May 20, 2024, 7:35 am
সর্বশেষ:
বাংলাদেশ প্রেসক্লাব ইউএইর সভাপতি মামুনুর রশীদ, সাধারণ সম্পাদক মুহাম্মদ মোরশেদ আলম বিরোধীদের জেলে ঢুকিয়ে বাংলাদেশ ও পাকিস্তানের মডেলে নির্বাচন করতে চান মোদি: কেজরিওয়াল এসএমই মেলার উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা রামপালে ৬৩০ জন রোগী পেল বিনামূল্যে ছানি অপারেশনের সুযোগ  চাল বিতরণে অনিয়মের দায়ে ইউপি সদস্য বরখাস্ত মোরেলগঞ্জের পোলেরহাট বাজারে ভয়াবহ অগ্নিকান্ড, ১৩ দোকান পুড়ে ছাই মৌলভীবাজারে নদী রক্ষার বাঁধ নির্মাণে দীর্ঘসূত্রতা ৬ তারিখে বাজেট দেবো, বাস্তবায়নও করবো: প্রধানমন্ত্রী বেনাপোলে দোয়াত কলম প্রতীকের নির্বাচনী গণসমাবেশ দেশজুড়ে আজ থেকে ‘নো হেলমেট, নো ফুয়েল’ কার্যকর

রাষ্ট্রীয় সফরে প্রথমবার আমিরাতে পৌঁছেছেন ইসরাইলি প্রেসিডেন্ট

  • Last update: Sunday, January 30, 2022

রাষ্ট্রীয় সফরে প্রথমবার সংযুক্ত আরব আমিরাতে পৌঁছেছেন ইসরাইলি প্রেসিডেন্ট আইস্যাক হেরজোগ। ইরানের পারমাণবিক চুক্তি যখন পুনরুজ্জীবিতের চেষ্টা চলছে, তখন আমিরাত সফরে গেলেন তিনি।

কূটনৈতিক সম্পর্ক জোরদারের প্রচেষ্টা অংশ হিসেবে তিনি রবিবার উপসাগরীয় দেশটিতে পৌঁছেছেন বলে ধারণা করা হচ্ছে। তবে এই সফরে কী বিষয়ে আলোচনা হবে আমিরাত ও ইসরাইলের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হয়নি।

২০২০ সালে আমিরাতের পাশাপাশি মুসলিম রাষ্ট্র বাহরাইন, সুদানসহ মরক্কোর সঙ্গে কূটনৈতিক সম্পর্ক স্থাপন করে ইসরাইল।

সফর প্রসঙ্গে ইসরাইলি প্রেসিডেন্ট বলেন, আমিরাতের যুবরাজ শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ানের আমন্ত্রণে দেশটির নেতাদের সঙ্গে সাক্ষাৎ করবো।

আইস্যাক হেরজোগ দুবাইয়ের শাসক এবং সরকারের শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে বৈঠকের কথা রয়েছে। পাশাপাশি দুবাই এক্সপো পরিদর্শন করবেন বলে জানা গেছে।

সূত্র: আল জাজিরা।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC