October 18, 2024, 12:31 pm
সর্বশেষ:
সোনারগাঁয়ে কবরস্থানের জমি বিক্রির প্রতিবাদে এলাকাবাসীর মানববন্ধন সাংবাদিক সংগঠনের অফিস দখলে নিয়ে ব্যক্তিগত অফিস বানালেন বিএনপি নেতা হাসান সাতক্ষীরায় মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে অনিয়ম ও দূনীতির অভিযোগ ভারতে পালানোর সময় শেরপুর জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক চন্দ্রপাল আটক ইসলামী অর্থনীতি বিকাশে কাজ করছে জেনিথ ইসলামী লাইফ: কামালুদ্দিন জাফরী আলফাডাঙ্গা প্রেসক্লাবের নব-নির্বাচিত কার্যনিবাহী কমিটির পরিচিতি ও অভিষেক অনুষ্ঠান চোরাইপথে ভারতীয় শাড়িসহ সিএনজি আটক  বেনাপোল সীমান্তে পঁচা পানির পুকুরে মিলল ৬লাখ টাকার ফেনসিডিল বান্দরবানে বিশ্ব হাত ধোয়া দিবস উদযাপন সিরাজগঞ্জে প্রাইভেটকার-সিএনজি মুখোমুখি সংঘর্ষ নিহত-১

মেধাবীদের খুঁজে বের করে আগামীর জন্য প্রস্তুত করার তাগিদ দিলেন প্রধানমন্ত্রী

  • Last update: Monday, June 24, 2024

সারা দেশ থেকে মেধাবীদের খুঁজে বের করে আগামীর জন্য প্রস্তুত করার তাগিদ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, আওয়ামী লীগ সরকার দায়িত্ব নেওয়ার পর শিক্ষা ব্যবস্থাকে বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে এগিয়ে নেওয়া হচ্ছে।

আজ সোমবার সকালে ওসমানী স্মৃতি মিলনায়তনে মাধ্যমিক থেকে স্নাতক ও সমমান পর্যায়ের শিক্ষার্থীদের মাঝে উপবৃত্তি ও টিউশন ফি বিতরণ কার্যক্রম উদ্বোধন করে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী এ সময় বলেন, মেধাবীদের সারা দেশের আনাচ–কানাচ থেকে খুঁজে বের করে আগামীর জন্য প্রস্তুত করতে হবে। বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে এ দেশের শিক্ষা ব্যবস্থাকে এগিয়ে নিয়ে যেতে হবে।

শিক্ষামন্ত্রীর উদ্দেশ্যে সরকার প্রধান বলেন, শিক্ষা ব্যবস্থায় পরিবর্তন হলে অনেকে ডিজিটাল মিডিয়ায় যা খুশি লিখে দেয়। সমালোচনায় ভীত না হয়ে দেশের জন্য আত্মবিশ্বাস নিয়ে কাজ করতে হবে। শিক্ষায় কোনো নীতিমালা থাকুক বিএনপি সরকার তা চায়নি। সরকারের অব্যাহত চেষ্টায় দেশে সাক্ষরতার হার ৭৬.৮ শতাংশে পৌঁছেছে। ২০১০ থেকে ২০২৪ পর্যন্ত ৫০০ কোটির বেশি পাঠ্যবই বিনামূল্যে বিতরণ করা হয়েছে।

প্রধানমন্ত্রী বলেন, শিক্ষাক্ষেত্রে প্রতিটা পদক্ষেপ নেওয়া হচ্ছে বঙ্গবন্ধুর দেখানো পথে। বাংলাদেশ নিয়ে দুশ্চিন্তার কিছু নেই। নতুন প্রজন্ম স্মার্ট বাংলাদেশের জন্য তৈরি হচ্ছে।

এর আগে, বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ সেরা মেধাবী পুরস্কার এবং বঙ্গবন্ধু শেখ মুজিব অ্যাওয়ার্ড প্রদান করেন প্রধানমন্ত্রী। মাধ্যমিক থেকে স্নাতক ও সমমান পর্যায়ের প্রায় ৬৪ লাখ শিক্ষার্থীর মাঝে ডিজিটাল পদ্ধতিতে উপবৃত্তি ও টিউশন ফি বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন তিনি। পরে বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ ২০২৪-এর সেরা মেধাবী পুরস্কার তুলে দেওয়া হয় ১৫ শিক্ষার্থীর হাতে। ২১ শিক্ষার্থীকে বঙ্গবন্ধু শেখ মুজিব অ্যাওয়ার্ড ২০২৩ প্রদান করেন প্রধানমন্ত্রী।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC