October 25, 2024, 3:19 am
সর্বশেষ:
হাসপাতালে অকার্যকর যন্ত্রপাতি, ডাক্তার সংকট রুগীরা ভোগান্তিতে বাঁশ ও কাঠ বোঝাই দুইটি গাড়ি জব্দ কুড়িগ্রামে বৈষম্যবিরোধী মেডিকেল টেকনোলজি ও ফার্মেসি ছাত্র সংগ্রাম পরিষদের মানববন্ধন শিক্ষার্থীদের ব্যবহার করে অপকর্ম ঢাকতে মরিয়া প্রধান শিক্ষক লোহাগাড়া প্রেসক্লাবের সভাপতি সাইফুল্লাহ ও সাধারণ সম্পাদক মিনহাজ আওয়ামীলীগ নেতাকে মামলা থেকে বাঁচাতে বিএনপি নেতার দৌড়ঝাঁপ চুয়াডাঙ্গার জীবননগর সাংবাদিক সমিতির নবনির্বাচিত কমিটির শপথ গ্রহণ বাঁশখালীর ‘সরল কাহারঘোনা সংস্কার’ পরিষদের উদ্যোগে রাস্তা সংস্কার বেনাপোল স্থলবন্দর রেলওয়ে স্টেশন পরিদর্শন করেছেন বাংলাদেশ রেলওয়ে স্টেশনের কর্মকর্তা আলফাডাঙ্গায় নাজমা ক্লিনিকে পাঁচ সন্তানের জন্ম দিলেন দুই মা

কুড়িগ্রামে বৈষম্যবিরোধী মেডিকেল টেকনোলজি ও ফার্মেসি ছাত্র সংগ্রাম পরিষদের মানববন্ধন

  • Last update: Thursday, October 24, 2024

রফিকুল ইসলাম রফিক, কুড়িগ্রাম জেলা প্রতিনিধি: কুড়িগ্রামে জেলা প্রশাসক কার্যালয় চত্বরে বৈষম্য বিরোধী মেডিকেল টেকনোলজি ও ফার্মেসি ছাত্র সংগ্রাম পরিষদের ব্যানারে মানববন্ধন ৬  দফা দাবি আদায়ের লক্ষ্যে ২৪ অক্টোবর বৃহস্পতিবার সকালে কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

উক্ত মানববন্ধনে বক্তারা বলেন, বিভিন্ন সময়ে যে বৈষম্যর শিকার হয়েছে তার তীব্র প্রতিবাদ জানায় এবং ভবিষ্যতে যেনো তারা আর বৈষম্যর শিকার না হয় এবং দেশের আপামর জনসাধারণের মানসম্মত ও সঠিক স্বাস্থ্য সেবা নিশ্চিতকরণে দাবিতে হয় দফা দাবি নিয়ে আমাদের এই মানববন্ধন ।
কুড়িগ্রাম  জেলা প্রশাসক কার্যালয় চত্বরে বৈষম্য বিরোধী মেডিকেল টেকনোলজি ও ফার্মেসি ছাত্র সংগ্রাম পরিষদের ব্যানারে কেন্দ্র ঘোষিত ছয় দফা দাবি আদায়ের লক্ষ্যে(২৪ অক্টোবর) বৃহস্পতিবার সকালে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

দাবিগুলোর মধ্য রয়েছে: (১) স্বতন্ত্র পরিদপ্তর গঠন করতে হবে। (২) ডিপ্লোমাধারীদের ১০ ম গ্রেড (২য় শ্রেণীর গেজেটেড) পদমর্যাদা প্রদান করে WHO এর আনুপাতিক হারে পদ সৃজন পূর্বক দ্রুত নিয়োগ এর ব্যবস্থা করতে হবে পাশাপাশি অগ্রাধিকার ভিত্তিতে ২০১৩ সালের স্থগিতকৃত নিয়োগ প্রক্রিয়া চালু করতে হবে। (৩) গ্র্যাজুয়েট মেডিকেল টেকনোলজিস্ট ও ফার্মাসিস্টদের নবম গ্রেডের পদসৃষ্টি পূর্বক চাকুরীজীবিদের আনুপাতিক হারে পদোন্নতির নিয়ম বহাল রেখে স্ট্যান্ডার্ড সেট আপ ওনিয়োগবিধিতে অন্তর্ভুক্ত করতে হবে। (৪) ঢাকা আইএইচটি কে বিশ্ববিদ্যালয় রূপান্তর করে একটা বিশ্ববিদ্যালয় সহ সকল আইএইচটি তে মেডিকেল টেকনোলজিস্ট ও ফার্মাসিস্ট শিক্ষকদের স্বতন্ত্র ক্যারিয়ার প্লান গঠন করে বিদ্যমান নিয়োগ বিধি ও অসংগতিপূর্ণ গ্রেড সংশোধন করতে হবে। (৫) মেডিকেল টেকনোলজি কাউন্সিল ও ডিপ্লোমা মেডিকেল এডুকেশন বোর্ড গঠন এবং প্রাইভেট সার্ভিস নীতিমালা প্রণয়ন করতে হবে। (৬) বি ফার্ম সহ সকল অনুষদের বি এস সি ও এম এস সি কোর্স চালু করা এবং স্কলারশিপ সহ প্রশিক্ষণ ভাতা চালু করতে হবে।

এ মানববন্ধন কর্মসূচিতে উপস্থিত ছিলেন, বৈষম্য বিরোধী মেডিকেল টেকনোলজি ও ফার্মেসি ছাত্র সংগ্রাম পরিষদ কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহ্বায়ক মেহেদী হাসান মৃদুল, কুড়িগ্রাম শাখার আহ্বায়ক মিজানুর রহমান, সদস্য সচিব আতিক হাসান, শিক্ষার্থী রমজান মিয়া, মিজানুর রহমান, রুকাইয়া আক্তার খুশি, নিয়তি খাতুন, লিজা খাতুন, ও প্রমুখ।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC