খেলাধুলা টপ নিউজ

ক্রিকেটকে বিদায় জানালেন পাকিস্তানি পেসার উমর গুল

২২ গজে দুই দশক কাটানো উমর গুলের বিদায়টা হলো হার দিয়ে। পাকিস্তানের ন্যাশনাল টি-টোয়েন্টি কাপে শুক্রবার হেরে গেছে উমর গুলের দল বেলুচিস্তান। সাউদার্ন পাঞ্জাবের কাছে এই হারে আসর থেকে বেলুচিস্তানের বিদায়ের দিন ক্যারিয়ারের শেষ ম্যাচ খেললেন উমর গুল। বিদায়ী ম্যাচ শেষে আবেগ ধরে রাখতে পারেননি ৩৬ বছর বয়সী এই পেসার। চোখের জলে ছেড়েছেন মাঠ। সংবাদ সম্মেলনেও চোখের জল আটকাতে পারেননি তিনি।

পাকিস্তানের হয়ে ৪৭ টেস্ট, ১৩০ ওয়ানডে ও ৬০ টি-টোয়েন্টি খেলা এই পেসারকে ম্যাচ শেষে গার্ড অব অনার দিয়েছেন দু’দলের ক্রিকেটাররা। আন্তর্জাতিক ক্রিকেটে ৩৪০ উইকেট নেয়া উমর গুলের জাতীয় দলে অভিষেক ২০০৩ সালে। বাংলাদেশের বিপক্ষে টেস্ট অভিষেকের পর সে বছরই জিম্বাবুয়ের বিপক্ষে খেলেন প্রথম ওয়ানডে।

Advertisements

১৭ বছর বয়সে পেশাদার ক্রিকেটে পা রাখা উমর গুল জাতীয় দলের হয়ে শেষ ম্যাচ খেলেছেন ২০১৬ সালে। পাকিস্তানকে ২০০৯ টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতাতে বড় ভূমিকা উমর গুলের। ছিলেন আসরের সর্বোচ্চ উইকেট শিকারি। ২০ বছরের সমৃদ্ধ ঘরোয়া ক্রিকেট ক্যারিয়ারে এই ডানহাতি পেসার খেলেছেন ১২৫ প্রথম শ্রেণির ম্যাচ, ২১৩ লিস্ট ‘এ’ ম্যাচ ও ১৬৭ টি-টোয়েন্টি। অন্য ভূমিকায় আবারো ক্রিকেটে ফেরার ঘোষণা দেয়া উমর গুল ঘরোয়া আসরের সব সংস্করণ মিলিয়ে শিকার করেছেন ৯৮৭ উইকেট।

Drop your comments:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Pin It on Pinterest