October 22, 2024, 2:27 pm
সর্বশেষ:
আলফাডাঙ্গায় নাজমা ক্লিনিকে পাঁচ সন্তানের জন্ম দিলেন দুই মা মৌলভীবাজার জেলা “জিয়া মঞ্চ” আহ্বায়ক কমিটি গঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট বান্দরবান জেলা কমিটির কর্মী সম্মেলন কর্ণফুলীর আমাতুল্লাহ আরজু চট্টগ্রাম বিভাগের শ্রেষ্ঠ সহঃ প্রাথঃ শিক্ষা কর্মকর্তা বান্দরবানে সেবাইতদের দক্ষতায় প্রশিক্ষণ শুরু চট্টগ্রাম নগর ও বিভিন্ন উপজেলায় ভ্রাম্যমান আদালতের অভিযান, জরিমানা ২ লক্ষাধিক মাল্টা চাষে আগ্রহী মৌলভীবাজারের চাষীরা কুড়িগ্রামের উলিপুরে পথসভা ও ৩১ দফা লিফলেট বিতরণ করলেন নুরুল ইসলাম নয়ন আলফাডাঙ্গার পৌরসভার অবহেলিত রাস্তার স্থায়ী সমাধান চায় এলাকাবাসী এইচএসসি’র ফলাফলে রাজাখালী ফৈজুন্নেছা উপজেলায় ১ম ও জেলা পর্যায়ে ৭ম

বানিয়াচং হাটে পর্যাপ্ত গরু থাকলেও নেই ক্রেতা

  • Last update: Thursday, June 13, 2024

শাহ সুমন বানিয়াচং: হবিগঞ্জের বানিয়াচং উপজেলা সদরের একমাত্র গরুর হাট হিসাবে পরিচিত পাচ-ছয় (৫/৬) নং বাজার গরুর হাট।

পবিত্র ঈদুল আজহার আর মাত্র কয়েক দিন বাকি, এরই মধ্যে জমতে শুরু করেছে পশুর হাট। পশু বিক্রেতারা হাটে পর্যাপ্ত গরু নিয়ে এলেও ক্রেতা উপস্থিতি কম।

বানিয়াচংয়ে গরু ও ছাগলের হাট ঘুরে দেখা গেছে, হাটের ভিতরে ক্রেতার চেয়ে বিক্রেতই বেশি, ক্রেতাশূণ্য হাটে বিক্রেতারা যেনো অনেকটাই অলস সময় কাটাচ্ছেন।

হাটে গরু মোটামুটি আছে কিন্তু ছাগল ও কোরবানী যুগ্য অন্য কোনো পশু একেবারে নেই বললেই চলে। হাটে ভিড় বাড়েলেও কেনা-বেচা খুবই কম। গেল বছরগুলোতে কোরবানীর ঈদের এক সপ্তাহ আগে যেখানে ক্রেতাদের ভিড় ছিল লক্ষণীয়। তবে অনেক ব্যাপারি ও ক্রেতা মনে করছেন, মূলত ঈদের তিন দিন আগে হাটগুলো পুরোপুরি জমে উঠবে। এখন ক্রেতারা হাটে হাটে ঘুরেফিরে গরু-ছাগলের দাম দেখছেন। এবছর বড় গরুর তুলনায় মাঝারি ও ছোট গরুর চাহিদা বেশি।

হাট ইজারাদার কমিটির সদস্য, মোঃ রাসেল মিয়া বলেন, এখন বেচা-কেনা কম হচ্ছে। অনেকেই গরু কিনতেছে না কারন, ঈদের আরো কয়েক দিন বাকি আছে, এত আগে কিনলে গরু রাখার মত অনেকের জায়গা নেই, তাই হয়তো ঈদের দু-এক দিন আগে হাট জমবে এবং কেনা-বেচা হবে, তবে এবছর যেমন প্রচুর গরু আছে তেমনি চাহিদাও আছে, আমরা চেষ্টা করে যাচ্ছি বিক্রেতারা যেনো তাদের পালনকৃত গরু ছাগল ঠিকমত বিক্রি করতে পারেন।

সাংবাদিক মোঃ মোশারফ হোসেন জানান, কোরবানীর পশুর যে চাহিদা, সে অনুপাতে গরু আছে ঠিকই কিন্তু খামারিরা এখনো বাজারে নেন নি, আশা করা যায় খামারিরা বিক্রির জন্য আগামী শুক্রবার থেকে গরু-ছাগল বাজারে তুলবেন।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC