May 19, 2022, 12:35 pm

আমিরাতে একদিনে মৃত্যু ৪, শনাক্ত ২৬৩৮

  • Last update: Thursday, January 27, 2022

সংযুক্ত আরব আমিরাতে ২৪ ঘণ্টায় ২ হাজার ৬৩৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এ সময় সুস্থ হয়েছেন ১ হাজার ৯৯ জন, মারা গেছেন চার জন। বুধবার আক্রান্তের সংখ্যা ছিল ২ হাজার ৩৬৯ জন।

বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, এ সময় ৫ লাখ ২৮ হাজার ৪২৬ জনের করোনা পরীক্ষা হয়েছে। দেশটিতে এ পর্যন্ত ১২২.৭ মিলিয়নেরও বেশি পিসিআর পরীক্ষা করা হয়েছে।

Advertisements

স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্যমতে, আমিরাতে সর্বমোট আক্রান্ত হয়েছেন ৮ লাখ ৩৫ হাজার ৮৩৯ জন, মারা গেছেন ২ হাজার ২৩২ জন এবং মোট সুস্থ হয়েছেন ৭ লাখ ৭২ হাজার ৭২৩ জন।

করোনা সুরক্ষায় সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়েছে আমিরাত স্বাস্থ্য বিভাগ।

আবুধাবিতে সরকারি কর্মচারীদের অবশ্যই টিকা দিতে হবে এবং গত ১০ জানুয়ারি থেকে কর্মক্ষেত্রে প্রবেশের জন্য করোনাভাইরাস বুস্টার টিকা লাগছে।

Advertisements

সংযুক্ত আরব আমিরাতে ২০১৯ সালের ২৯ জানুয়ারি সর্বপ্রথম  করোনা শনাক্ত হয়। মাঝে করোনা পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হয়েছিল। কিন্তু নতুন করে আবারো করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ায় চিন্তা বাড়ছে প্রবাসীদের।

এদিকে, সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবিতে অন্যান্য স্টেট থেকে প্রবেশ করতে হলে যারা ভ্যাকসিন গ্রহণ করেছেন তাদের বেলায় আল-হোসেন অ্যাপে গ্রিন সিগন্যাল থাকতে হবে। আর যারা ভ্যাকসিন গ্রহণ করেননি তাদের বেলায় পূর্ববর্তী ৯৬ ঘণ্টার মধ্যে করা করোনার টেস্টের নেগেটিভ সনদ দেখাতে হবে।

এছাড়া অন্য দেশ থেকে ভ্রমণকারীদের পিসিআর টেস্টে করোনা নেগেটিভ সনদ দেখাতে হবে, যা প্রস্থানের সর্বোচ্চ ৪৮ ঘণ্টা আগে করা। এছাড়া আবুধাবি আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছানোর পরে একটি পিসিআর টেস্ট করতে হবে।

Advertisements
Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2022 | Bangla Express | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC