May 18, 2024, 4:16 pm
সর্বশেষ:
রামপালে ৬৩০ জন রোগী পেল বিনামূল্যে ছানি অপারেশনের সুযোগ  চাল বিতরণে অনিয়মের দায়ে ইউপি সদস্য বরখাস্ত মোরেলগঞ্জের পোলেরহাট বাজারে ভয়াবহ অগ্নিকান্ড, ১৩ দোকান পুড়ে ছাই মৌলভীবাজারে নদী রক্ষার বাঁধ নির্মাণে দীর্ঘসূত্রতা ৬ তারিখে বাজেট দেবো, বাস্তবায়নও করবো: প্রধানমন্ত্রী বেনাপোলে দোয়াত কলম প্রতীকের নির্বাচনী গণসমাবেশ দেশজুড়ে আজ থেকে ‘নো হেলমেট, নো ফুয়েল’ কার্যকর বিমানের সাবেক এমডিসহ ১৬ কর্মকর্তার বিরুদ্ধে দুদকের চার্জশিট সরকারের জলবায়ু সংক্রান্ত পদক্ষেপ দরিদ্র ও প্রান্তিক জনগোষ্ঠীর ঝুঁকি হ্রাস করেছে : প্রধানমন্ত্রী নির্বাচনের আড়াই বছর পর বিজয়ী হলেন পরাজিত প্রার্থী

১২ লাখ প্রবাসী কর্মী সৌদি ছাড়বেন

  • Last update: Thursday, June 18, 2020

করোনার কারণে ১২ লাখ প্রবাসী কর্মী সৌদি আরব ছাড়ছেন বলে জানা গেছে। গাল্ফ নিউজের প্রতিবেদনে এই তথ্য পাওয়া গেছে।

সৌদি আরবে বেকারত্বের হার গত বছরের মতই ১২ শতাংশে স্থির থাকলেও তেল নির্ভর অর্থনীতি ও প্রাচুর্যময় দেশটি থেকে এবছর বিভিন্ন দেশের ১.২ মিলিয়ন প্রবাসী কর্মীকে নিজ দেশে ফিরে যেতে হবে।

তেলের দর ব্যাপক হ্রাস, কোভিডের কারণে মন্দা ও সৌদি নাগরিকদের কর্মসংস্থানের সুযোগ দিতে দেশটিতে এখন সোনার হরিণ ধরতে অনেকেই সুযোগ পাবেন না।

জাদওয়া ইনভেস্টমেন্ট নামে একটি জয়েন্ট কোম্পানি যেটি সৌদি আরবে শ্রমবাজার উন্নয়নে কাজ করে, এটি বলছে বিদেশি কর্মীরা সবচেয়ে বেশি কাজ হারাচ্ছেন আতিথেয়তা, রেস্তোঁরা, খাদ্য পরিষেবা, প্রশাসনিক ও সহায়তা কার্যক্রম, ট্রাভেল এজেন্সি, ভবনে পরিষেবা, ভাড়া, ইজারা ও নিরাপত্তা খাতে।

জাদওয়ার রিপোর্টে বলা হচ্ছে সার্বিক ব্যবসা-বাণিজ্যের পরিবেশ সৌদি আরবে উন্নতি হচ্ছে। গত প্রান্তিকের চেয়ে চলতি প্রান্তিকে পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসছে। তবে সৌদি নাগরিকদের কর্মসংস্থানের চাপ বাড়ছে বলেই প্রবাসী কর্মীদের দেশটি ছেড়ে ক্রমান্বয়ে চলে যেতে হচ্ছে। পণ্য ও সেবাখাতে সৌদি নাগরিকদের কর্মসংস্থানে সবচেয়ে বেশি ঝোঁক দেখা যাচ্ছে।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC