চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপকারীর পরিচয় দিলে পুরস্কার

টপ নিউজ বাংলাদেশ
Share this news with friends:

চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপকারী বিষয়ে তথ্য-প্রমাণ দিলে, কিংবা তাকে ধরিয়ে দিলে নগদ ১০ হাজার টাকা পুরস্কার দেওয়ার ঘোষণা দিয়েছে রেলওয়ে পুলিশ।
চলতি বছরে মাত্র ৬ মাসে দেড় শতা’ধিক পাথর নিক্ষেপের ঘটনা ঘটেছে। এতে আহত হয়েছেন শতাধিক যাত্রী। জনসচেতনতার পাশাপাশি স্থায়ী সমাধানে ট্রেনলাইনকেন্দ্রিক মানুষ চলাচল বন্ধের তাগিদ দিয়েছেন যোগাযোগ বিশেষজ্ঞরা।

দেশের নিরা’পদ বাহন হিসেবে যাত্রীদের পছন্দের শীর্ষে রয়েছে রেলওয়ে। অথচ আরামদায়ক এই বাহনে যাত্রীদের উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে পাথর নিক্ষেপ। চলার পথে হঠাৎ করে আতঙ্ক হয়ে ছুটে আসছে পাথর। ভাঙছে জানালার কাচ। আহত হচ্ছেন যাত্রীরা, ঘটছে মৃত্যুও। চলতি বছরেই দেড় শতাধিক পাথর নিক্ষেপের ঘটনায় আহত হয়েছেন শতাধিক মানুষ।

Advertisements

যাত্রীরা বলছেন, দুর্বৃত্তদের কারণে দিন দিন ঝুঁকিপূর্ণ হয়ে রেলযাত্রা।

এক রেলযাত্রী জানান, সম্প্রতি ট্রেন যাত্রায় তার মা জানালার পাশে বসা ছিলেন, হঠাৎ বাইরে থেকে ছোড়া একটি পাথর এসে তার হাতে লাগে। ওই সময়ে ভাগ্য ভালো থাকায় পাথরটি মায়ের মাথায় লাগেনি, ইঞ্জিনচালকও সেই পাথর থেকে রেহায় পায়নি। এমন ঘটনা অহরঅহ ঘটছে।

রেল পুলিশ বলছে, রেললাইনের পাশে অবৈধভাবে গড়ে ওঠা বস্তি, দোকানপাট ও নানা স্থাপনার আশপাশ থেকে ছোড়া হয় পাথর। পাথর নিক্ষেপের ঘটনা সবচেয়ে বেশি ঘটে সিলেট ও চট্টগ্রাম রুটে।

Advertisements
Drop your comments: