October 18, 2024, 5:24 pm
সর্বশেষ:
বৈষম্য বিরোধী ছাত্র সমাজের বান্দরবানে সংবাদ সম্মেলন সোনারগাঁয়ে কবরস্থানের জমি বিক্রির প্রতিবাদে এলাকাবাসীর মানববন্ধন সাংবাদিক সংগঠনের অফিস দখলে নিয়ে ব্যক্তিগত অফিস বানালেন বিএনপি নেতা হাসান সাতক্ষীরায় মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে অনিয়ম ও দূনীতির অভিযোগ ভারতে পালানোর সময় শেরপুর জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক চন্দ্রপাল আটক ইসলামী অর্থনীতি বিকাশে কাজ করছে জেনিথ ইসলামী লাইফ: কামালুদ্দিন জাফরী আলফাডাঙ্গা প্রেসক্লাবের নব-নির্বাচিত কার্যনিবাহী কমিটির পরিচিতি ও অভিষেক অনুষ্ঠান চোরাইপথে ভারতীয় শাড়িসহ সিএনজি আটক  বেনাপোল সীমান্তে পঁচা পানির পুকুরে মিলল ৬লাখ টাকার ফেনসিডিল বান্দরবানে বিশ্ব হাত ধোয়া দিবস উদযাপন

সাংগু নদীর ভাঙ্গন থেকে রক্ষা পেতে এলাকাবাসীর মানববন্ধন

  • Last update: Saturday, September 21, 2024

বাসুদেব বিশ্বাস, বান্দরবান: বান্দরবানের সদর উপজেলার সদর ইউনিয়নের ১নং ওয়ার্ড গোয়ালিয়া খোলা এলাকায় নদীর ভাঙ্গন রোধ থেকে রক্ষা পাওয়ার জন্য এলাকাবাসী মানববন্ধন করেছে।
শনিবার (২১ সেপ্টেম্বর) সকালে সদর উপজেলার সদর ইউনিয়নের ১নং ওয়ার্ড গোয়ালিয়া খোলা এলাকায় নদীর পাড়ে ঘন্টাব্যাপী দাড়িয়ে নদীর ভাঙ্গন হতে রক্ষা পাওয়ার জন্য এলাকাবাসীরা এই মানববন্ধন করেন।

মানববন্ধনে এলাকাবাসীরা বলেন, এই গোয়ালিয়া খোলা এলাকায় প্রায় ৪ শতাধিক পরিবারের বসবাস। এই সাংগু নদীর ভাঙ্গনে ৩০০ পরিবার প্রায় বসতভিটা বিলীন হয়ে পড়েছে, বর্তমানে তারা নিঃস্ব তাদের আর কোন জায়গা জমি না থাকায় নতুন করে ঘর বাড়ি নির্মাণ করতে পারছে না। তারা আরো বলেন, দীর্ঘ শত বছরের পুরনো কবরস্থান নদীর ভাঙ্গনে বিলীন হয়ে পড়েছে ভবিষ্যতে একজন মানুষ মারা গেলে কোথায় দাফন কাফন করবেন সে চিন্তা করছেন।

এসময় সদর ইউনিয়ন পরিষদের ১নং ওয়ার্ড এর ইউপি সদস্য শহিদুল ইসলাম ও বক্তারা বলেন, দ্রুত সময়ের মধ্যে যদি এই ভাঙ্গন নিরসনের জন্য ব্যবস্থা গ্রহণ করা না হয় আগামী কয়েক বছরে এই গোয়ালিয়া খোলা এলাকাটি নদীতে বিলীন হয়ে যাবে। তিনি এসময়, বান্দরবান জেলা প্রশাসক, বান্দরবান সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলীর প্রতি নদী ভাঙ্গন প্রতিরোধে ব্যবস্থা গ্রহন করার অনুরোধ জানান।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC