May 19, 2024, 2:22 am
সর্বশেষ:
রামপালে ৬৩০ জন রোগী পেল বিনামূল্যে ছানি অপারেশনের সুযোগ  চাল বিতরণে অনিয়মের দায়ে ইউপি সদস্য বরখাস্ত মোরেলগঞ্জের পোলেরহাট বাজারে ভয়াবহ অগ্নিকান্ড, ১৩ দোকান পুড়ে ছাই মৌলভীবাজারে নদী রক্ষার বাঁধ নির্মাণে দীর্ঘসূত্রতা ৬ তারিখে বাজেট দেবো, বাস্তবায়নও করবো: প্রধানমন্ত্রী বেনাপোলে দোয়াত কলম প্রতীকের নির্বাচনী গণসমাবেশ দেশজুড়ে আজ থেকে ‘নো হেলমেট, নো ফুয়েল’ কার্যকর বিমানের সাবেক এমডিসহ ১৬ কর্মকর্তার বিরুদ্ধে দুদকের চার্জশিট সরকারের জলবায়ু সংক্রান্ত পদক্ষেপ দরিদ্র ও প্রান্তিক জনগোষ্ঠীর ঝুঁকি হ্রাস করেছে : প্রধানমন্ত্রী নির্বাচনের আড়াই বছর পর বিজয়ী হলেন পরাজিত প্রার্থী

মিসরে কুরআন প্রতিযোগিতায় বাংলাদেশের দৃষ্টিপ্রতিবন্ধী হাফেজের তৃতীয় স্থান অর্জন

  • Last update: Thursday, February 9, 2023

মিসরের আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় তৃতীয় স্থান অধিকার করেছেন বাংলাদেশের দৃষ্টিপ্রতিবন্ধী হাফেজ তানভীর হোসাইন। ৫৮টি দেশের প্রতিযোগীদের মধ্যে ৩০ পারা হিফজুল কুরআন (তাজভিদ) তৃতীয় বিভাগের তৃতীয় স্থান অর্জন করেছেন তিনি।

এর আগে গত ৪ ফেব্রুয়ারি মিসরের প্রেসিডেন্ট আবদুল ফাত্তাহ সিসির পৃষ্ঠপোষকতায় ধর্মবিষয়ক মন্ত্রী অধ্যাপক ড. মোহাম্মদ মুখতার জুমা চার দিনব্যাপী এই কুরআন প্রতিযোগিতার উদ্বোধন করেন।

বিশ্বের ৫৮টি দেশের ১০৮ প্রতিযোগী এতে অংশ নেয়। ৮টি ক্যাটাগরিতে অনুষ্ঠিত এই প্রতিযোগিতার বিজয়ীদের জন্য পুরস্কার হিসেবে রয়েছে ২০ লাখ মিসরীয় পাউন্ড।

রোববার (৫ ফেব্রুয়ারি) কায়রোর গ্র্যান্ড নাইল টাওয়ার হোটেলে অনুষ্ঠিত বর্ণাঢ্য অনুষ্ঠানে তৃতীয় বিভাগের তৃতীয় স্থান অর্জনকারী হিসেবে হাফেজ তানভীর হোসাইনের নাম ঘোষণা করা হয়। বুধবার মিসরের ধর্মবিষয়ক মন্ত্রী অধ্যাপক ড. মোহাম্মদ মুখতার জুমা তার হাতে সনদ ও পুরস্কার তুলে দেন।

অনারবভাষীদের জন্য তাজবিদসহ পূর্ণাঙ্গ কুরআন হিফজ প্রতিযোগিতা বিভাগে প্রথম স্থান অর্জন করে দুই লাখ মিসরীয় পাউন্ড পুরস্কার লাভ করেন ঘানার আবদুল সামাদ আদম এবং দ্বিতীয় স্থান অধিকার করে দেড় লাখ মিসরীয় পাউন্ড লাভ করেন মালদ্বীপের ফাতেমা শায়া জাহির। তৃতীয় স্থান অর্জন করে এক লাখ মিসরীয় পাউন্ড লাভ করেন বাংলাদেশের তানভীর হোসাইন।

হাফেজ তানভীর হোসাইনের বাড়ি নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার চরকাঁকড়া গ্রামে। এর আগে ২০১২ সালে তিনি সৌদি আরবে অনুষ্ঠিত আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করেছিলেন। ২০১৬ সালে ইরানের ৩৩তম আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় চতুর্থ স্থান লাভ করেন।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC