দেশে আটকা পড়া আমিরাত প্রবাসীদের ৬ মাস অতিক্রম হলে ভিসা বাতিল

আমিরাত সংবাদ টপ নিউজ মধ্যপ্রাচ্য
Share this news with friends:

নিজস্ব প্রতিবেদকঃ সংযুক্ত আরব আমিরাতে কর্মরত বিভিন্ন দেশের বিপুল সংখ্যক প্রবাসীরা বর্তমান দেশের বাহিরে রয়েছে। তাদের মধ্যে বেশিরভাগই করোনা কালীন সময়ে নিজ নিজ দেশে আটক পড়া প্রবাসী। আমিরাত সরকার ঘোষণা দিয়েছিল করোনায় আটকা পড়া প্রবাসীদের ভিসা অটোমেটিক নবায়ন হয়ে যাবে। কিন্তু চলতি মাসে উক্ত সিদ্ধান্ত বাতিল করে নতুন ভিসা পদ্ধতি ঘোষণা দিয়েছে।

গতকাল মঙ্গলবার (২১ জুলাই) দেশটির শীর্ষ ইংরেজি পত্রিকা দি ন্যাশনালে প্রকাশিত এক সংবাদে বলা হয়েছে, “৬ মাসের অধিক সময় আমিরাতের বাহিরে অবস্থান করলে ভিসা বাতিল হয়ে যাবে। “
যেসকল দেশের ফ্লাইট বন্ধ ছিল তাদের ফ্লাইট চালু হলে অনলাইনে আবেদন করে আমিরাতের অনুমতি পেলেই কেবল আমিরাতে প্রবেশ কর‍তে পারবে।

Advertisements

পর্যটন ভিসার ক্ষেত্রেও এক মাস সময় বেঁধে দেওয়া হয়েছে। এক মাসের মধ্যে কাজের সন্ধান করে ভিসা লাগানো অথবা দেশ ত্যাগ করতে হবে। আর যাদের সাধারণ ভিসার মেয়াদ শেষ হয়েছে তাদের বেলায়ও নির্দিষ্ট একটি সময় সীমা রাখা হয়েছে।

আপডেট

আমিরাতের পূর্বের সিদ্ধান্ত অটোমেটিক ভিসা নবায়ন বাতিল করা হয়েছে। এমতাবস্থায় করনীয় হলো, আমিরাতে প্রবেশের জন্য আবেদন করে অনুমতি নিতে হবে। অনুমতি পেয়ে আমিরাতে প্রবেশের পর এক মাসের মধ্যে নবায়ন অথবা নতুন ভিসার জন্য আবেদন করতে হবে।

Advertisements
Drop your comments:

Leave a Reply

Your email address will not be published.