May 18, 2024, 11:49 pm
সর্বশেষ:
রামপালে ৬৩০ জন রোগী পেল বিনামূল্যে ছানি অপারেশনের সুযোগ  চাল বিতরণে অনিয়মের দায়ে ইউপি সদস্য বরখাস্ত মোরেলগঞ্জের পোলেরহাট বাজারে ভয়াবহ অগ্নিকান্ড, ১৩ দোকান পুড়ে ছাই মৌলভীবাজারে নদী রক্ষার বাঁধ নির্মাণে দীর্ঘসূত্রতা ৬ তারিখে বাজেট দেবো, বাস্তবায়নও করবো: প্রধানমন্ত্রী বেনাপোলে দোয়াত কলম প্রতীকের নির্বাচনী গণসমাবেশ দেশজুড়ে আজ থেকে ‘নো হেলমেট, নো ফুয়েল’ কার্যকর বিমানের সাবেক এমডিসহ ১৬ কর্মকর্তার বিরুদ্ধে দুদকের চার্জশিট সরকারের জলবায়ু সংক্রান্ত পদক্ষেপ দরিদ্র ও প্রান্তিক জনগোষ্ঠীর ঝুঁকি হ্রাস করেছে : প্রধানমন্ত্রী নির্বাচনের আড়াই বছর পর বিজয়ী হলেন পরাজিত প্রার্থী

সিলেটে স্বতন্ত্র প্রার্থী মনোনয়নপত্র জমা দেওয়ার পর গাড়িবহরে ককটেল বিস্ফোরণ

  • Last update: Thursday, November 30, 2023

সিলেট-১ (নগর ও সদর) আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র জমা শেষে মোটরসাইকেল ও গাড়িবহর নিয়ে বাসায় ফিরছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের তিনবারের সাবেক সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ। এ সময় তাঁর বহরে দুর্বৃত্তরা কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটিয়েছে।

আজ বৃহস্পতিবার বেলা তিনটার দিকে নগরের দরগাগেট এলাকায় এ ঘটনা ঘটে। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। কারা এ ককটেল বিস্ফোরণ ঘটিয়েছে, তাৎক্ষণিকভাবে তা জানা যায়নি। পুলিশ দুর্বৃত্তদের শনাক্ত করার চেষ্টা করছে বলে জানিয়েছে।

মিসবাহ উদ্দিনের অনুসারীরা জানান, সিলেট-১ আসনের সংসদ সদস্য পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। এখানে মিসবাহ উদ্দিন স্বতন্ত্র প্রার্থী হিসেবে বেলা আড়াইটার দিকে জেলা প্রশাসকের কার্যালয়ে মনোনয়নপত্র জমা দেন। মনোনয়নপত্র জমা দিয়ে তিনি প্রায় ৫০০ কর্মী-সমর্থকের গাড়ি ও মোটরসাইকেলের বহর নিয়ে বাসায় ফিরছিলেন। এ সময় আগে থেকে ওত পেতে থাকা ১০ থেকে ১৫ জন দুর্বৃত্ত ৫ থেকে ৭টি ককটেলের বিস্ফোরণ ঘটায়।

ককটেল বিস্ফোরণের পরপরই মিসবাহ উদ্দিন তাঁর গাড়ি থেকে নামেন। এ সময় তাঁর কর্মী-সমর্থকেরা দুর্বৃত্তদের ধাওয়া দেন। ধাওয়া খেয়ে ককটেল বিস্ফোরণকারীরা পালিয়ে যায়।

যোগাযোগ করলে মিসবাহ উদ্দিন সিরাজ প্রথম আলোকে বলেন, ‘একটা মহল চাইছে, আমি যেন নির্বাচন না করি। প্রাথমিকভাবে মনে হচ্ছে, ওই মহলই ককটেল বিস্ফোরণ ঘটিয়েছে। কিন্তু এসব করে আমাকে নির্বাচন থেকে পিছু হটানো যাবে না।’ তবে ওই মহলে কারা, তা মিসবাহ উদ্দিন স্পষ্ট করেননি।

সিলেট মহানগর পুলিশের উপকমিশনার মো. আজবাহার আলী শেখ প্রথম আলোকে বলেন, ‘এখানে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। তবে কারা এ বিস্ফোরণ ঘটিয়েছে, তা জানা যায়নি। পুলিশ সিসিটিভির ফুটেজ সংগ্রহ করে সেটা খুঁজে বের করার চেষ্টা করবে।’

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC