May 9, 2024, 4:49 am
সর্বশেষ:
উপজেলা নির্বাচনে প্রার্থী হতে ইউপি চেয়ারম্যান থেকে পদত্যাগ সাতকানিয়ার রাজিয়া হত্যার প্রধান আসামী ফারুখ র‌্যাবের হাতে গ্রেফতার মৌলভীবাজার আদালত প্রাঙ্গণে “ন্যায়কুঞ্জ” উদ্বোধন করেন প্রধান বিচারপতি আন্তর্জাতিক শ্রম দিবসে বাঁশখালী লবন শ্রমিক কল্যান ইউনিয়নের আলোচনা সভা ও র‌্যালী আন্তর্জাতিক শ্রম দিবসে বাঁশখালীতে রিক্সা শ্রমিকদের আলোচনা সভা ও র‌্যালী রেকর্ড ভেঙ্গে সর্বোচ্চ ৪৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা চুয়াডাঙ্গায় সোনারগাঁয়ে বেপরোয়া মহিউদ্দিন পেপার মিলস, বিলিং ঘর ধসে পড়ে ১০ লাখ টাকার ক্ষতি আলফাডাঙ্গায় বৃষ্টির আশায় ইসতিসকার নামাজ আদায় বান্দরবানের ট্রাস্ট ব্যাংকের পাশে আগুন,পুড়ে ছাই দোকান ও বসতঘর           শ্রীমঙ্গল মহিলা ভাইস-চেয়ারম্যান এর বিরুদ্ধে সম্পত্তি জবর দখলের অভিযোগ

আরব আমিরাতে দমকা বাতাসের কারণে বিশেষ সতর্কতা জারি

  • Last update: Saturday, January 22, 2022

সংযুক্ত আরব আমিরাত জুড়ে কনকনে ঠাণ্ডা ও হিমেল দমকা বাতাসের সঙ্গে উড়ছে ধুলাবালি। দুবাইয়েও ব্যাহত হচ্ছে স্বাভাবিক জীবনযাত্রা। তাই হলুদ সতর্কতা জারি করেছে আমিরাত ন্যাশনাল সেন্টার অফ মেটিওরোলজি (এনসিএম)।

শুক্রবার (২১ জানুয়ারি) আমিরাত জুড়ে ধূলিঝড় ও প্রবল বাতাস বইছে। বিশেষ করে রাজধানী আবুধাবি, দুবাই, শারজাহ, আজমান, উম্ম আল কুওয়াইন ও রাস আল খাইমায় বালি উড়ছে। তাপমাত্রা কমেছে, জেবেল জাইসে সর্বনিম্ন তাপমাত্রা ১.৭ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

এনসিএম সূত্রে জানা গেছে, উত্তর-পশ্চিমের বাতাসের কারণে ধুলো-বালি উড়ছে যা কিছু এলাকায় দৃশ্যমানতা কমিয়ে দিয়েছে। এ পরিস্থিতিতে গাড়ি চালানোর সময় চালকদের সতর্ক থাকার আহ্বান জানানো হয়েছে। যারা অ্যালার্জিতে ভুগছেন তাদেরও বাইরে যাওয়ার সময় সতর্কতা অবলম্বনের কথা বলা হয়েছে।

সাধারণভাবে আবহাওয়া দিনের সময় ঠাণ্ডা এবং উপকূলীয়, উত্তর ও পূর্বাঞ্চলে আংশিক মেঘলা ও তাপমাত্রার উল্লেখযোগ্যভাবে কমে যাবে বলে ধারণা করা হচ্ছে।

আবহাওয়া সূত্রে জানা গেছে, দেশটিতে সর্বোচ্চ তাপমাত্রা ১৬-২০ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ৫-১০ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকবে। উপকূলীয় অঞ্চলে তাপমাত্রা সর্বোচ্চ ১৭-২১ ডিগ্রি সেলসিয়াস ও পার্বত্য অঞ্চলে ১২-১৭ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকবে।

শুক্রবার জাবাল জাইস ও রাস আল খাইমাহতে সর্বনিম্ন তাপমাত্রা ১.৭ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

আরব সাগরের অবস্থা খুবই রুক্ষ। আরব উপসাগরে ঢেউয়ের উচ্চতা ৯/১০ ফুট ও ওমান সাগরে ৬-৮/৯ ফুট বলে জানিয়েছে দেশটির আবহাওয়া বিভাগ।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC