May 17, 2024, 7:53 am
সর্বশেষ:

রাজনৈতিক মামলায় সাংবাদিক কারাগারে

  • Last update: Wednesday, November 16, 2022

নিজস্ব প্রতিবেদকঃ নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে কোন সংশ্লিষ্টতা না থাকা সত্বেও অসৎ উদ্দেশ্যে এক সাংবাদিককে রাজনৈতিক মামলায় জড়ানোর অভিযোগ উঠেছে। অজানা সেই মামলায় গ্রেফতারি পরোয়ানা জারি হলে মঙ্গলবার রাতে তাকে গ্রেফতার করে সোনারগাঁও থানা পুলিশ। গাড়ি ভাঙচুর ও রাজনৈতিক সেই মামলায় বুধবার তাকে জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠায় আদালত।

ভুক্তভোগী সেভ সাংবাদিকের নাম হাজী শাহজালাল। তিনি দৈনিক আমাদের নতুন সময় পত্রিকার সোনারগাঁও প্রতিনিধি। তিনি সোনারগাঁয়ের পিরোজপুর ইউনিয়নের চেঙ্গাকান্দি গ্রামের বাসিন্দা।

তার বাবা আলম চাঁন জানান, কিছুদিন আগে তারা জানতে পারেন ২০১৮ সালের এক রাজনৈতিক মামলায় ২৫ (১০)১৮ নং শাহজালালের বিরুদ্ধে পরোয়ানা হয়েছে। যেই মামলায় সেনারগাঁও উপজেলা বিএনপির আহ্বায়ক আজহারুল ইসলাম মান্নানসহ উপজেলা বিএনপির নেতাকর্মীরা আসামী।
আলম চাঁন জানান, পরোয়ানা জারির আগ পর্যন্ত আমরা এ বিষয়ে আমরা কিছুই জানতাম না। মামলা মোকাবিলায় আইনি পরামর্শের জন্য আমরা আইনজীবী খুঁজছিলাম । কিন্তু এরই মধ্যে হঠাৎ গতকাল মধ্যরাতে বাড়িতে পুলিশ আসে ও শাহজালালকে গ্রেফতার করে।

শাহজালাল কখনোই কোন রাজনৈতিক দলের সঙ্গে যুক্ত ছিলেননা বলে দাবি করেন তার বাবা আলম চাঁন। বলেন, বিভিন্ন সময় নিউজ প্রকাশের জেরে তাকে কেউ এসব রাজনৈতিক মামলায় ফাঁসিয়ে দিতে পারে।

এবিষয়ে সোনারগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহবুবুল আলম জানান, বিএনপি জামায়াত বা কেউ যেন নাশকতা সৃষ্টি করতে না পারে সেজন্য পুলিশ সতর্কাবস্থানে রয়েছে। তবে অহেতুক কাউকেই হয়রানি করবেনা পুলিশ।শাহজালালের বিরুদ্ধে আগেই মামলা ছিল, এবং সেই মামলায় তার বিরুদ্ধে ওয়ারেন্ট ছিল। কোন সাংবাদিক হিসেবে তাকে গ্রেফতার করা হয়নি। বুধবার তাকে আদালতে প্রেরন করা হলে আদালত তাকে কারাগারে পাঠান।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC