May 19, 2024, 9:42 pm
সর্বশেষ:
বিরোধীদের জেলে ঢুকিয়ে বাংলাদেশ ও পাকিস্তানের মডেলে নির্বাচন করতে চান মোদি: কেজরিওয়াল এসএমই মেলার উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা রামপালে ৬৩০ জন রোগী পেল বিনামূল্যে ছানি অপারেশনের সুযোগ  চাল বিতরণে অনিয়মের দায়ে ইউপি সদস্য বরখাস্ত মোরেলগঞ্জের পোলেরহাট বাজারে ভয়াবহ অগ্নিকান্ড, ১৩ দোকান পুড়ে ছাই মৌলভীবাজারে নদী রক্ষার বাঁধ নির্মাণে দীর্ঘসূত্রতা ৬ তারিখে বাজেট দেবো, বাস্তবায়নও করবো: প্রধানমন্ত্রী বেনাপোলে দোয়াত কলম প্রতীকের নির্বাচনী গণসমাবেশ দেশজুড়ে আজ থেকে ‘নো হেলমেট, নো ফুয়েল’ কার্যকর বিমানের সাবেক এমডিসহ ১৬ কর্মকর্তার বিরুদ্ধে দুদকের চার্জশিট

মৌলভীবাজার পৌর এলাকায় গ্যাস চালিত টমটমের ভাড়া নির্ধারণ

  • Last update: Wednesday, July 19, 2023

তিমির বনিক, মৌলভীবাজার প্রতিনিধি: মৌলভীবাজারের সেন্ট্রাল রোডে সিএনজি চলাচল বন্ধ করে শহরের লোকাল সার্ভিসে গ্যাসে চালিত টমটম চালু এবং জনস্বার্থে ৫ টাকা ভাড়া নির্ধারণ করে নির্দেশনা দিয়েছেন পৌর মেয়র ফজলুর রহমান। আজ থেকে কার্যকর হওয়া পৌর মেয়রের এই নির্দেশনায় সন্তুষ্টি প্রকাশ করেছেন এ পথে চলাচলকারী সকল যাত্রী সাধারণ। সেন্ট্রাল রোডে ভাড়া কমিয়ে ৫ টাকা নির্ধারণ করায় খুশি শহরের বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা।

মঙ্গলবার (১৮ জুলাই) শহীদ মিনার প্রাঙ্গণে তিন রঙের টমটম চলাচল কার্যক্রম উদ্বোধন করেন জেলা প্রশাসক ড, উর্মি বিনতে সালাম, পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া, পৌর মেয়র ফজলুর রহমান ও সদর উপজেলা চেয়ারম্যান কামাল হোসেন।
সেন্ট্রাল রোড দিয়ে প্রতিদিন যাতায়াত করতে হয় শাহ্ মোস্তফা সরকারি কলেজের শিক্ষার্থীরা। তারা বলেন, এসড়কে চলাচলে প্রায়শই খুচরা নেই, অনুষ্ঠানসহ নানা কথা বলে অতিরিক্ত ভাড়া আদায় করতেন সিএনজি চালকরা। আজকে টমটম দিয়ে এলাম। একই জায়গায় ৫ টাকা ভাড়া দিয়ে। ড্রাইভারদের জুলুম থেকে আমাদেরকে বাঁচানোর জন্য পৌর মেয়রকে ধন্যবাদ। তিনি হস্তক্ষেপ না করলে এভাবেই হয়তো চলতে হতো।

স্থানীয় সঞ্জীব দাস ও সেন্ট্রাল রোড দিয়ে যাতায়াত করতে গিয়ে একই অভিজ্ঞতার সম্মুখীন হয়েছেন। তিনি বলেন, এই রোডের সিএনজি চালকরা শুধু অতিরিক্ত ভাড়াই নিতেন তা সুযোগ পেলে অতিরিক্ত ভাড়ার জন্য তারা মা-বোনদের নানাকিছু বলতো বিভিন্ন সময়। মেয়রকে একারণে ধন্যবাদ যে তিনি এসব উশৃঙ্খলা বন্ধে এগিয়ে এসেছেন আর আমাদেরকে রক্ষা করেছেন।

মৌলভীবাজারে শহরে লোকাল ট্রিপ দেবে টমটম
নির্দেশনার ব্যাপারে মেয়র ফজলুর রহমান জানান, জেলা শহরে প্রায় নয়শো টমটম নিবন্ধন করছে। এরমধ্যে সেন্ট্রাল রোডে চলবে ৩০টি। বাকিগুলো একদিন পরপর শহরে লোকাল ট্রিপ দেবে। একদিন চলবে জোড় সংখ্যা নাম্বার দেওয়া টমটম, আরেকদিন চলবে বেজোড় সংখ্যা নাম্বার দেওয়া টমটম। ভাড়া থাকবে আগের মতো।

টমটম চলাচল কার্যক্রম উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শাহীনা আক্তার, অতিরিক্ত পুলিশ সুপার হাসান মোহাম্মদ নাছের রিকাবদার, পৌরসভার নির্বাহী প্রকৌশলী সৈয়দ নকিবুর রহমান। বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সালেহ এলাহি কুটি, পৌর কাউন্সিলর সৈয়দ সেলিম হক এবং টমটম মালিক ও চালক নেতৃবৃন্দরা।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC