May 17, 2024, 8:48 am
সর্বশেষ:

‘শ্রমিক কর্মচারীই মোংলা বন্দরের প্রান শক্তি’

  • Last update: Wednesday, April 12, 2023

বাগেরহাট প্রতিনিধিঃ মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল মীর এরশাদ আলী বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রীর ঐক্লান্তিক প্রচেষ্টা ও নৌপরিবহন মন্ত্রণালয়ের দিক নির্দেশনার ফলে মোংলা বন্দরে এখন স্বর্ণ যুগ চলছে। পদ্মা সেতু চালু হওয়াতে চট্টগ্রামের তুলনায় মোংলা বন্দরে থেকে ঢাকার দুরত্ব ১০০ কিলোমিটার কমে গেছে। এখন মাত্র তিন থেকে সাড়ে তিন ঘন্টায় মোংলা বন্দর থেকে পণ্য ঢাকায় পৌঁছে যাচ্ছে।

বুধবার (১২ এপ্রিল) দুপুরে মোংলা বন্দরের ৩৮০০ জন শ্রমিক-কর্মচারীদের মাঝে ঈদ উপহার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। এ সময় তিনি আরো বলেন, রেল চালু হলে বন্দরের কর্মযজ্ঞ আরও বাড়বে। সরকারের সদিচ্ছায় বন্দরকে ঘিরে নানা প্রকল্পের কাজ চলমান রয়েছে। শ্রমিক কর্মচারীই এই বন্দরের বড় শক্তি। তাই সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে মোংলা বন্দরকে আরও এগিয়ে নেওয়ার আহবান জানান এডমিরাল মীর এরশাদ আলী ।

মোংলা বন্দর কর্তৃপক্ষের সহকারী জনসংযোগ কর্মকর্তা মনিরুল ইসলাম জানান, পবিত্র ঈদ-উল ফিতর উপলক্ষ্যে মোংলা বন্দরে জাহাজে কর্মরত অস্থায়ী শ্রমিক-কর্মচারীদের খাদ্য সহায়তা দেয়া হয়েছে। মোংলা বন্দর কর্তৃপক্ষ, মোংলা কাষ্টমস এজেন্টস এ্যাসোসিয়েশন ও মোংলা বন্দর বার্থ ও শিপ অপারেটর এ্যাসোসিয়েশনের আয়োজনে বন্দরের শ্রমিক কর্মচারী সংঘের ৩ হাজার ৮০০ জনের মাঝে এ খাদ্য সহায়তা প্রদান করা হয়।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, মোংলা বন্দর বার্থ ও শিপ অপারেটর এসোসিয়েশনের সভাপতি সৈয়দ জাহিদ হোসেন ও মোংলা কাষ্টমস এজেন্টস এ্যাসোসিয়েশনের সভাপতি মো: সুলতান হোসাইন খানসহ মোংলা বন্দর কর্তৃপক্ষের ঊর্ধ্বতন কর্মকর্তাগন, বার্থ ও শিপ অপারেটর, এসোসিয়েশন এবং মোংলা কাষ্টমস এজেন্টস এ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দ।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC