April 30, 2024, 2:43 pm
সর্বশেষ:
রেকর্ড ভেঙ্গে সর্বোচ্চ ৪৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা চুয়াডাঙ্গায় সোনারগাঁয়ে বেপরোয়া মহিউদ্দিন পেপার মিলস, বিলিং ঘর ধসে পড়ে ১০ লাখ টাকার ক্ষতি আলফাডাঙ্গায় বৃষ্টির আশায় ইসতিসকার নামাজ আদায় বান্দরবানের ট্রাস্ট ব্যাংকের পাশে আগুন,পুড়ে ছাই দোকান ও বসতঘর           শ্রীমঙ্গল মহিলা ভাইস-চেয়ারম্যান এর বিরুদ্ধে সম্পত্তি জবর দখলের অভিযোগ বাজারে ধানের দাম কম, শ্রমিকের মজুরি বেশি সাতক্ষীরা তালা উপজেলার তরুণ প্রজন্ম অনলাইন জুয়ায় আসক্ত সাংবাদিকদের সাথে বান্দরবানে উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থীর মতবিনিময় সভা রামপালে ট্রাক চাপায় ভ্যানচালকসহ নিহত-৩ লোহাগাড়া চরম্বায় বৃষ্টির আশায় ইসতিসকার নামাজ আদায় করেন ধর্মপ্রান মুসল্লিরা

এবার করোনায় আক্রান্ত হলো পোষা বিড়াল

  • Last update: Wednesday, October 20, 2021

প্রাণঘাতী রোগ করোনায় এবার আক্রান্ত হয়েছে পোষা বিড়াল। যুক্তরাষ্ট্রের অঙ্গরাজ্য মিশিগানে ঘটেছে এই ঘটনা। এই প্রথম মিশিগানে কোনো পোষা প্রাণীর করোনা হলো।

যুক্তরাষ্ট্রের পত্রিকা ইউএসএ টুডে এক প্রতিবেদনে জানিয়েছে, সপ্তাহখানেক আগে বিড়ালটির করোনা সংক্রমণ ধরা পড়ে। বার বার হাঁচি দিতে দেখে বিড়ালটির মালিক সেটিকে ডাক্তারের কাছে নিয়ে যান। এরপর টেস্টে করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয় বিড়ালটি। বর্তমানে অবশ্য সুস্থ হয়ে উঠেছে সেটি। ওই বিড়ালটির মালিক করোনায় আক্রান্ত হয়েছিলেন। কয়েকদিন আগে তিনি সুস্থ হয়ে বাড়িতে ফেরেছেন। বিড়ালটি তার মালিকের সংস্পর্শে এসেছিলো। ধারনা করা হচ্ছে, সেখান থেকেই করোনায় সংক্রমিত হয়েছে বিড়ালটি।

করোনায় প্রধানত মানুষ আক্রান্ত হলেও এ রোগে প্রাণীদের আক্রান্তের ঘটনা বিরল নয়। মহামারির শুরু থেকে এ পর্যন্ত যুক্তরাষ্ট্রে ২৫৭টি প্রাণী করোনায় আক্রান্ত হয়েছে বলে জানিয়েছে ইউএসএ টুডে।

মিশিগানের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা নাতাশ বাগদাসারিয়ান বলেন, করোনা মূলত মানবদেহের শ্বাসতন্ত্রের একটি রোগ এবং আক্রান্ত রোগীর নিঃশ্বাস, হাঁচি ও কাশির মাধ্যমে এটি অপরকে সংক্রমিত করে।

তিনি আরও বলেন, এ কারণে, যাদের পোষা প্রাণী আছে তাদের বলছি, যখন আপনার পোষা প্রাণীর কাছে যাবেন, অবশ্যই সতর্কতামূলক স্বাস্থ্যবিধি মানবেন।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC