ত্রুটি দেখা যাবে সংবাদকর্মীরা আমাদের নজরে আনলে সংশোধন করা হবে।”

এসময় গণমাধ্যম কর্মীরা নব – নিযুক্ত কনসাল জেনারেলকে স্বাগত জানিয়ে বিভিন্ন পরামর্শ দেওয়ার পাশাপাশি প্রশ্ন করেন।

দেশে আটকা পড়া প্রবাসীদের ফেরানোর জন্য কূটনীতিক উদ্যোগের অগ্রগতি সম্পর্কে জানতে চান গণমাধ্যম কর্মীরা। জবাবে কনস্যুলেট জেনারেল বলেন, “বাংলাদেশের সঙ্গে আমিরাতের ভালো সম্পর্ক রয়েছে। দেশে যারা আটকা পড়েছেন তাদের নিজ কর্মস্থলে ফেরাতে আমিরাত সরকারের সঙ্গে যোগাযোগ হয়েছে। খুব শীঘ্রই তাঁরা আমিরাতে ফিরতে পারবেন।”

Advertisements

যথাযথ সময়ে প্রবাসীদের স্বার্থসংশ্লিষ্ট তথ্যাদি পেতে কনস্যুলেটের কার্যালয়ে মিডিয়া উইং চালুর ব্যাপারে জানতে চাইলে কনস্যুলেট জেনারেল বলেন, দ্রুত সময়ের মধ্যে মিডিয়া উইং চালুর উদ্যোগ নেওয়া হবে।

প্রবাসীরা কনস্যুলেটের হট লাইনে কল দিয়ে যথাসময়ে জাবাব না পাওয়ার অভিযোগ করলে তিনি বলেন, ‘কল সেন্টার চালুর ব্যাপারে কনস্যুলেট কাজ করছে। প্রবাসীদের সেবা দিতে সব রকমের পদক্ষেপ নিতে আমরা প্রস্তুত।’

পাসপোর্টের ধীরগতির বিষয়ে তিনি বলেন, ডিজিটাল সার্ভারে সাময়িক সমস্যা হওয়ায় এমনটা হচ্ছে তবে তা সমাধান হয়ে যাবে।

উপস্থিত ছিলেন ডেপুটি কনসাল জেনারেল মোহাম্মদ শাহেদুল ইসলাম, লেবার কাউন্সিলার ফাতেমা জাহান, কমার্শিয়াল কাউন্সিলার কামরুল হাসান, শ্রম সচিব ফকির মনোয়ার হোসেন, এইচওসি প্রবাস লামারং, প্রথম সচিব কালচারাল এন্ড ট্যুরিজম, মোজাফফর আহমদ দ্বিতীয় সচিব প্রমুখ।

Advertisements

সংবাদ কর্মীদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রেসক্লাব ইউএই’র সভাপতি এসএ টিভির প্রতিনিধি সিরাজুল ইসলাম, এনটিভির প্রতিনিধি ও বাংলাদেশ প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি মামুনুর রশীদ, গালফ নিউজের সাবেক বিজনেস এডিটর সাইফুর রহমান, বাংলা টিভির শেখ ফয়সাল সিদ্দিকী ববি, আরটিভির মাহবুব হাসান হৃদয়, নিউজ২৪ ও সমকালের প্রতিনিধি এবং বাংলাদেশ প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক কামরুল হাসান জনি, নিউজ২৪ এর আবুধাবি প্রতিনিধি ও বাংলাদেশ প্রেসক্লাবের সহ-সম্পাদক আব্দুল আলীম সাইফুল, বাংলা এক্সপ্রেসের নিউজ এডিটর ও বাংলাদেশ প্রেসক্লাব ইউএই’র সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল শাহীন, ঢাকা পোস্টের প্রতিনিধি ও বাংলাদেশ প্রেসক্লাব ইউএই’র দফতর সম্পাদক মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন, সি প্লাস ও আমিরাত সংবাদের প্রতিনিধি এবং বাংলাদেশ প্রেসক্লাবের সাংস্কৃতিক সম্পাদক ইসতিয়াক আসিফ, এনটিভির ফটো সাংবাদিক নিয়াজ আহমদ প্রমুখ।

Drop your comments: