May 22, 2024, 7:33 pm
সর্বশেষ:
সমাজসেবা কার্যালয়ে জীবিত হয়েও মৃত! দুবাইয়ে বাংলাদেশি মালিকানাধীন পারফিউমের নতুন প্রতিষ্ঠান ‘উদ খালিজী’ উদ্বোধন ইতালির ভিসা প্রক্রিয়া সহজ হচ্ছে বলে জানালেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী কলকাতায় মিললো ঝিনাইদহ-৪ আসনের এমপির মরদেহ সাতক্ষীরার ওসি বিশ্বজিৎ অধিকারীকে দায়িত্ব থেকে অব্যাহতি সাবেক সেনাপ্রধানের ওপর মার্কিন নিষেধাজ্ঞা সম্পর্কে স্বরাষ্ট্রমন্ত্রী বললেন কোনো মন্তব্য নেই প্রেসিডেন্ট নির্বাচনের তারিখ ঘোষণা করলো ইরান সাবেক সেনাপ্রধান ও তার পরিবারের ওপর মার্কিন নিষেধাজ্ঞা এভারেস্টের পর লোৎসা জয় করলেন বাবর আলী ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির মৃত্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার শোক

মেসির নৈপুণ্যে বলিভিয়াকে উড়িয়ে দিল আর্জেন্টিনা

  • Last update: Tuesday, June 29, 2021

রেকর্ড গড়ার ম্যাচে আলো ছড়ালেন লিওনেল মেসি। তৈরি করলেন অসংখ্যা সুযোগ। গোল করলেন ও করালেন। অধিনায়কের নৈপুণ্যে বলিভিয়াকে উড়িয়ে দিল আর্জেন্টিনা।

কুইয়াবার অ্যারেনা পানতানালে বাংলাদেশ সময় মঙ্গলবার ভোরে ‘এ’ গ্রুপের ম্যাচে ৪-১ গোলে জিতেছে লিওনেল স্কালোনির দল। জোড়া গোল করেছেন মেসি, একটি করে আলেহান্দ্রো গোমেস ও লাউতারো মার্তিনেস।

শুরু থেকে শেষ পর্যন্ত অনেকগুলো চমৎকার সেভে ব্যবধান আরও বড় হতে দেননি বলিভিয়া গোলরক্ষক কার্লোস লাম্পে।

এই জয়ে শীর্ষে থেকে গ্রুপ পর্ব শেষ করল আর্জেন্টিনা। আগামী রোববার কোয়ার্টার-ফাইনালে দলটি খেলবে ‘বি’ গ্রুপ চতুর্থ হওয়া একুয়েডরের বিপক্ষে।

বলিভিয়াকে শুরুতেই চেপে ধরা আর্জেন্টিনা এগিয়ে যেতে পারত চতুর্থ মিনিটে। গনসালো মনতিয়েলের ক্রসে সের্হিও আগুয়েরোর শট ঠেকান লাম্পে। তবে পুরোপুরি বিপদমুক্ত করতে না পারলেও ফিরতি বলে আনহেল কোররেয়ার শট আটকে দেন এই গোলরক্ষক।

ষষ্ঠ মিনিটে আর পারেননি লাম্পে। কোররেয়ার কাছ থেকে ডি বক্সের ঠিক বাইরে বল পেয়ে দারুণ দক্ষতায় ডিফেন্ডারদের মাথার উপর দিয়ে বল বাড়ান মেসি। ছুটে গিয়ে চমৎকার ভলিতে বাকিটা সারেন গোমেস।
প্যারাগুয়ের বিপক্ষে আগের ম্যাচে আর্জেন্টিনার জয়েও একমাত্র গোলটি করেছিলেন সেভিয়ার এই ফরোয়ার্ড। সেই ম্যাচে আর্জেন্টিনার হয়ে সবচেয়ে বেশি ম্যাচ খেলা হাভিয়ের মাসচেরানোকে স্পর্শ করেছিলেন মেসি। বলিভিয়ার বিপক্ষে মাঠে নেমেই রেকর্ড নিজের করে নিলেন তিনি।

৩৩তম মিনিটে সফল স্পট কিকে ব্যবধান বাড়ান মেসি। ডি বক্সে গোমেসকে ফাউল করায় পেনাল্টি পেয়েছিল আর্জেন্টিনা।

৩৬তম মিনিটে ডি বক্সের মাথা থেকে কোররেয়ার জোরালো শট ঠেকান বলিভিয়ার গোলরক্ষক। তিন মিনিট পর জেয়সন চুরার দূরপাল্লার শট ঝাঁপিয়ে ব্যর্থ করে দেন আর্জেন্টিনা গোলরক্ষক ফ্রাঙ্কো আরমানি।

৪২তম মিনিটে স্কোর লাইন ৩-০ করে ফেলেন মেসি। মাঝ মাঠ থেকে বল বাড়ান আগুয়েরো। বিপদ দেখে এগিয়ে আসেন বলিভিয়া গোলরক্ষক। তবে কিছুই করতে পারেননি তিনি। তার মাথার উপর দিয়ে জালে বল পাঠান আর্জেন্টিনা অধিনায়ক। দেশের হয়ে এটি তার ৭৫তম গোল, কোপা আমেরিকায় ১২তম।

নিজের শততম ম্যাচে অ্যাসিস্টের পর জালের দেখাও পেয়ে যাচ্ছিলেন আগুয়েরো। ৪৪তম মিনিটে দুরূহ কোণ থেকে তার শট একটুর জন্য থাকেনি লক্ষ্যে।

দ্বিতীয়ার্ধেও একইরকম আক্রমণাত্মক শুরু করে আর্জেন্টিনা। তবে ৬০তম মিনিটে খেলার ধারার বিপরীতে ব্যবধান কমায় বলিভিয়া। লিওনেল জুস্তিনিয়ানোর ক্রসে বুলেট গতির শটে জাল খুঁজে নেন এরউইন সাভেদ্রা। তবে ব্যবধান বাড়িয়ে নিতে সময় নেয়নি আর্জেন্টিনা। ৬৩তম মিনিটে বদলি নেমে দুই মিনিটের মধ্যে জালের দেখা পেয়ে যান লাউতারো মার্তিনেস।

মার্কুস আকুনার ক্রস ঝাঁপিয়ে কোনোমতে হাত ছোঁয়ান গোলরক্ষক। ফিরতি বলে আর্জেন্টিনার এক খেলোয়াড়ের শট বলিভিয়ার ডিফেন্ডারের গায়ে লেগে দিক পাল্টালে পেয়ে যান অরক্ষিত মার্তিনেস। খুব কাছ থেকে ফাঁকা জালে বল পাঠান ইন্টার মিলানের এই স্ট্রাইকার।

৭০তম মিনিটে মার্তিনেসের দুটি চেষ্টা ঠেকিয়ে ব্যবধান আরও বড় হতে দেননি বলিভিয়ার গোলরক্ষক। সাত মিনিট পর মেসির নিচু ফ্রি কিক ঝাঁপিয়ে ঠেকান তিনি। ফিরতি বলে লিসান্দ্রো মার্তিনেসের শট কর্নারের বিনিময়ে বাঁচান তিনি।

রেকর্ড ম্যাচ হ্যাটট্রিক পেয়েই যাচ্ছিলেন মেসি। যোগ করা সময়ে কাছের পোস্টে তার শট ঠেকিয়ে দেন লাম্পে।

৪ ম্যাচে ৩ জয় ও এক ড্রয়ে ১০ পয়েন্ট নিয়ে গ্রুপ সেরা আর্জেন্টিনাই। গ্রুপ পর্বের শেষ দিনের আরেক ম্যাচে প্যরাগুয়েকে ১-০ গোলে হারিয়েছে উরুগুয়ে। ৭ পয়েন্ট নিয়ে দুই নম্বরে উঠে এসেছে কোপা আমেরিকার সফলতম দলটি।

৬ পয়েন্ট নিয়ে তাদের পরেই রয়েছে প্যারাগুয়ে। ৫ পয়েন্ট নিয়ে চারে থাকা চিলি কোয়ার্টার-ফাইনালে মুখোমুখি হবে ব্রাজিলের। শূন্য হাতে ফিরছে বলিভিয়া।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC