March 29, 2024, 4:22 pm

মৌলভীবাজারে ভোক্তা অধিদপ্তরের অভিযানে ৩১হাজার টাকা জরিমানা

  • Last update: Thursday, January 27, 2022

তিমির বনিক, মৌলভীবাজার থেকে: মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলায় বানিজ্য মন্ত্রনালয়ের আওতাধীন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়। ৮টি প্রতিষ্ঠানকে ৩১ হাজার টাকা অর্থদণ্ড ও আদায় করা হয়।

আজ বৃহস্পতিবার (২৭শে জানুয়ারী) শ্রীমঙ্গল উপজেলায় নিরাপদ খাদ্য নিশ্চতকরণে এবং ভোক্তা অধিকার আইন প্রতিপালনে বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানের লক্ষ্যে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আল-আমিন এর নেতৃত্বে র‌্যাব-৯ এর একটি দলের সহযোগিতায় উপজেলার পোস্ট অফিস রোড, ব্রয়লার মুরগি মার্কেট, নতুন বাজার, ষ্টেশন রোডসহ বিভিন্ন জায়গায় নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর প্রতিষ্ঠান, হোটেল-রেষ্টুরেন্ট, ফার্মেসীসহ অন্যান্য প্রতিষ্ঠান তদারকি ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়। উক্ত অভিযানে দৃশ্যমান স্থানে মূল্য তালিকা প্রদর্শন না করা, অতিরিক্ত দামে মুরগি বিক্রয় করা, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পণ্য তৈরি ও সংরক্ষণ করা, একই ফ্রিজে কাঁচা ও রান্না করা খাদ্য পণ্য সংরক্ষণ করা, ভাল ফলের সাথে নষ্ট ফল মিশিয়ে বিক্রয় করাসহ বিভিন্ন অনিয়মের দায়ে পোস্ট অফিস রোডে অবস্থিত সিজান ব্রয়লার হাউজকে ১ হাজার ৫ শত টাকা, নিশান ব্রয়লার হাউজকে ১ হাজার ৫ শত টাকা, ব্রয়লার মার্কেটে অবস্থিত হাসান ব্রয়লার হাউজকে ১ হাজার ৫ শত টাকা, নতুন বাজারে অবস্থিত কামাল পোল্ট্রিকে ১ হাজার ৫ শত টাকা, সুমন পোল্ট্রি হাউজকে ১ হাজার ৫ শত টাকা, জামাল পোল্ট্রি হাউজকে ১ হাজার ৫ শত টাকা, আল নূর রেষ্টুরেন্টকে ২০ হাজার টাকা, ষ্টেশন রোড অবস্থিত কাশ্মীর ফল দোকান মালিককে ২ হাজার টাকা জরিমানা আরোপ ও তা আদায় করা হয়।

অভিযানে মোট ৮ টি প্রতিষ্ঠানকে ৩১ হাজার টাকা জরিমানা ও তা আদায় করা হয়। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আল-আমিন জানান, নিত্য প্রয়োজনীয় পণ্য সামগ্রী ন্যায্য মূল্যে প্রাপ্তি এবং নিরাপদ খাদ্য প্রাপ্তি নিশ্চিতকরণে ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের তদারকি কার্যক্রম চলমান থাকবে।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC