ঢাকা-আবুধাবি রুটে ফ্লাইট চায় ইত্তেহাদ, কিন্তু বিমানবন্দরে নেই পিসিআর ল্যাব

আমিরাত সংবাদ টপ নিউজ
Share this news with friends:

আগামীকাল ১২ সেপ্টেম্বর থেকে বাংলাদেশ থেকে সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবিতে পুনরায় ফ্লাইট চলাচল শুরু হবে।

সংযুক্ত আরব আমিরাতের জাতীয় বিমান পরিবহন সংস্থা ইতিহাদ এয়ারওয়েজ জানিয়েছে, আমিরাতের বাসিন্দা যাদের বৈধ ভিসা আছে, তারা যদি বিশ্ব স্বাস্থ্য সংস্থার অনুমোদিত দুই ডোজ ভ্যাকসিন দিয়ে থাকেন তবে তাদের সংযুক্ত আরব আমিরাতে প্রবেশের অনুমতি দেওয়া হবে।

Advertisements

এছাড়া যারা ৬ মাসেরও বেশি সময় ধরে দেশটির বাইরে রয়েছেন, কূটনীতিক, সংযুক্ত আরব আমিরাতের নাগরিক এবং যাদের গোল্ডেন বা সিলভার ভিসা আছে তারাও দেশটিতে প্রবেশের অনুমতি পাবেন।

যাত্রীদের ক্ষেত্রে আবুধাবিতে প্রবেশের জন্য বাধ্যতামূলকভাবে আইসিএ স্মার্ট ট্রাভেল সার্ভিস রেজিস্ট্রেশন থাকতে হবে। ফ্লাইটে ওঠার ৪৮ ঘণ্টা আগে পিসিআর পরীক্ষায় কোভিড-১৯ নেগেটিভ হতে হবে। পরীক্ষাটি হতে হবে সরকার অনুমোদিত কোনো ল্যাবে এবং কিউআর কোডে যাচাই করা যাবে এমন রিপোর্ট হতে হবে।

পাশাপাশি, বিমানবন্দরে ওঠার ৬ ঘণ্টার মধ্যে আরেকটি র‍্যাপিড পিসিআর পরীক্ষা করাতে হবে। পরীক্ষাটি অবশ্যই কোনো বিমানবন্দর থেকে করতে হবে। বিমানবন্দরের বাইরে করা কোনো পরীক্ষা এক্ষেত্রে গ্রহণযোগ্য হবে না।

Advertisements

ইতিহাদ এয়ারওয়েজ জানিয়েছে, বিমানবন্দরে র‍্যাপিড টেস্টের জন্য প্রি-রেজিস্টার করতে হবে এবং ফ্লাইট ছাড়ার কমপক্ষে ৬ ঘণ্টা আগে বিমানবন্দরে পৌঁছে পরীক্ষাটি করতে হবে।

বাংলাদেশের যাত্রীরা কেবল আবুধাবিতে ট্রানজিট নিতে পারবেন।

Drop your comments: