May 5, 2024, 12:20 am
সর্বশেষ:
মৌলভীবাজার আদালত প্রাঙ্গণে “ন্যায়কুঞ্জ” উদ্বোধন করেন প্রধান বিচারপতি আন্তর্জাতিক শ্রম দিবসে বাঁশখালী লবন শ্রমিক কল্যান ইউনিয়নের আলোচনা সভা ও র‌্যালী আন্তর্জাতিক শ্রম দিবসে বাঁশখালীতে রিক্সা শ্রমিকদের আলোচনা সভা ও র‌্যালী রেকর্ড ভেঙ্গে সর্বোচ্চ ৪৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা চুয়াডাঙ্গায় সোনারগাঁয়ে বেপরোয়া মহিউদ্দিন পেপার মিলস, বিলিং ঘর ধসে পড়ে ১০ লাখ টাকার ক্ষতি আলফাডাঙ্গায় বৃষ্টির আশায় ইসতিসকার নামাজ আদায় বান্দরবানের ট্রাস্ট ব্যাংকের পাশে আগুন,পুড়ে ছাই দোকান ও বসতঘর           শ্রীমঙ্গল মহিলা ভাইস-চেয়ারম্যান এর বিরুদ্ধে সম্পত্তি জবর দখলের অভিযোগ বাজারে ধানের দাম কম, শ্রমিকের মজুরি বেশি সাতক্ষীরা তালা উপজেলার তরুণ প্রজন্ম অনলাইন জুয়ায় আসক্ত

আমিরাতে ঈদ জামাতে মানতে হবে যেসব নিয়ম

  • Last update: Monday, July 19, 2021

সংযুক্ত আরব আমিরাতে আগামীকাল মঙ্গলবার ঈদুল আজহা উদযাপিত হবে। ​করোনার স্বাস্থ্যবিধি মেনে আজমানে কেবল মসজিদে বাকি সব জায়গায় মসজিদ ও ঈদগাহসমূহে ​ঈদের নামাজ অনুষ্ঠিত হবে। নামাজ শুরুর ১৫ মিনিট আগে মসজিদ ও ঈদগাহগুলো খোলা হবে এবং নামাজ শেষ হওয়ার সঙ্গে সঙ্গেই বন্ধ করা হবে।

বরবারের মতো প্রত্যেক মুসল্লিকে​ ঘর থেকে ওজু করে আসতে হবে। এছাড়াও মুসল্লিদের মাস্ক পরতে হবে এবং নামাজের জন্য নিজ নিজ জায়নামাজ সঙ্গে নিয়ে আসতে হবে। নামাজ শেষে কোলাকুলি না করার নির্দেশ রয়েছে। ১২ বছরের নিচে ও ৬০ বছরের বেশি বয়সী ব্যক্তিদের ঘরে বসে নামাজ আদায়ের পরামর্শ দেওয়া হয়েছে।

করোনায় আক্রান্ত রোগীর সংস্পর্শে থাকা ও অসুস্থ অনুভব হচ্ছে এমন কাউকে নামাজে না আসার আহ্বান করা হয়েছে।

এদিকে আমিরাতে ঈদ উপলক্ষে (১৯-২২ জুলাই) চার দিনের ছুটি ঘোষণা করা হয়েছে। চার দিন ছাড়াও সাপ্তাহিক ছুটি শুক্রবার সঙ্গে যুক্ত হয়ে অনেকে ৫ দিন পাচ্ছেন ছুটি।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC